1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আসামে এনআরসি থেকে বাদ পড়াদের অবিলম্বে ‘রিজেকশন স্লিপ’ দেয়ার নির্দেশ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

আসামে এনআরসি থেকে বাদ পড়াদের অবিলম্বে ‘রিজেকশন স্লিপ’ দেয়ার নির্দেশ

  • Update Time : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ২০৮ Time View
আসামে নাগরিকপঞ্জি বা এনআরসি থেকে যাদের নাম চূড়ান্ত দফায় বাদ পড়েছে তাদেরকে অবিলম্বে ‘রিজেকশন স্লিপ’ ধরিয়ে দিতে রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। এনআরসিতে নিবন্ধিত হতে ওই রাজ্যে মোট ৩ কোটি ২৯ লাখ আবেদন পড়েছিল। তার মধ্য থেকে চূড়ান্ত দফায় ১৯ লাখের বেশি মানুষের আবেদন প্রত্যাখ্যাত হয়েছে। অর্থাৎ তারা ভারতের নাগরিক নন বলে চিহ্নিত করা হয়েছে। এসব মানুষকে অবিলম্বে ‘রিজেকশন স্লিপ’ ধরিয়ে দিতে আসাম সরকারকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। এ খবর দিয়েছে ভারতের প্রভাবশালী অনলাইন দ্য হিন্দু। এতে বলা হয়েছে, ৫ বছর মেয়াদী এনআরসি প্রক্রিয়া সম্পন্ন করতে সরকারের মোট খরচ হয়েছে ১২২০ কোটি রুপি। ২৩শে মার্চ আসামের স্বরাষ্ট্র সচিব এসআর ভুইয়ার কাছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে রেজিস্ট্রার জেনারেল অব ইন্ডিয়া (আরজিআই) অফিস একটি চিঠি লিখেছে।

এতে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী ২০১৯ সালের ৩১ শে আগস্ট নাগরিকপঞ্জি বা এনআরসি থেকে যাদেরকে বাদ দেয়া হবে বা যাদেরকে এতে সংযুক্ত করা হবে তার একটি সম্পূরক তালিকা প্রকাশিত হয়েছে। তা সত্ত্বেও এনআরসি থেকে যাদেরকে বাদ দেয়া হয়েছে তাদেরকে এখনও রিজেকশন স্লিপ দেয়া শুরু হয়নি। এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছিল, এনআরসি থেকে কোন ব্যক্তির নাম বাদ পড়া মানে এই নয় যে, তাকে বিদেশি হিসেবে ঘোষণা করা হবে। তাদেরকে এ বিষয়ে চূড়ান্ত সুযোগ দেয়া হবে। সেই সুযোগে তারা তাদের ঘটনাগুলোকে ফরেনার্স ট্রাইব্যুনালে তুলতে পারেন। এ জন্য সময় ৬০ দিন থেকে বাড়িয়ে ১২০ দিন করা হয়। উল্লেখ্য, ভারতে আসাম হলো একমাত্র রাজ্য যেখানে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে এনআরসি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com