1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বৃটিশ এয়ারওয়েজের প্রায় সব ফ্লাইট বাতিল ৪৮ ঘণ্টার ধর্মঘট পাইলটদের - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বৃটিশ এয়ারওয়েজের প্রায় সব ফ্লাইট বাতিল ৪৮ ঘণ্টার ধর্মঘট পাইলটদের

  • Update Time : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭০ Time View

বেতন নিয়ে বিরোধে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছেন বৃটিশ এয়ারওয়েজের সব পাইলট। এর ফলে এই বিমান সংস্থার প্রায় সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে অনাকাঙ্ক্ষিত বিড়ম্বনার শিকারে পরিণত হয়েছেন হাজার হাজার যাত্রী। লন্ডন থেকে এ খবর দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, গতকাল থেকে এই ধর্মঘট শুরু করেছেন পাইলটরা। বৃটিশ এয়ারওয়েজের পাইলটদের এটাই প্রথম ধর্মঘট। তাদের সংগঠন বৃটিশ এয়ারলাইন পাইলট এসোসিয়েশন গত মাসে একটি নোটিশ দিয়েছিল এই বিমান সংস্থাকে। তাতে সেপ্টেম্বর মাসে তিনদিনের জন্য অ্যাকশনে যাওয়ার সতর্কতা দিয়েছিল তারা।

এর অংশ হিসেবে সোমবার শুরু হয়েছে ধর্মঘট। এ বিষয়ে বৃটিশ এয়ারওয়েজ একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, বৃটিশ এয়ারলাইন পাইলট এসোসিয়েশনের ধর্মঘটে যে হতাশা ও বিঘ্ন ঘটেছে, এতে যাত্রীদের কষ্ট হচ্ছে, এটা আমরা অনুধাবন করতে পারছি। আমরা অনেক মাস ধরে বেতন নিয়ে বিরোধ সমাধানে চেষ্টা করে এসেছি। কিন্তু তা এ পর্যায়ে আসার জন্য আমরা চরমভাবে দুঃখ প্রকাশ করছি। দুর্ভাগ্যজনক হলো, বৃটিশ এয়ারলাইন পাইলট এসোসিয়েশন বলেনি কোন কোন পাইলট ধর্মঘটে যাবেন। এ জন্য আমাদের পক্ষে এটা নির্ধারণ করা সম্ভব হয়নি যে, তাদের কতজন কাজে যোগ দেবেন অথবা কোন বিমানটি চালানোর জন্য কে যোগ্যতাসম্পন্ন। এ জন্য আমাদের কাছে আর বিকল্প ছিল না। তাই সব ফ্লাইটের শতকরা প্রায় শতভাগই বাতিল করা হয়েছে।

ওদিকে সোম ও মঙ্গলবারের ধর্মঘটের পরে আবার একই রকম কর্মসূচি রয়েছে ২৭শে সেপ্টেম্বর। এমন অবস্থায় আরো আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছে উভয়পক্ষ। বৃটিশ এয়ারলাইন পাইলট এসোসিয়েশনের দাবি বৃটিশ এয়ারওয়েজ যে লাভ করছে ব্যবসায়, তা থেকে পাইলটদেরকে আরো বেশি পরিমাণ শেয়ার দিতে হবে। তবে এ দাবিতে ধর্মঘটে যাওয়া অযৌক্তিক বলে মন্তব্য করেছে বৃটিশ এয়ারওয়েজ। তারা বলেছে, টাকা পয়সা নিয়ে এমন ধর্মঘট অন্যায়।

ওদিকে বিমান সংস্থা ও পাইলটদের মধ্যে এই বিরোধের ফলে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী। তাদেরকে বিকল্প ভ্রমণ ব্যবস্থা খুঁজে নিতে হচ্ছে। ধর্মঘট শুরু হওয়ার আগে বিমান সংস্থাটি যাত্রীদের সঙ্গে যেভাবে যোগাযোগ করেছে তা নিয়েও ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে।
বৃটিশ এয়ারলাইন পাইলট এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি ব্রায়ান স্ট্রাটন বিবিসি রেডিওকে বলেছেন, ৯ মাস ধরে আমরা এই বিরোধ মিটানোর জন্য খুব বেশি চেষ্টা করেছি। কিন্তু আমাদেরকে দুঃখজনকভাবে এই অবস্থানে এসে পৌঁছাতে হয়েছে। তিনি বলেছেন, তারা সমঝোতা করতে আগ্রহী। কিন্তু ছাড় দিতে প্রস্তুত নয় বৃটিশ এয়ারওয়েজ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com