1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
২০১৫ সালে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির কাজ শুরু - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

২০১৫ সালে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির কাজ শুরু

  • Update Time : শনিবার, ২৮ জুন, ২০১৪
  • ৩১০ Time View

muhit_sm_613173795ঢাকা: আগামী বছর (২০১৫) থেকে মাধ্যমিকে এমপিওভুক্তির কাজ শুরু হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার বিকেলে জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থবছরের বাজেট অধিবেশনে অর্থবিল পাসের সময় তিনি এ কথা জানান।

এর আগে ৫ জুন ২০১৪-১৫ অর্থবছরের বাজেট প্রস্তাবে অর্থমন্ত্রী এমপিওভ‍ুক্তির বিষয়ে বিরোধিতা করেন। পরে সংসদ সদস্যদের তীব্র বিরোধিতার মুখে এ সিদ্ধান্ত নেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, মাধ্যমিক শিক্ষা প্রসারের জন্য এমপিওভুক্তির জন্য দাবির প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পর আগামী বছর থেকে এমপিও এর ব্যবস্থা পরিবর্তনের উদ্যোগ নেওয়া হবে।

মাধ্যমিক শিক্ষা ব্যক্তি মালিকানা খাতের উদ্যোগেই প্রতিষ্ঠা পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, মাধ্যমিক শিক্ষা মোটামুটিভাবে ব্যক্তি মালিকানায় গড়ে উঠেছে। সরকার সেখানে শুধুমাত্র সহায়ক ভূমিকা পালন করেছে।

এমএ মুহিত বলেন, আমাদের নতুনভাবে চিন্তা করার প্রয়োজন আছে। আমরা ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি যে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের জাতীয়করণ নীতিমালা অনুসরণ করবো। মাধ্যমিক শিক্ষা ক্ষেত্রে সরকারের সার্বিক সহায়তা বৃদ্ধি অব্যাহত রাখ‍া হবে।

দেশব্যাপী প্রায় ৭ হাজার নন-এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। ২০১০ সাল থেকে এসব শিক্ষা প্রতিষ্ঠানে এমপিওভ‍ুক্তি বন্ধ রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com