1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ফিলিপাইনে ডেঙ্গু আক্রান্ত আড়াই লাখ, মারা গেছেন ১০২১ জন - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

ফিলিপাইনে ডেঙ্গু আক্রান্ত আড়াই লাখ, মারা গেছেন ১০২১ জন

  • Update Time : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৮৬ Time View

ভয়াবহ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ফিলিপাইনে কমপক্ষে ১০২১ জন মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিন ভাগের এক ভাগেরও বেশি শিশু। ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন কমপক্ষে আড়াই লাখ মানুষ। এ অবস্থায় দেশটির স্বাস্থ্য বিষয়ক আন্ডার সেক্রেটারি রোনালদো এনরিক ডোমিঙ্গো মঙ্গলবার মশাবাহিত এই রোগের বিস্তার রোধে আর একটু বেশি কিছু করার জন্য স্থানীয় কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। ওদিকে স্বাস্থ্য বিভাগ যেসব এলাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব বেশি সেখানে কীটনাশক ছিটানোর সুপারিশ করেছে। এসব এলাকায় টানা দু’সপ্তাহ রেকর্ড সংখ্যক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

এমন অবস্থায় জনসচেতনতার ওপর জোর দেন রোনালদো এনরিক ডোমিঙ্গো। তিনি বলেন, জনগণকে অধিক সক্রিয়া হতে হবে এই রোগের বিস্তার রোধে। যেসব স্থানে ডেঙ্গু রোগের জন্য দায়ী এডিস মশার বংশবিস্তার করে সেগুলো নিয়মিত পরিষ্কার করার ওপর জোর দেন তিনি। স্বাস্থ্যবিভাগের মহামারী বিষয়ক ব্যুরো রিপোর্টে বলছে যে, সারাদেশে ২৪ শে আগস্ট পর্যন্ত ২ লাখ ৪৯ হাজার ৩৩২ জন মানুষ ডেঙ্গুতে আক্রন্ত হয়েছেন। গত বছরের তুলনায় শতকরা ১০৯ ভাগ বৃদ্ধি পেয়েছে আক্রান্তের হার। তাদের হিসাবে এবার ডেঙ্গুতে মারা গেছেন কমপক্ষে ১০২১ জন। স্বাস্থ্য বিভাগের মতে, ১৮ থেকে ২৪ শে আগস্টের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩১৯২ জন। গত বছরের একই সময়ের তুলনায় এই সংখ্যা শতকরা ৬০ ভাগ বেশি। সরকারি ডাটা বলছে, ২০১২ সালের পর এবার আট মাসের ডেঙ্গু পরিস্থিতি সর্বোচ্চ রেকর্ডে পৌঁছেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com