1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মালয়েশিয়ায় করোনায় আক্রান্ত ১৪৯ জনের মধ্যে কোনও বাংলাদেশি নেই - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

মালয়েশিয়ায় করোনায় আক্রান্ত ১৪৯ জনের মধ্যে কোনও বাংলাদেশি নেই

  • Update Time : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
  • ১৫৮ Time View
মালয়েশিয়ায় করোনায় আক্রান্ত ১৪৯ জনের মধ্যে কোনও বাংলাদেশি নেই

মালয়েশিয়ায় করোনা ভাইরাসে এখনও পর্যন্ত ১৪৯ জন আক্রান্ত হয়েছে। তবে এর মধ্যে কোনও বাংলাদেশি নেই। নিবিড় পর্যবেক্ষণে শেষে হাসপাতাল কর্তৃপক্ষ সুস্থ ঘোষণা করেছে ২৬ জনকে যারা ইতোমধ্যে নিজ নিজ বাসায় ফিরেছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সবশেষ তথ্যমতে বৃহস্পতিবার সেরেম্বান এলাকা থেকে চার জনকে পাওয়া গেছে যাদের শরীরে করোনা থাকার লক্ষণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে দুজন সম্প্রতি ইরান ও ভিয়েতনাম থেকে এসেছেন, বাকি দুজন তাদের পরিবারের সদস্য। তাদেরকে তুনকো জা’ফর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে জানানো হয়, গত ১ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৬০০ জনকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে; যাদের মধ্যে একজনের শরীরে এ ভাইরাসের সন্ধান মিলেছে। তবে এখনও পর্যন্ত এই ভাইরাসে কেউ মারা যায়নি বলে নিশ্চিত করা হয়েছে মন্ত্রনালয়ের পক্ষ থেকে।

এদিকে দেশটির প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোতে ভ্রমণ না করার পরামর্শ দেয়া হয়েছে। একইসঙ্গে অসুস্থতা বোধ করলে মালয়েশিয়ার অন্যান্য শহরগুলোতেও কোনও ধরনের ভ্রমণ, ধর্মীয় অনুষ্ঠানসহ কোনও অনুষ্ঠানে অংশগ্রহণ না করার পরামর্শ দেয়া হয়েছে। সন্দেহভাজন আক্রান্ত ব্যক্তির থেকে কমপক্ষে ১ মিটার দূরে থাকারও পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয়ের ডিজি ডক্টর নুর হিশাম আব্দুল্লাহ।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঘোষণার পর বাড়তি সতর্কতা ব্যবস্থা নেয়া হয়েছে পুরো মালয়েশিয়াজুড়ে। বেশিরভাগ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বিশেষ করে ব্যাংক, হাসপাতাল এমনকি মসজিদের প্রবেশপথে ভাইরাসের লক্ষণ শনাক্তকরণের মেশিন বসানো হয়েছে। কারও শরীরে এ ধরণের লক্ষণ দেখা দিলে সঙ্গে সঙ্গে পার্শ্ববর্তী হাসপাতালে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

প্রবাসী বাংলাদেশিদের মধ্যেও এ নিয়ে এক ধরনের ভীতি কাজ করছে। বেশিরভাগ প্রবাসী বাইরে বের না হওয়ার চেষ্টা করছেন, যারা বের হচ্ছেন তারা মাস্ক ব্যবহার করছেন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, কোনও প্রবাসী বাংলাদেশির আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিলে সঙ্গে সঙ্গে তা যেন জানানো হয়। এ নিয়ে হাইকমিশনের নিজস্ব ফেসবুক পেজে করনীয় ও বর্জনীয় বিষয় নিয়মিত পোস্ট করা হচ্ছে।

অন্যদিকে মালয়েশিয়ায় এখনও পর্যন্ত কোনও বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছেন হাইকমিশনের শ্রম কাউন্সিলর হেদায়েতুল ইসলাম মন্ডল। একইসঙ্গে সবাইকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সর্বোচ্চ সতর্কভাবে চলার পরামর্শও দেন তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com