1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
৫০০ রান পেরিয়ে বাংলাদেশ - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

৫০০ রান পেরিয়ে বাংলাদেশ

  • Update Time : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ২০৬ Time View
Craig Ervine, Prince Masvaure, bangladesh-vs-zimbabwe, only-test-zimbabwe-in-bangladesh-2019-20, Russell Domingo and Mominul Haque, rtv online

ঢাকা টেস্টে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে ৩ উইকেটে ২৪০ রান করে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। সেখান থেকে আজ তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা।

জিম্বাবুয়ের বিপক্ষে ৫০০ রান পেরিয়েছে বাংলাদেশের প্রথম ইনিংস। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৫১০ রান। লিড ২৪৫ রানের। মুশফিকুর রহীম ১৭৬ ও লিটন দাস ৪৪ রানে অপরাজিত রয়েছেন।

মুশফিকের দেড়শ
২৫৪ বলে ২৪ বাউন্ডারিতে দেড়শতে পৌঁছান মুশফিক। বাউন্ডারি মেরে পঞ্চাশ, একশর পর দেড়শ রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

দ্বিতীয় সেশনে কমেছে রানের গতি
প্রথম সেশনে ১১১ রান তুললেও দ্বিতীয় সেশনে রান দ্রুত রান তুলতে পারেনি টাইগার ব্যাটসম্যানরা। দুই উইকেট হারিয়ে ২৮ ওভরে ৯১ রান তোলে বাংলাদেশ।

বেশিক্ষণ টিকলেন না মিঠুন
বেশিক্ষণ টিকে থাকতে পারলেন না দ্রুত রান তোলার চেষ্টায় থাকা মোহাম্মদ মিঠুন। ২৩ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।

৪০০ পেরিয়ে বাংলাদেশের ইনিংস
প্রথম ইনিংসে ৪০০ ছাড়াল বাংলাদেশের ইনিংস।

এ নিয়ে ২১বার টেস্টে চারশ রান করল বাংলাদেশ। আর জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চমবার।

২২২ রানের জুটি গড়ে ফিরলেন মুমিনুল
২৩৪ বলে ১৩২ রানের অসাধারণ ইনিংস খেলে ফিরলেন মুমিনুল হক। ফেরার আগে চতুর্থ উইকেটে মুশফিকুর রহীমের সঙ্গে গড়েন ২২২ রানের জুটি।

মুশফিকের সপ্তম টেস্ট সেঞ্চুরি
মধ্যাহ্ন বিরতির আগে ৯৯ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহীম। বিরতি থেকে ফিরে বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন মুশফিক। ১৬০ বলে ১৮ বাউন্ডারিতে সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। ১০ ইনিংস পর সেঞ্চুরির দেখা পান অভিজ্ঞ এই ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি করার মাধ্যমে মুশফিক ছাড়িয়ে গেলেন মোহাম্মদ আশরাফুলকে। টেস্টে আশরাফুলের সেঞ্চুরির সংখ্যা ৬টি। টেস্ট ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ ৯টি সেঞ্চুরি তামিম ইকবাল ও মুমিনুল হকের।

মুশফিক-মুমিনুলে বাংলাদেশের দারুণ সেশন
মুশফিক-মুমিনুলের অসাধারণ ব্যাটিংয়ে তৃতীয় দিনের প্রথম সেশনটা নিজেদের করে নেয় বাংলাদেশ। প্রথম সেশনে ২৮ ওভারে ১১১ রান যোগ করেছেন মুশফিক-মুমিনুল। মুমিনুল তুলে নেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি।

সেঞ্চুরিতে তামিমকে স্পর্শ করলেন মুমিনুল
ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল হক। আর অধিনায়ক হিসেবে প্রথম। ১৫৬ বলে ১২টি চারের সাহায্যে শতরান পূর্ণ করেন মুমিনুল। টেস্টে বাংলাদেশের হয়ে এখন যৌথভাবে সর্বোচ্চ সেঞ্চুরির(৯টি) মালিক তামিম ও মুমিনুল।

মুশফিকের ফিফটি, সেঞ্চুরি পার্টনারশিপ
ফেরার ম্যাচে ফিফটি করলেন মুশফিক। বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখা পান তিনি। চতুর্থ উইকেটে মুশফিক-মুমিনুল জুটিতে শতরানও পূর্ণ হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com