1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
র‌্যাবের সাবেক কর্মকর্তা সাঈদকে আদালতে কিলঘুষি - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

র‌্যাবের সাবেক কর্মকর্তা সাঈদকে আদালতে কিলঘুষি

  • Update Time : বৃহস্পতিবার, ২২ মে, ২০১৪
  • ২৫৮ Time View

sayiddd নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় র‌্যাব-১১ এর সাবেক কমান্ডিং অফিসার লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ ও কমান্ডার মেজর আরিফ হোসেনকে অবশেষে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় তাদের নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিনের আদালতে হাজির করা হয়।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা মইনুর রহমান আদালতের নির্দেশে তাদের সাতখুন মামলায় গ্রেপ্তার দেখান।

মামলায় আরো জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিকে, রিমান্ড শুনানি শেষে এজলাসের ভেতরে আসামি পক্ষের এক আইনজীবীকে গণপিটুনি দিয়েছে বিক্ষুব্ধ আইনজীবীরা। শুধু তাই নয়, এ সময় রাব-১১ এর সাবেক অধিনায়ক তারেক সাঈদের ওপর চড়াও হন তারা।

বিকেল ৫টা ২০ মিনিটে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে দুইজন কর্মকর্তাকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিকেল ৫টা ৪৫ মিনিটে তাদের আবারো নারায়ণগঞ্জ পুলিশ লাইনে নেয়ার সময় ক্ষুদ্ধ আইনজীবীরা কঠোর নিরাপত্তার মধ্যেই তার ওপর হামলা চালানোর চেষ্টা করে। এক পর্যায়ে কয়েকজন আইনজীবী পুলিশ বেষ্টনীর মধ্যেই তারেক সাঈদকে কিলঘুষি মারতে থাকে।

এদিকে, রিমান্ড শুনানিতে চাকরিচ্যুত তারেক সাঈদ মাহমুদ বলেন, আমাদের ঘৃণার চোখে দেখা হচ্ছে। এটা ঠিক নয়। আমাদের সহমর্মিতার চোখে দেখা হোক। সত্য সত্যই, আর মিথ্যা মিথ্যাই। আমরা এ ঘটনার সঙ্গে জড়িত নই। যখন সত্য প্রমাণিত হবে তখন আমাদের সহানুভূতির চোখে দেখবে সবাই।
র‌্যাব-১১ এর সাবেক অধিনায়নক আরও বলেন, আমাদের স্বাস্থ্য সেবার জন্য চিকিৎসক দেয়া হচ্ছে না। আমরা আইনী সহযোগিতা থেকেও বঞ্চিত হচ্ছি। আমাদের আইনী সহযোগিতা দেয়া হোক। আমাদের পক্ষে আইনজীবী নিয়োগ দেয়া হোক।

সাঈদ আরো বলেন, আমাদের ১ দিন, ১০ দিন কিংবা ১০০ দিন রিমান্ড দেয়া হোক, আমাদের কোনো আপত্তি নেই। আমরাও এ হত্যাকা-ের সুষ্ঠু তদন্তের মাধ্যমে সঠিক বিচার চাই। সেই সঙ্গে আমরা হত্যাকা-ের শিকার হওয়া পরিবারের সদস্যদের প্রতি সহবেদনা জানাচ্ছি।

এর আগের শুনানিতে আসামি পক্ষের কোনো আইনজীবী না থাকলেও বৃহস্পতিবার র‌্যাবের পক্ষে শুনানিতে অংশ নেয়ার জন্য ঢাকা বারের অ্যাডভোকেট মোজ্জামেল হক নাম লেখান। কিন্তু শুনানির সময় আসামিদের পক্ষে কোনো কথা বলেন নি। পরে আসামিদের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করে বিচারক এজলাস ছেড়ে যাওয়ার পর স্থানীয় আইনজীবীরা ক্ষিপ্ত হয়ে এজলাসের ভেতরেই তাকে গণপিটুনি দেয়।
এ সময় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, সাত হত্যাকা-ের আসামিরা মানুষের মাংস খেয়েছে। তাদের পক্ষে কোনো আইনজীবী দাঁড়ালে তারাও তাদের মাংস খাবে। তাই কোনো আইনজীবী যেন তাদের পক্ষে না দাঁড়ায়।

তিনি র‌্যাব কর্মকর্তাদের প্রসঙ্গে বলেন, র‌্যাবের অসাধু কর্মকর্তারা নূর হোসেনের কাছ থেকে যে টাকা নিয়েছে সে টাকা কোথায় কোথায় ব্যয় করা হয়েছে এবং কাকে কাকে দেয়া হয়েছে এর হিসাব দিতে হবে।

এর আগে সাত খুনের ঘটনায় গত ১৬ মে দিনগত রাতে ঢাকার সেনানিবাস থেকে র‌্যাবের ওই দুই কর্মকর্তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার করে পুলিশ। পরে ১৭ মে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল সাতজনের অপহরণের পর শীতলক্ষ্যা নদী থেকে লাশ উদ্ধারের ঘটনায় সম্পৃক্ততার অভিযোগ ওঠার পর র‌্যাব-১১ এর তৎকালীন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মাহমুদ ও মেজর আরিফ হোসেন ও নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাকে ২৮ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করা হয়। গত ৩০ এপ্রিল তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়।

সাত খুনের মামলার প্রধান আসামি গডফাদার নূর হোসেনের দেয়া ৬ কোটি টাকার বিনিময়ে র‌্যাবের ওই তিন কর্মকর্তাসহ অন্যরা সাতজনকে হত্যা করেছেন, এমন অভিযোগ করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নিহত নজরুল ইসলামের পরিবার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com