1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মোদির ঢাকা সফরে গুরুত্ব পাবে আঞ্চলিক সংযোগ - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

মোদির ঢাকা সফরে গুরুত্ব পাবে আঞ্চলিক সংযোগ

  • Update Time : শুক্রবার, ৬ মার্চ, ২০২০
  • ১২৮ Time View

আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে দেশজুড়ে শুরু হতে যাচ্ছে মুজিববর্ষ। এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তার সফরকালে দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হওয়ার প্রত্যাশা করা হচ্ছে।
ভারতীয় গণমাধ্যম ইকোনমিক টাইমসের এক প্রতিবেদন অনুসারে, মোদির সফরে বাংলাদেশ-ভারত যৌথভাবে নতুন আঞ্চলিক সংযোগ চালু করতে পারে। যার মাধ্যমে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশের সংযোগ আরো জোরদার হবে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, প্রত্যাশা করা হচ্ছে, বাংলাদেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে সংযোগ বৃদ্ধিতে জলপথের নাব্যতা বৃদ্ধি বিষয়ক একটি প্রকল্প চালু করতে পারে নয়া দিল্লি ও ঢাকা। এছাড়া, বাংলাদেশের বন্দরগুলোর ব্যবস্থাপনার উন্নতি নিয়েও যৌথ প্রকল্প চালু করতে পারে দুই পক্ষ। এর ফলে বঙ্গোপসাগর ও ইন্দো-প্যাসিফিক অঞ্চলে দুই দেশের মধ্যে সংযোগ উন্নত হবে।
কর্মকর্তারা জানান, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের জনগণের জন্য বাংলাদেশ থেকে তরল পেট্রোলিয়াম গ্যাস বা এলপিজি কেনার সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। এজন্য চট্টগ্রাম বন্দর থেকে বিশেষ ট্রাকে করে ত্রিপুরায় যাবে এলপিজি।

ফলস্বরূপ ভারতের জন্য উত্তর-পূর্বাঞ্চলে এলপিজি পৌঁছানোর খরচ কমবে ও বাংলাদেশেরও আয় হবে।
গত জানুয়ারিতে ভারতে আয়োজিত এক বৈঠকে আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধিতে মোটর গাড়ি চলাচল বিষয়ক একটি চুক্তি নিয়ে আলোচনা করে ভারত, বাংলাদেশ, ভূটান ও নেপাল (বিবিআইএন)। বৈঠকটিতে ভূটানকে ছাড়াই উদ্যোগটি বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়।
চলতি বছরের শুরুতে বঙ্গোপসাগর অঞ্চলের সংযুক্তি উদ্যোগের অংশ হিসেবে পশ্চিমবঙ্গের দার্জিলিং ও শিলিগুড়ির সঙ্গে সড়কপথে সরাসরি সংযোগ তৈরির সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ ও ভারতের মধ্যে সড়কপথে যোগাযোগ থাকলেও তা সরাসরি ছিল না। যাত্রীদের সীমান্তে গিয়ে বাস পাল্টাতে হতো। নতুন উদ্যোগের অংশ হিসেবে তেমনটা করতে হয় না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com