1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ইসি পুনর্গঠণ করা দরকার: সুজন - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

ইসি পুনর্গঠণ করা দরকার: সুজন

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ মে, ২০১৪
  • ২৫৬ Time View

election-swadeshnews24

দক্ষ, যোগ্য, নিরপেক্ষ ও ব্যক্তিত্বের অধিকারী ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন করা দরকার বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সুজন আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশনের মেরুদন্ড সোজা করে অবাধ, নিরপেক্ষ ও অর্থবহ করার লক্ষ্যে যথাযথভাবে ক্ষমতা প্রয়োগ করতে হবে।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে আমলাতন্ত্রের খবরদারিমুক্ত করতেই স্থানীয় সরকার কমিশন গঠন করা দরকার। এই কমিশন গঠন করা এখন সময়ের দাবি বলেও জানান তিনি।

স্থানীয় সরকার নির্বাচনসমূহকে দলভিত্তিক না করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, দলভিত্তিক নির্বাচন হলে তা মর্যাদার লড়াইয়ে পরিণত হবে। ফলে জয়ের জন্য দলগুলোর মরিয়া হয়ে উঠবে। এতে সংঘর্ষের জন্ম দেবে। ক্ষমতাসীনরা জয়ের জন্য বিভিন্নভাবে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করে। আর রাজনৈতিক দলগুলো যদি দলভিত্তিক নির্বাচন করতেই চায় তাহলে এজন্য আইন প্রণয়ন করতে হবে।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বক্তব্য গ্রহণযোগ্য নয় বলে উল্লেখ করে সুজন সম্পাদক বলেন, দুদক কোনোভাবেই কাউকে হুমকি দিতে পারে না কিংবা হয়রানি করতে পারে না। কারণ এটি একটি বিধিবদ্ধ প্রতিষ্ঠান।

উল্লেখ্য, বুধবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘শ্রেষ্ঠ মহানগর/ জেলা/ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি অ্যাওয়ার্ড ২০১৩’ বিতরণ অনুষ্ঠানে দুদক কমিশনার এম সাহাবুদ্দিন যথাসময়ে টিআইবির  অর্থের উৎস এবং ব্যয়ের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেন। এবং সময়মতো জার্মানভিত্তিক প্রতিষ্ঠানটির বাংলাদেশ শাখার মুখোশ উন্মোচনের হুঁশিয়ারিও দেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com