1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. aktarbd239@gmail.com : আক্তারুজ্জামান, সম্পাদনায়-আরজে সাইমুর : আক্তারুজ্জামান, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  4. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  5. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  6. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
যুক্তরাষ্ট্রে করোনা ও একটি মিরাকল - Swadeshnews24.com | স্বদেশ নিউজ২৪.কম | Best Online News Portal in Bangladesh
শিরোনাম
জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত ফখরুল দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার জলবায়ুর ক্ষতি পুষিয়ে নিতে বৈশ্বিক উদ্যোগ গ্রহণে ব্যর্থতার জন্য অর্থ ও রাজনৈতিক সদিচ্ছার অভাবই দায়ী : প্রধানমন্ত্রী মেজবার নতুন গান ‘ফটো’ নতুন বিজ্ঞাপনে শিপন – নিহা অলংকার চৌধুরীর ছুটে চলা ২৪ ঘণ্টায় করোনায় আরো ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬০২ পোশাক কেনার টাকা ছিল না কঙ্গনার! বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন ধর্ষণ, অতঃপর… ২২ সন্তানের পরিবারে ভোজন বিবাহিত বন্দির সঙ্গে স্ত্রীর/স্বামীর সময় কাটানোর সুযোগ থাকা উচিত মঞ্জুর হত্যা মামলায় এরশাদকে অব্যাহতি বৃটেনে বাংলাদেশিদের ঘরে ঘরে আহাজারি, লাশ দাফনে ভোগান্তি তামিমের ৪৯তম হাফ সেঞ্চুরি দেশে আসলো ৫০ লাখ টিকা (ভিডিও)

যুক্তরাষ্ট্রে করোনা ও একটি মিরাকল

  • Update Time : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ১০৮ Time View

ডা. ড্রিউ মিলার। তিনি জানেন তার রোগীকে স্থানান্তর করাতে হবে। ওদিকে ৩০ বছর বয়সী করোনা আক্রান্ত রোগীর অবস্থা একেবারেই নাজুক। তাকে নেয়া হয়েছে কানসাসের লাকিনে অবস্থিত কেয়ারনি কাউন্টি হাসপাতালে। সেখানে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেয়ার মতো উপকরণ নেই। এই হাসপাতালের প্রধান মেডিকেল কর্মকর্তা মিলার। বড় বড় হাসপাতালগুলোতে তিনি যোগাযোগ করতে লাগলেন একটি আইসিইউ বেডের জন্য। কানসাসে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে দেখা দিয়েছে।
ফলে তিনি একটি আইসিইউ বেড যোগাড় করতে সক্ষম হলেন না। এর পরের কাহিনী আরো ভয়াবহ। ওই যুবকটি মৃত্যুর দ্বারপ্রান্তে। সবাই আশা ছেড়ে দিয়েছেন। কিন্তু আশা ছাড়েননি ডাক্তার মিলার ও তার সহকর্মীরা। তারা ৪৫ মিনিট ধরে ওই যুবকের বুকে চাপ দিয়ে তার শ্বাস-প্রশ্বাস ফিরিয়ে আনলেন। রক্ষা পেলেন ওই যুবক। তার পালস ফিরে এলো। ফলে এবার তাকে আর এই হাসপাতালে রাখা ঠিক হবে না। তাই তাকে একটি এম্বুলেন্সে তোলা হলো। উদ্দেশ্য ২৫ মাইল দূরে অবস্থিত একটি বড় হাসপাতালে নেয়া। ডাক্তার মিলারের কাছে এ বিষয়টি ছিল পুরোপুরি এক মিরাকল বা অলৌকিক ঘটনা। এক করোনা আক্রান্ত যুবকের বর্ণনা দিয়ে এসব কথা লিখেছে বার্তা সংস্থা রয়টার্স। এতে আরো বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে আবারো বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। তবে মধ্যপশ্চিমাঞ্চল- বিশেষ করে ওহাইও থেকে ডাকোটা পর্যন্ত ডজনখানেক রাজ্যে এই সমস্যা ভয়াবহ। যুক্তরাষ্ট্রের অন্য যেকোনো স্থানের চেয়ে সেখানে আক্রান্তের হার দ্বিগুন। কোভিড ট্রাকিং প্রজেক্টের তথ্য অনুযায়ী, মধ্য জুন থেকে মধ্য নভেম্বর পর্যন্ত এসব রাজ্যে আক্রান্ত হয়েছেন ২০ গুণেরও বেশি মানুষ।
১৯ শে নভেম্বর শেষ হওয়া সপ্তাহে নর্থ ডাকোটায় দিনে প্রতি ১০ লাখ নাগরিকের মধ্যে আক্রান্ত হয়েছেন গড়ে ১৭৬৯ জন। সাউথ ডাকোটায় এই আক্রান্তের হার ১৫০০। উইসকনসিন ও নেব্রাস্কায় প্রায় ১২০০। আর কানসাসে প্রায় ১০০০। এমনকি নিউ ইয়র্কে এপ্রিলে যখন করোনা ভাইরাস সংক্রমণ প্রকট আকার ধারণ করে তখন সেখানে প্রতি ১০ লাখে আক্রান্তের গড় সংখ্যা ছিল ৫ শতাধিক।
মধ্যপশ্চিঞ্চলীয় এসব রাজ্যের হাসপাতালের কর্মকর্তারা বলছেন, তারা তাদের সক্ষমতার শেষ পর্যায়ে চলে এসেছেন অথবা কাছাকাছি। অনেকে পরিস্থিতি সামাল দিতে একই রুমে একাধিক রোগী রাখতে বাধ্য হচ্ছেন। স্বাস্থ্যকর্মীরা স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশি সময় কাজ করছেন। শিফট বাড়ানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com