1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে

  • Update Time : সোমবার, ১৯ মে, ২০১৪
  • ৩৪৩ Time View

আপনি কি চান, আপনার সঙ্গী আপনাকে একেবারেই নিরস বলে মনে করুক? না চাইলে, এ লেখায় দেওয়া ১৫টি রোমান্টিক দক্ষতা শিখে নিন। রোমান্টিকতায় হয়ে উঠুন অপ্রতিদ্বন্দ্বী।
১. ম্যাসেজ
বড় একটা কর্মব্যস্ত দিনের পর শরীরের আরাম এনে দিতে পারে ম্যাসেজ। অন্যদিকে একে একটি রোমান্টিক বিষয় হিসেবেও চালিয়ে নেওয়া যায়। ফলে বিষয়টি আপনার সঙ্গীর ওপর প্রয়োগ করতে পারেন। আর আপনার সঙ্গীও নিশ্চয়ই আপনার ম্যাসেজ শিক্ষার প্রশিক্ষণক্ষেত্র হতে আপত্তি করবেন না।
২. নাচ
অনেকেই পা নাচাতে পারেন। কিন্তু সঠিক বা আকর্ষণীয়ভাবে কোনো নাচ নাচা সহজ কাজ নয়। আর এ কাজটি শিখতে হয় প্রফেশনালদের কাছ থেকেই। আপনার সঙ্গী যদি আগ্রহী হয়, তাহলে দুজনেও শিখতে পারেন কোনো রোমান্টিক নাচ।
৩. সঠিক উপহার কেনার দক্ষতা
সঙ্গীর জন্মদিনের জন্য সবচেয়ে ভালো উপহার কেনাটাও আপনার রোমান্টিক দক্ষতার একটি পরিচয় হতে পারে। আর এ জন্য আপনাকে যথেষ্ট চর্চা করতে হবে।
১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে

 ৪. বাজনা বাজানো শিখুন

নতুন কোনো বাজনা বাজানো শিখুন। এতে আপনার পাশাপাশি আনন্দিত হবে আপনার সঙ্গীও। এ জন্য প্রচুর সময় ও কষ্ট ব্যয় করতে হবে। কিন্তু রোমান্টিক পরিস্থিতিতে যখন এটি চমৎকার কোনো সময় তুলে ধরবে, তখন আপনার পরিশ্রম স্বার্থক হয়ে উঠবে।
৫. গান শিখুন
আপনার গানের গলা যদি হয় গান গাইবার উপযোগী তাহলে শিখে ফেলুন কয়েকটি গান। আপনার সঙ্গীর পছন্দের গানও রাখতে পারেন এ তালিকায়। আর এর সঙ্গে থাকতে হবে রোমান্টিক পরিস্থিতিতে উপস্থাপন করার মতো প্রস্তুতি।
১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে

  ৬. সঠিক প্রশংসা

কারো প্রশংসা করা অনেক সময় সহজ কাজ বলেই মনে হয়। কিন্তু এটি অনেকেই ভালোভাবে করতে পারে না। বিশেষ করে সঠিকভাবে প্রশংসা করা অনেকের ক্ষেত্রেই সম্ভব হয় না। আপনি কী বলতে চাইছেন, তা অনুশীলন করা প্রয়োজন। অন্যথায় তা হিতে বিপরীত হতে পারে।
৭. রান্না
আপনার কোনো বিখ্যাত শেফ হতে হবে, এমন কোনো কথা নেই। কিন্তু অন্তত একপ্লেট মজার খাবার রান্নার মতো দক্ষতা থাকা প্রয়োজন। এ ছাড়া লক্ষ করুন, আপনার সঙ্গীর পছন্দের খাবার কোনটি। সে অনুযায়ী রেসিপি দেখে তার জন্য শিখে নিতে পারেন কোনো মজার খাবার বানানোর পদ্ধতি।

