Home বিজ্ঞান- প্রযুক্তি দূর হচ্ছে চার্জ খেকো ক্রোম বাগ

দূর হচ্ছে চার্জ খেকো ক্রোম বাগ

SHARE

google-chrome_swadeshnews24ক্রোম ব্রাউজারের ব্যবহার উইন্ডোজনির্ভর ল্যাপটপে দ্রুত চার্জ শেষ হওয়ার একটি কারণ হতে পারে। একটি বাগের কারণে এই সমস্যা হয়। এই বাগ বা সফটওয়্যার ত্রুটি দূর করার সিদ্ধান্ত নিয়েছে গুগল। পিসি ওয়ার্ল্ডের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

উইন্ডোজনির্ভর কিছু কিছু ল্যাপটপে গুগলের ক্রোম ওয়েব ব্রাউজার এত বেশি চার্জ ব্যবহার করে যে অনেকেই একে হরর ছবির ভ্যাম্পায়ারের সঙ্গে তুলনা করেন। জনপ্রিয় ওয়েব ব্রাউজার হিসেবে বাজারের প্রায় অর্ধেক দখল করলেও দ্রুত চার্জ শেষ হওয়ার এই সমস্যা এতদিন সমাধান করেনি গুগল। পিসি ওয়ার্ল্ডের এক খবরে বলা হয়েছে, উইন্ডোজ ল্যাপটপ ব্যবহারকারীদের কথা মাথায় রেখে গুগল ক্রোমের সমস্যা সমাধান আনছে।

এ বছরের ১৪ জুলাই ফোর্বসে প্রকাশিত একটি প্রতিবেদনে উইন্ডোজে ক্রোম ব্রাউজার কীভাবে চার্জ দ্রুত শেষ করে তা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। ওই প্রতিবেদনে বলা হয়, প্রসেসরের কোনো কাজ না চললেও ব্রাউজার চার্জ শেষ করতেই থাকে।
ক্রোমের সিস্টেম ক্লক টিক রেট বেশি হওয়ায় তা বেশি করে চার্জ খায়। এটিকে অনেক পুরোনো একটি বাগ হিসেবে উল্লেখ করেছে ফোর্বস। অবশ্য দীর্ঘদিন ধরে এ সমস্যা থাকলেও গুগলের ক্রোম টিম এ সমস্যা নিয়ে মাথা ঘামায়নি। এখন উইন্ডোজ ব্যবহারকারীরা এ সমস্যা নিয়ে বেশি সচেতন হওয়ায় গুগল বাগটি দূর করার সিদ্ধান্ত নিয়েছে। শিগগিরই ক্রোম ব্রাউজারে এই বাগটি দূর করা হবে বলে গুগল নিশ্চিত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here