1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
গরমে বাইরে বের হতে হলে যা মনে রাখবেন - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

গরমে বাইরে বের হতে হলে যা মনে রাখবেন

  • Update Time : শুক্রবার, ৬ জুন, ২০১৪
  • ২৭৯ Time View

drinking_water_weight_loss_68041গ্রীষ্মকালে যদিও অনেক গরম থাকে তারপরও এটি অনেকেরই পছন্দের ঋতু। কেননা এই গরমে থাকে মৌসুমি ফলের বাহার, আর মাঝে মাঝে বৃষ্টির মনোহর দেখা তো আছেই। তবে যাই হোক না কেন, আজকাল যেন অসহ্য গরম পড়তে শুরু করেছে। আমাদের যাদের বাইরে বিভিন্ন কাজ করতে যেতে হয় তাদের জন্য বেশ কষ্টদায়ক হয়ে পড়েছে এখন এই ঋতুটি। এই গরমে বাইরে কাজে যান প্রতিদিন? তাহলে আপনার জন্যই আজকের এই ৬টি টিপস।১. ধীরে ধীরে কাজ করুনগ্রীষ্মকালে আপনি আপনার বাহিরের কাজগুলো আস্তে আস্তে করুন। এতে বাহিরের গরমের সঙ্গে আপনার শরীর মানিয়ে নেবে। এর ফলে পরবর্তীতে কোনো সমস্যা হবে না। তাছাড়া প্রচণ্ড পরিমাণে গরমে বাহিরে যদি তাড়াহুড়ো করে কাজ করেন এটি শরীরের জন্য খুবই ক্ষতিকর। কেননা এমনিতেই এসময় শরীরে পানির ঘাটতি থাকে। ফলে তাড়াতাড়ি কাজ করতে গেলে আপনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়বেন।২. প্রচুর পরিমানে পানি পান করুনবাহিরে কাজ করতে গেলে আপনার এমনিতেই পানির পিপাসা লাগবে। এজন্য প্রচুর পরিমাণে পানি পান করুন। পানি খেলে ঘামের সঙ্গে যে পানি বের হয়ে যাবে তা পূরণ হবে। ধরুন আপনার ঘামের সঙ্গে হাফ লিটার পানি বের হয়ে গিয়েছে। এক্ষত্রে আপনি ১ লিটার পানি পান করবেন। এতে করে শরীর ভালো এবং সুস্থ থাকবে আর বাহিরে কাজ করতে বেশি কষ্ট হবে না।৩. খাদ্যাভ্যাসের পরিবর্তনএই গরমে যদি আপনার খাদ্যাভ্যাসে পরিবর্তন আনেন তাহলে গরমে বাহিরে কাজ করে কিছুটা আরামবোধ করবেন। এসময় লেবু জাতীয় ফল, বিভিন্ন ফলের সালাদ, ডাবের পানি বেশি পরিমাণে খাবেন। এগুলো আপনার শরীরকে ঠান্ডা রাখতে সহায়তা করে এবং ত্বক পরিষ্কার করে। পাশাপাশি এই গরমে বিভিন্ন তেলের খাবার থেকে দূরে থাকুন। তাহলে শরীর বেশি ঘামবে না ফলে আপনি সুস্থভাবে কাজ করতে পারবেন।৪. শারীরিক ব্যায়ামঅনেকে মনে করেন এই গরমে শারীরিক ব্যায়াম করলে শরীর আরও বেশি ঘামে আর এতে শান্তি পাওয়া যায় না। কিন্তু এই তথ্য পুরোপুরিভাবে সত্য নয়। আপনি যদি প্রতিদিন সকালে শারীরিক ব্যায়াম করেন তাহলে আপনার শরীরের অতিরিক্ত ঘাম বের হয়ে যাবে, আপনার পানি পিপাসা পাবে। ফলে আপনি বেশি করে পানি খাবেন যার পরিপ্রেক্ষিতে আপনার শরীর সুস্থ থাকবে। এতে করে আপনি প্রচন্ড গরমে বাহিরে কাজ করলেও আপনার শরীর ঠান্ডা থাকবে। এজন্য এখন থেকে প্রতিদিন সকালে শারীরিক ব্যায়াম করে গোসল করে কাজে বের হন।৫. সুতি কাপড় পরে কাজে বের হোনপ্রচণ্ড গরমে সুতি কাপড় অনেক আরামদায়ক। কেননা সুতি কাপড় অতিরিক্ত ঘাম শোষণ করে নেয়। সুতি সাদা রঙের কাপড় আরও বেশি আরাম দেয়। ফলে বাহিরে কাজে বের হওয়ার আগে সুতি সাদা কাপড় পরে বের হতে পারেন।৬. গোসল করুনবাহিরে কাজে বের হওয়ার আগে অবশ্যই গোসল করে বের হন। এতে করে আপনি কম ঘামবেন, শরীর ঠাণ্ডা থাকবে এবং আপনি কাজ করে শান্তি পাবেন। 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com