1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
একমি সেজান ম্যাঙ্গলিতে ফরমালিন - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

একমি সেজান ম্যাঙ্গলিতে ফরমালিন

  • Update Time : বৃহস্পতিবার, ১২ জুন, ২০১৪
  • ৫০৪ Time View

ekmi-311x186রাজধানীর ডেমরায় বুধবার রাত থেকে শুরু হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) তিন দিনব্যাপী ফরমালিন বিরোধী অভিযান। বৃহস্পতিবার দুপুরের পর ডেমরার সুলতানা কামাল সেতুর পশ্চিম পাড়ে প্রায় ২৮ হাজার লিটার ফরমালিন মেশানো আমের পাল্প (ম্যাংগো জুস বানানোর তরল আম) বোঝাই একটি ট্রাক আটক করে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে থানা পুলিশ। এ সময় ভ্রাম্যমাণ আদালত ভেগান এগ্রো লিমিটেপকে এক লাখ টাকা জরিমানা করেন।

জানা যায়, কুষ্টিয়ার ভেড়ামারায় ভেগান এগ্রো লি. কারখানা থেকে একটি ট্রাক আমের পাল্প বোঝাই করে চিটাগাং রোড শিমরাইল এএসটি বেভারেজ নামে জুস কারখানায় আসছিলো। এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহকারী পরিচালক মো. সাহিনুর ইসলাম আটককৃত ট্রাকের আমের পাল্প পরীক্ষা করে ১০৪.৮২ মাত্রায় ফরমালিন পায়।

পরে বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শীলু রায় (জেলা প্রশাসক কার্যালয়-ঢাকা) এর নির্দেশে ট্রাকটির সমস্ত তরল আম রাস্তার নিচে পানিতে ফেলে নষ্ট করা হয়।

ভেগান এগ্রো লি. এর কর্মকর্তা শাওন রায় বলেন, ”আমরা এই কাঁচামাল সেজান, একমি ও ম্যাঙ্গোলি জুস কোম্পানিতে সাপ্লাই করি। নষ্ট করা তরল আমের মূল্য প্রায় পাঁচ লাখ টাকা।”

পরে এই তিন কোম্পানির জুসে পরীক্ষা চালালে ম্যাঙ্গোলিতে ৯.৩৭ মাত্রায়, সেজান জুসে ৪.৩৯ এবং একমিতে ১.০১ মাত্রায় ফরমালিনের অস্তিত্ত্ব পাওয়া যায়।

এছাড়াও ডেমরা চেকপোস্টে সকাল ৯টায় চাঁপাইনবাবগঞ্জ কানসাট থেকে আসা একটি আন্তঃজেলা ট্রাক ৫০৬ খাচি আম এবং দিনাজপুর থেকে আসা একটি ট্রাক ১১২ খাচি লিচুসহ আটক করা হয়। পরীক্ষায় আমে ১২.৮৮ এবং লিচুতে ১.৩৭ মাত্রায় ফরমালিন পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজি মাহবুব উর রহমান (জেলা প্রশাসক কার্যালয়-ঢাকা) এর নির্দেশে ট্রাক থেকে ২৫০ মন আম ও একলাখ বার হাজার পিস লিচু রাস্তার পাশে মাটিতে ফেলে বুলডোজারের মাধ্যমে পিষে ফেলা হয়। পিষে ফেলা আমের বর্তমান বাজার মূল্য কমপক্ষে সাত লাখ ৩০ হাজার টাকা এবং লিচুর মূল্য প্রায় পাঁচ লাখ টাকা।

আটককৃত ট্রাক ড্রাইভার মাইনুল বলেন, “কানসাট থেকে দালাল সেলিম আমাকে ৫০৬ খাচি আম বোঝাই করে ক্ষিলগাঁও আড়তে আনতে বললে আমি নিয়ে আসি।”

অপর ড্রাইভার রবিউল ইসলাম বলেন, “দিনাজপুরের বিরল থানার মাধববাটি গ্রামের শুকুমদ্দিনের ছেলে মো. আশরাফুল (২৫) আমাকে ১১২ খাচি লিচু বুঝিয়ে দিলে আমি ঢাকার কারওয়ান বাজার আড়তের উদ্দ্যেশ্যে আসি।”

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com