1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বনার্ঢ্য আয়োজনে বঙ্গবন্ধু অ্যামেচার ফুটসাল কাপ-২০১৯ এর ট্রফি ও জার্সি উন্মোচন - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

বনার্ঢ্য আয়োজনে বঙ্গবন্ধু অ্যামেচার ফুটসাল কাপ-২০১৯ এর ট্রফি ও জার্সি উন্মোচন

  • Update Time : বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
  • ২৭৬ Time View

ঢাকায় প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু অ্যামেচার ফুটবল কাপ-২০১৯’। এইম স্পোর্টসের ব্যবস্থাপনায় ও সকার লিগ বিডি এর আয়োজনে চলতি মাসের ২১ থেকে ২৯ তারিখ পর্যন্ত ক্যাপ্টেন এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। প্রথমবারের মতো আয়োজিত এই ফুটবল প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু অ্যামেচার ফুটসাল কাপ-২০১৯, প্রেজেন্টেড বাই ওয়ালটন’। মঙ্গলবার রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে এই টুর্নামেন্টের লোগো, ট্রফি ও জার্সি উন্মোচন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্স এর জ্যেষ্ঠ উপদেষ্টা (এশিয়া-প্যাসিফিক অঞ্চল) প্রফেসর ডা. জাহিদ হক, সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল, সকার লিগ উইকে এর ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ কবীর জেপি, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন ও মার্কেটিং) কর্নেল অব. মীর মোতাহার হোসেন ও এইম স্পোর্টসের ম্যানেজিং পার্টনার মির্জা ফাইয়াজ হোসেনসহ অন্যান্যরা।

অতিথিরা প্রথমে লোগো উন্মোচন করেন। এরপর জার্সি উন্মোচন করেন। সবশেষে পুরুষ ও নারী দলের ট্রফি উন্মোচন করেন।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে জানানো হয় এই মাসের ১৮ তারিখ পর্যন্ত চলবে এই টুর্নামেন্টে রেজিস্ট্রেশন। এরপর যতগুলো দল নিবন্ধন করবে তাদের মধ্য থেকে বাছাই করে ১৬টি দল নিয়ে চূড়ান্ত পর্ব হবে। ২১ থেকে ২৩ তারিখ পর্যন্ত হবে গ্রুপ পর্ব ও কোয়ার্টার ফাইনাল ম্যাচ। আর ২৯ তারিখ হবে সেমিফাইনাল ও ফাইনাল। পুরুষের পাশাপাশি নারীদের দলও অংশ নিবে এই টুর্নামেন্টে। ১৫ থেকে ৪০ বছর বয়সী যে কেউ এই টুর্নামেন্টে অংশ নিতে পারবে। তবে কোনো পেশাদার ফুটবলার অংশ নিতে পারবে না।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ১০০০ পাউন্ড তথা ১ লাখ টাকা প্রাইজমানি পাবে। পাশাপাশি পুরো দল যুক্তরাজ্যের বেডফোর্ডে ১ সপ্তাহের ট্রেনিং নেওয়ার সুযোগ পাবে। প্রাথমিকভাবে ছেলেদের পাশাপাশি এই ফুটসালে চারটি নারী দলও অংশ নিবে। তবে তাদের জন্য যুক্তরাজ্যে ট্রেনিংয়ের ব্যবস্থা থাকবে না। নারীদের চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে মোহাম্মদ কবীর বলেন, ‘সকার লিগ ইউকে এর ফ্র্যাঞ্চাইজি সকার লিগ বিডি এই টুর্নামেন্টের আয়োজন করছে। আমরা ২০১২ সালে বাংলাদেশে আসার চেষ্টা করেছিলাম। কিন্তু তখন সবকিছু প্রস্তুত ছিল না। এরপর ২০১৫ সালেও চেষ্টা করি ফুটসালের পাশাপাশি কমার্সিয়াল ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন করতে। কিন্তু সেটাও শেষ পর্যন্ত নানা কারণে করতে পারিনি। এই সময়ের মধ্যে সকার লিগ ইউকের বিভিন্ন দেশে ১৪টি অফিস খোলে। এবার বাংলাদেশেও আমরা ভালোভাবে কাজ শুরু করেছি। সাধারণ মানুষের ফুটবলের প্রতি যে টান আছে, খেলার যে আগ্রহ আছে সেটাকে পূর্ণতা দিতেই এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি। আস্তে আস্তে আমরা ফুটবল স্টেডিয়াম ও অবকাঠামোগত দিকে নজর দিব। আমি হয়তো ইউকেতে বড় ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক। কিন্তু নিজ দেশের জন্য যদি কিছু করতে না পারি তাহলে নিজেকে দিনশেষে ব্যর্থই মনে হবে। আমার লক্ষ্য আমার জীবদ্দশায় বাংলাদেশকে বিশ্বকাপে খেলতে দেখতে চাই। সেভাবেই আমরা এগিয়ে যেতে চাই। ধন্যবাদ ওয়ালটনকে, এই টুর্নামেন্টের পাশে থাকায়।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপ দেশের ৫৪টি ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের সঙ্গে নিয়মিত কাজ করছে। এর মধ্যে হয়তো দুই-একটি বাকি আছে। বাকি সবার সঙ্গেই কাজ করছে। আমরা চাই খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক ও অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দূরে সরিয়ে রাখতে। সে লক্ষ্যে ওয়ালটন পরিবার কাজ করে যাচ্ছে। ফুটসাল আমাদের দেশে নতুন। যদিও বিশ্ববিদ্যালয় ও অন্যান্য জায়গায় টুকটাক এই টুর্নামেন্ট হচ্ছে। কিন্তু এতো বড় পরিসরে নয়। এমন একটি আয়োজনের সঙ্গে থাকতে পেরে আমরাও আনন্দিত। এই টুর্নামেন্টে ১৫ থেকে ৪০ বছর বয়সী সবাই অংশ নিতে পারবে। আশা করছি জমজমাট একটি টুর্নামেন্ট হবে।’

