1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সুদের হার কমিয়েছে পূবালী ব্যাংক - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

সুদের হার কমিয়েছে পূবালী ব্যাংক

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ জুলাই, ২০১৪
  • ২৭৮ Time View

Press-confঋণ প্রদানের ক্ষেত্রে সুদের হার হ্রাস করেছে পূবালী ব্যাংক। পাশাপাশি ব্যাংকের গ্রাহকদের যুগোপযোগী ও নিরাপদ সেবা প্রদানের প্রত্যয় নিয়ে এসএমএস ভিত্তিক ব্যাংকিং সেবা চালু করেছে দেশের বৃহত্তম এই বেসরকারি ব্যাংক।

পূবালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়ের বোর্ড রুমে আয়োজিত “সংবাদ সম্মেলনে” এ তথ্য জানান  ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমদ চৌধুরী।

ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম এ হালিম চৌধুরী ও উপ-ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী এবং প্রধান কার্যালয়ের উর্ধ্বতন নির্বাহীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমদ চৌধুরী বলেন, শিল্পে বিনিয়োগের জন্য পুঁজি প্রাপ্তির বিষয়টি সহজ করতে হবে। দেশে পরিবেশবান্ধব ও উৎপাদনমুখী কার্যক্রমের পরিধি বাড়ছে। নতুন শিল্প প্রতিষ্ঠায় অর্থায়ন করছেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

সার্বিক বিবেচনায় বিনিয়োগ বৃদ্ধিকল্পে ও অর্থনৈতিক উন্নয়নে ঋণ প্রদানের ক্ষেত্রে সুদের হার ১৬.৫% থেকে হ্রাস করে ১৫.০% এ নির্ধারণ করেছে পূবালী ব্যাংক লিমিটেড।

পরিবেশ ও অর্থনৈতিক উন্নয়নমূলক খাত ও ঋণের আকারভেদে এবং গ্রাহকের মান বিবেচনায় সুদের হার আরো হ্রাস করার বিষয়টি বিবেচনা করা হচ্ছে বলে তিনি জানান। ব্যবস্থাপনা পরিচালক জানান, কৃষি ঋণে ১৩%, মহিলা উদ্যোক্তাদের ১০%, প্যাকিং ক্রেডিটে (P.C.) ৭%, মসলা জাতীয় কৃষি উৎপাদনে ৪% প্রভৃতি সুদের হার চালু আছে।

তাছাড়াও স্বনামখ্যাত ও গুরুত্বপূর্ণ গ্রাহকদের (Prime Customer) এবং ঋণ গ্রহীতা হিসেবে স্বচ্ছতা ও সুনামের অধিকারী (good track record) গ্রাহকদের উল্লেখিত হার থেকেও কম সুদে ঋণ প্রদান করা হচ্ছে।

এসএমএস ভিত্তিক ব্যাংকিং সেবা প্রসঙ্গে হেলাল আহমদ চৌধুরী বলেন, গ্রাহকদের সার্বক্ষণিক ব্যাংকিং তথ্য প্রদানের লক্ষ্যে এসএমএস ভিত্তিক ব্যাংকিং সেবা চালু করেছে ৪২৭ টি শাখা নিয়ে পরিচালিত দেশের বৃহত্তম বেসরকারি ব্যাংক পূবালী ব্যাংক লিমিটেড।

এই সেবার আওতায় পূবালী ব্যাংকের গ্রাহকরা মোবাইল ফোনের এসএমএস’র মাধ্যমে সাধারণ ব্যাংকিং সংক্রাšত তথ্য ছাড়াও অন্যান্য লেনদেন সংক্রাšত যাবতীয় তথ্যাদি জানতে পারবেন।

হেলাল আহমদ চৌধুরী বলেন, পূবালী ব্যাংক সর্বদাই গ্রাহকদের আধুনিক ও প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় গ্রাহকদের চাহিদা এবং আধুনিক  সুযোগ-সুবিধা প্রদানের অংশ হিসেবে পূবালী ব্যাংক এসএমএস ভিত্তিক ব্যাংকিং সেবা চালু করেছে।

এই সেবার মাধ্যমে আমাদের গ্রাহকবৃন্দ সাধারণ ব্যাংকিং এর আওতায় ডেবিট অ্যান্ড ক্রেডিট ট্রানজেকশন নোটিফিকেশন, অনলাইন ট্রানজেকশন, ঋণ মঞ্জুর ও বিতরণ সংক্রান্ত বার্তা, এলসি খোলা ও পেমেন্ট সংক্রান্ত বার্তা, মাসিক ব্যালান্স নোটিফিকেশন, কার্ডসংক্রাšত, এফডিআর পুনঃনবায়ন বার্তা, এটিএম অ্যান্ড POS  ট্রানজেকশন এবং ইন্টারনেট ব্যাংকিং এর যাবতীয় সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

তিনি আরও বলেন, এর মাধ্যমে গ্রাহকদের সাথে আমাদের সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং অর্থ লেনদেনে ঝুঁকি কমবে।

হেলাল আহমদ চৌধুরী বলেন, পূবালী ব্যাংকের কর্মকর্তারা কাজের ক্ষেত্রে বিভিন্ন সতর্কতামূলক বার্তা পাবেন। এছাড়া তাদের জন্য উক্ত সেবার আওতায় বিভিন্ন সুযোগ-সুবিধা থাকবে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com