1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
র‌্যাব বিলুপ্তের দাবিতে প্রধানমন্ত্রীকে এইচআরডাব্লিউ’র চিঠি - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

র‌্যাব বিলুপ্তের দাবিতে প্রধানমন্ত্রীকে এইচআরডাব্লিউ’র চিঠি

  • Update Time : মঙ্গলবার, ২২ জুলাই, ২০১৪
  • ৩০৫ Time View

RABর‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বিলুপ্ত করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডাব্লিউ)।

সোমবার এইচআরডাব্লিউ-র ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থাটি মনে করে, র‌্যাব এখন প্রশ্নবিদ্ধ। তাই এ বাহিনীকে দ্রুত বিলুপ্ত করা উচিত। তবে বিলুপ্ত করার আগে সেবাবাহিনীর সদস্যদের র‌্যাব    থেকে প্রত্যাহার করে সামরিক বাহিনীতে রূপান্তর করা উচিত।

নিউইয়র্ক ভিক্তিক এইচআরডাব্লিউ জানায়, র‌্যাব কর্মকর্তারা বর্তমানে ক্ষমতাসীন দলের সদস্যের হয়ে কাজ করে। ২০১৪ সালের এপ্রিলে নারায়ণগঞ্জের সাত খুনের সঙ্গে সংগঠনটি জড়িত। এই ঘটনার ফলে স্পষ্ট যে, র‌্যাব ডেথ স্কোয়াড হিসেবে কাজ করছে।

হিউম্যান রাইটচ ওয়াচের এশীয় অঞ্চলের পরিচালক ব্রাড অ্যাডামস বলেছেন, বাংলাদেশ সরকার র‌্যাব পুনর্গঠন ও একে জবাবদিহিতার আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সেই প্রতিজ্ঞা বাস্তবায়নে তারা পুরোপুরি ব্যর্থ হয়েছে।

অ্যাডামস আরো বলেন, জবাবদিহিতা না থাকায় বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িয়ে পড়েছে র‌্যাব। তাই এখন র‌্যাবকে আর পুনর্গঠন করার  মতো কোন পরিবেশ নেই। তাই র‌্যাবকে যত দ্রুত সম্ভব বিলুপ্ত করা উচিত।

উদাহরণ হিসেবে হিউম্যান রাইটস ওয়াচ আরো জানায়, ২০০৪ সালে বিএনপির হাতে র‌্যাব গঠিত হয়। বিএনপির পরে পরবর্তী দশকে সেনা সমর্থিত তত্ত্ববধায়ক সরকার ও আওয়ামী লীগ সরকারের আমলেও র‌্যাব কোনো জবাবদিহিতা ছাড়াই কার্যক্রম পরিচালনা করতে থাকে। যা সংগঠনটির ভাবমূর্তি নষ্ট করেছে।  গত ১০ বছরে নির্যাতন ও নির্বিচারে গ্রেফতারসহ প্রায় ৮০০ হত্যাকা-ের জন্য র‌্যাবকে দায়ী করা হয়।

সূত্র: এইচআরডাব্লিউ ওয়েবসাইট

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com