মীর মোতাহার হাসান বলেন, ‘ওয়ালটন গ্রুপে মতো এটিএন বাংলাও সব ধরনের খেলাধুলার পাশেই থাকছে সব সময়। দেশের এমন কোনো খেলা নেই যেটার সঙ্গে এটিএন বাংলা প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে কাজ করেনি। ওয়ালটন গ্রুপ ও এটিএন বাংলা কাঁধে কাঁধ রেখে দেশের খেলাধুলাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের এই যাত্রা অব্যাহত থাকবে।’

মির্জা ফাইয়াজ হোসেন বলেন, ‘আমরা চাই তরুণ প্রজন্মকে মোবাইল, ট্যাপ ও ল্যাপটপের আসক্তি ঝেরে ফেলে খেলার মাঠে নিয়ে আসতে। তাদের পাশাপাশি যারা এক সময় ফুটবলকে ভালোবাসত, ফুটবল খেলার প্রতি টান ছিল, কিন্তু ভালো কোনো ক্লাব কিংবা দলে খেলতে পারেনি। তাদের জন্য এই টুর্নামেন্ট নিজেদের মেলে ধরার দারুণ একটি মঞ্চ। ভবিষ্যতে আমরা ফুটবলের জন্য আলাদা স্টেডিয়াম তৈরি করব। বড় পরিসরে ফুটসাল টুর্নামেন্ট আয়োজন করব। পাশাপাশি দেশের বিভিন্ন ফেডারেশনকে নানাভাবে সহযোগিতা করব অ্যাথলেট তুলে আনার ক্ষেত্রে।’

এরপর সাংস্কৃতি অনুষ্ঠান ও নৈশভোজের মধ্য দিয়ে লোগো, জার্সি ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়। জার্সি ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা অন্তু করিম ও কন্ঠশিল্পী ইলিয়াস। পুরো আয়োজনের উপস্থাপনা করেন সকার লিগ বিডি ও এইম স্পোটর্স এর কো-ফাউন্ডার মো. ইসলাম। এছাড়াও অনুষ্ঠোনে আরও উপস্থিত ছিলেন ব্রা্ইটহাব প্রো’র কান্ট্রি ম্যানেজার প্রাণ সারেয়ার, ব্রাইটহাব প্রো’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর আরজে সাইমুর, ব্রাইটহাব প্রো’র প্রোজেক্ট ম্যানেজার গোলাম কাইফ।
এই ফুটসল টুর্নামেন্টের মিডিয়া পার্টনার এটিএন বাংলা। তারা সব ম্যাচের নিউজ ভালোভাবে কাভারেজ দেবে। আর ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। উন্মোচন অনুষ্ঠান শেষে স্বদেশ টিভিতে বিশেষ সাক্ষাতকার দেন সকার লিগ উইকে এর ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ কবীর জেপি, সকার লিগ বিড ‘র চেয়ারম্যান মোঃ ইসলাম, এইম স্পোর্টসের ম্যানেজিং পার্টনার মির্জা ফাইয়াজ হোসেন, মি. আলি প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com