1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
করোনা মহামারির ‘এপিসেন্টার’ ইউরোপ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা - Swadeshnews24.com
শিরোনাম
প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী” ঈদে দান-খয়রাতের আশায় মানুষ ঢাকায় আসে: ওবায়দুল কাদের প্রয়াত নেতার স্মৃতিচারণ করতে গিয়ে কাঁদলেন মির্জা ফখরুল

করোনা মহামারির ‘এপিসেন্টার’ ইউরোপ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • Update Time : শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ১৮১ Time View

বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারির ‘এপিসেন্টার’ বা উৎসস্থল হলো ইউরোপ। এমন মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেডরোস আধনম ঘেব্রেয়েসাস। তিনি এর প্রেক্ষিতে সব দেশের প্রতি আহ্বান জানিয়েছেন ‘অ্যাগ্রেসিভ’ বা ‘আক্রমণাত্মক’ বা অতি জোরালো পদক্ষেপ নিতে। আহ্বান জানিয়েছেন জীবন রক্ষার জন্য সামাজিক দূরত্ব রক্ষা করতে। তার ভাষায়, এই আগুন জ্বলতে দেবেন না। করোনা ভাইরাসে ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে তিনি এসব কথা বলেছেন। এখানে উল্লেখ্য, এর মধ্যে একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা রেকর্ড হয়েছে ইতালিতে। অনলাইন বিবিসির দেয়া তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ইতালিতে কমপক্ষে ২৫০ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে সেখানে মৃতের সংখ্যা দাঁড়ালো ১২৬৬। আক্রান্ত হয়েছেন ১৭৬৬০ জন। ইতালির পরে সব চেয়ে খারাপভাবে আক্রান্ত দেশ হলো স্পেন। সেখানে শুক্রবার মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় বৃদ্ধি পায় শতকরা ৫০ ভাগ। এদিন সেখানে মারা গেছেন ১২০ জন। আক্রান্ত হয়েছেন ৪২৩১ জন। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেছেন, আজ শনিবার থেকে সেখানে দু’সপ্তাহের জন্য একটি রাষ্ট্রীয় ঘোষণা বা সতর্কতা আসতে পারে। ইউরোপের বিভিন্ন সীমান্তে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বিশ্বের ১২৩ টি দেশে করোনা ভাইরাস বা কভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা কমপক্ষে এক লাখ ৩২ হাজার ৫০০। মোট মৃতের সংখ্যা ৫০০০ ছুঁই ছু্ইঁ করছে। একে একটি ‘ট্রাজিক’ মাইলফলক বলে মন্তব্য করেছেন ড. টেডরোস। তিনি বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণে ইউরোপ এখন এপিসেন্টারে পরিণত হয়েছে। কারণ, চীন বাদে সারা বিশ্বজুড়ে যে পরিমাণ মানুষ এই ভাইরাসে মারা গেছেন তার চেয়ে ইউরোপে এতে মৃত্যুর সংখ্যা বেশি। প্রতিদিনই সেখানে নতুন নতুন আক্রান্তের খবর আসছে। চীনের সংক্রমণের উত্যঙ্গু সময়ে এমনটা হয়েছিল। ইতালি ও স্পেনে সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি ফ্রান্সেও এখন আক্রান্তের সংখ্যা ২৮৭৬ বলে নিশ্চিত করেছে। সেখানে মারা গেছেন ৭৯ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৬১। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩০৬২ জন। মারা গেছেন ৫ জন। বৃটেনে আক্রান্ত হয়েছেন ৭৯৮ জন। মারা গেছেন ১১ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com