1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
যানজট নিরসনে সফটওয়্যার আবিষ্কার - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

যানজট নিরসনে সফটওয়্যার আবিষ্কার

  • Update Time : বুধবার, ১৮ জুন, ২০১৪
  • ৩০৩ Time View

যানজট নিরসনে  সফটওয়্যাররাস্তার যানজট নিরসনে অটোমেটিক ট্রাফিক সিগন্যাল লাইট কন্ট্রোল ও গাড়ির নম্বর প্লেট স্ক্যান করবে সফটওয়্যার। ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) সিএসই ও আইটি বিভাগের আয়োজিত ফেস্টিভ্যাল জিরো-ওয়ান ফাস্ট-২০১৪ নামের এক অনুষ্ঠানে এমন সফটওয়্যার আবিষ্কার করে প্রজেক্ট আকারে দেখান ইউআইটিএসের সিএসই বিভাগের ছাত্র মোঃ রুবেল।

এই সফটওয়্যারটি ট্রাফিক নিয়ম অনুসারে সিগন্যাল লাইট অটোমেটিক চলবে এবং নিয়ম অনুসারে লাল বাতি জ্বললে কোনো গাড়ি চলতে পারবে না। যদি কোনো গাড়ি নিয়ম ভঙ্গ করে তা হলে গাড়ির নম্বর প্লেট অটোমেটিক স্ক্যান করবে এবং সেই গাড়ির জরিমানা করে তা মালিকের ব্যাংক একাউন্ট থেকে জরিমানার টাকা কেটে নেবে। যদি গাড়ির মালিকের ব্যাংক একাউন্টে টাকা না থাকে তাহলে মালিকের নামে মামলা হবে এবং তা ট্রাফিক কন্ট্রোল রুমে এবং মালিকের মোবাইল ফোনে মামলা নম্বরসহ একটি এসএমএস চলে যাবে। এমন সফটওয়্যারের প্রচলন ঘটালে একদিকে যেমন যানজট কমে যাবে তেমনি রাস্তায় ট্রাফিকের চাঁদাবাজিও কমে যাবে। এছাড়াও ট্রাফিকের উপস্থিতি কম থাকলেও তেমন একটা প্রভাব ফেলবে না।

সফটওয়্যারের আবিষ্কারক মোঃ রুবেল বলেন, আমি দেশের যানজট নিরসনে অনেক চিন্তাভাবনা করে এমন একটি সফটওয়্যার তৈরি করার চেষ্টা করেছি যার ব্যবহারে দেশের যানজট অনেকটাই কমে যাবে। তবে যদি বাংলাদেশ সরকার এটাতে স্বীকৃতি প্রদান করে তাহলে আমি এটাকে আরও ডেভেলপ করতে পারব।

ওই ফেস্টিভ্যাল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন টেকশপ, প্রিম্যাক্স, আইবিসি এক্স, সিএসআইসহ আরও কয়েকটি সফটওয়্যার কোম্পানি। এছাড়া অত্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মুহাম্মাদ সামাদ, সিএসই ও আইটি বিভাগের প্রধান ড. সুপ্রতীপ ঘোষসহ সব শিক্ষক ও ছাত্রছাত্রী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com