1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দায়িত্ব পেলে মাশরাফির গুণগুলো অনুসরণ করবেন রিয়াদ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

দায়িত্ব পেলে মাশরাফির গুণগুলো অনুসরণ করবেন রিয়াদ

  • Update Time : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ২৪২ Time View

সাবেক অধিনায়কদের কাতারে নাম লিখিয়ে ফেলেছেন মাশরাফি বিন মুর্তজা। ওয়ানডে অধিনায়কের পদ খালি হয়ে গেছে গত পরশু জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের পর।
কে হবে নতুন নেতা? অপশন আছে দলের তিন সিনিয়র মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। যদিও এই তিন জনের মধ্যে সবচেয়ে বেশি এগিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ।
নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান এক বছরের নিষেধাজ্ঞা পাবার পর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। এবার ওয়ানডের নেতৃত্বটাও হয়তো উঠতে যাচ্ছে তারই কাঁধে।
তবে রিয়াদের চোখে কেমন নেতা ছিলেন মাশরাফি বিন মুর্তজা? অধিনায়ক হিসেবে বাংলাদেশ দলকে সামলানোর দায়িত্বটা যেভাবে পালন করেন মাশরাফি তারই গুণগান শোনালেন জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে।
‘মাশরাফি ভাইয়ের সবচেয়ে ভালো গুণ যেটা ছিল যে ওনার মধ্যে একটা ক্যারিশমাটিক পাওয়ার ছিলো। যখনই আমরা একটু নার্ভাস থাকতাম একটু চিন্তা করতাম বেশি, তখন উনি আমাদের ঠাণ্ডা করে বুঝাতেন বা চিন্তা করতেন যে কিভাবে কি করলে আগানো যায় বা কোন জিনিসটা করলে পার্টিকুলার কারও জন্য ভালো হবে তো ওই গুণ ছিল মাশরাফি ভাইয়ের।’
অধিনায়কত্ব পেলে রিয়াদের চেষ্টা থাকবে মাশরাফির দেখানো গুণগুলো অনুসরণ করার।
‘আশা করি আমিও চেষ্টা করবো যে আমার চিন্তাধারা দিয়ে কিভাবে টিমকে সাহায্য করা যায় এবং টিমকে এগিয়ে নিয়ে যাওয়া যায়।’
যদিও রিয়াদ স্বীকার করেছেন, বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া অনেক বেশি চ্যালেঞ্জিং। শুধু রিয়াদই নন, যাকেই অধিনায়ক করা হোক না কেন, তাকেই অনেক চ্যালেঞ্জ নিতে হবে বলেন টি-টোয়েন্টি অধিনায়ক।
‘অবশ্যই মাশরাফি ভাই দলটা যেভাবে হ্যান্ডেল করেছেন, এগিয়ে নিয়ে গেছেন দ্যাট উইল বি আ বিগ চ্যালেঞ্জ টু গো ফরোয়ার্ড। তারপরও আমি এটা জিনিস বলতে চাই, যেই ক্যাপ্টেন হোক আমারা মনে হয় যে তার জন্য এটা একটা চ্যালেঞ্জ হবে। কারণ যদি আমরা সামনের দিকে এগোতে চাই আর ভালো ক্রিকেট খেলতে চাই এর কোনো বিকল্প নেই। আমার মনে হয় যে মাশরাফি ভাই খুব ভালো উদাহরণ তৈরি করে দিয়ে গেছেন।’
২০১৪ থেকে দলের নিয়মিত অধিনায়ক হয়ে ৮১টি একদিনের ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতেছেন ৪৭টি ম্যাচ। তবে মোট ৮৮ ম্যাচে তার নেতৃত্বে সর্বোচ্চ ৫০টি ওয়ানডে ম্যাচে জয় পায় বাংলাদেশ।
মাশরাফির নেতৃত্বে ২০১৫ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার-ফাইনালে খেলে বাংলাদেশ। এরপর ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেয় সেমি-ফাইনালে। মাশরাফির নেতৃত্বেই ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারায় টাইগাররা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com