১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে

 ৮. কথা শুনুন

আপনার সঙ্গীর কথা শোনাও হতে পারে একটি রোমান্টিক আচরণ। এমনকি আপনি যদি ব্যস্ত থাকেন, অফিসে যাওয়ার সময় হয়ে যায়, তার পরেও সঙ্গীর কোনো গুরুত্বপূর্ণ কথা শোনার দরকার হতে পারে।
৯. চুম্বন
চুমু খাওয়া অনেকের কাছেই সহজ বিষয় মনে হতে পারে। কিন্তু জেনে রাখুন, বহু মানুষ চুমু খেতে দক্ষ, অনেকে অদক্ষ। আর এ দক্ষতার ওপর নির্ভর করে আপনি কতটা রোমান্টিক তাও। আর এ ক্ষেত্রে আপনার সঙ্গীর কাছ থেকে তার পছন্দ জেনে নেওয়ার বিকল্প নেই।
১০. লেখা
আপনাকে কোনো রোমান্টিক উপন্যাস কিংবা মহাকাব্য লেখা শিখতে হবে এমন কোনো কথা নেই। কিন্তু সঙ্গীকে উৎসর্গ করে একটি প্রেমপত্র কিংবা ছোট একটি অণুকবিতা লেখা হতে পারে আপনার রোমান্টিক মনের বহিঃপ্রকাশ। আপনি যদি এ ক্ষেত্রে অনভিজ্ঞ কিংবা আনাড়ি হন, সমস্যার কিছু নেই। অনুশীলনেই মিলতে পারে সমাধান।

১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে

 ১১. সাধারণ জ্ঞান

কথাবার্তা বলার জন্য কিছু সাধারণ জ্ঞান প্রয়োজন। এমনকি রোমান্টিক কথাবার্তা বলার জন্যও এটা প্রয়োজন। ধরুন আপনি কোনো আর্ট গ্যালারিতে গিয়েছেন, সেখানে থাকা ছবিগুলো সম্বন্ধে কিছু জ্ঞান থাকলে সময়টা ভালো কাটতে সহায়ক হবে।
১২. অ্যাস্ট্রোনমি
রাতের খোলা আকাশের নিচে যদি সঙ্গীর সঙ্গে সময় কাটাতে যান কোথাও তাহলে তারাগুলোই হতে পারে আপনাদের সঙ্গী। আর এ সময় আকাশের তারাগুলো সম্বন্ধে যদি কিছু জানা থাকে তাহলে রোমান্টিক পরিবেশে তা ইন্ধন জোগাবে। এ জন্য চিনে নিতে পারেন আকাশের কিছু তারার নাম ও পরিচয়।
১৩. খেরো খাতা বা স্ক্র্যাপবুক
খেরো খাতা তৈরি করার অভ্যাস হতে পারে আপনার রোমান্টিক মনের পরিচায়ক। আপনাদের দুজনের বিভিন্ন সময়ের ছবি, স্মরণীয় ভ্রমণ, প্রেমপত্র কিংবা কিছু ক্ষুদেবার্তা একত্র করে তৈরি করতে পারেন একটি রোমান্টিক খেরো খাতা। আপনার সঙ্গীকে উপহার দিতে পারেন দারুণ এ রোমান্টিক খাতাটি।
১৫টি রোমান্টিক দক্ষতা শিখে মুগ্ধ করে দিন সঙ্গীকে

 ১৪. নতুন ভাষা শিখুন

আপনার সঙ্গীকে মুগ্ধ করে দিতে শিখে নিন ফ্রেঞ্চ কিংবা বিদেশি কোনো ভাষা। তবে সে ভাষায় কোনো কথা বলার পর তা আপনার সঙ্গীকে অনুবাদ করে শোনাতে ভুলবেন না।
১৫. জীবন উপভোগ
চারপাশের পৃথিবীকে উপভোগ নয় বরং ঘৃণা করে, এমন কোনো সঙ্গীকে নিশ্চয়ই কেউ পেতে চাইবে না। এ কারণে রোমান্টিকতার অন্যতম শর্ত চারপাশের প্রকৃতি ও পরিবেশকে ভালোবাসতে হবে। হাসিতে ভরিয়ে তুলতে হবে মুহূর্তগুলোকে। আর উপভোগ করতে শিখতে হবে জীবনকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com