1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ফেসবুকে বেশি ছবি আপলোডের বিপদ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ফেসবুকে বেশি ছবি আপলোডের বিপদ

  • Update Time : সোমবার, ১১ আগস্ট, ২০১৪
  • ২৯৫ Time View

830445b752541a216d52aaca527da66d-facebookকারও নজরে পড়া বা বেশি লাইক পাবার আশায় ফেসবুকে বেশি ছবি আপলোড করার অভ্যাস আছে যাদের, গবেষকেরা বলছেন— তাঁদের ‘নিউরোটিক’ সমস্যায় ভুগতে হতে পারে। নিউরোটিক সমস্যায় আক্রান্ত মানুষ দ্রুত রেগে যান এবং অতিরিক্ত মানসিক চাপ ও উদ্বিগ্নতায় ভোগেন। সম্প্রতি যুক্তরাজ্যের গবেষকেরা এ তথ্য জানিয়েছেন। ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।
যুক্তরাজ্যের উলভারহ্যাম্পটন বিশ্ববিদ্যালয়ের মনোবিদ্যা বিভাগের গবেষকরা সম্প্রতি ফেসবুকে ছবি আপলোডের প্রভাব নিয়ে একটি গবেষণা করেন। গবেষকেরা দেখেন, ফেসবুকে ছবি আপলোডের মাধ্যমে মানুষের ব্যক্তিত্ব প্রকাশিত হয়। দেখা যায়, যাঁরা বর্হিমুখী স্বভাবের তাঁরা ঘন ঘন নিজের প্রোফাইলের ছবি পরিবর্তন করেন আর যাঁরা নিউরোটিক তাঁরা প্রতিটি অ্যালবামে বেশি করে ছবি আপলোড করেন। নিউরোটিকরা বেশি বেশি লাইক প্রত্যাশা করলেও তাঁরা খুব বেশি যোগাযোগে দক্ষ হন না।
এ গবেষণার ক্ষেত্রে ১৭ থেকে ৫৫ বছর বয়সী ১০০ জনকে নিয়ে পরীক্ষা করেছেন গবেষকেরা। ‘কম্পিউটারস ইন হিউম্যান বিহেভিয়র’ সাময়িকীতে প্রকাশিত হয়েছে গবেষণা সংক্রান্ত নিবন্ধ।
গবেষক ইফতেখার জানিয়েছেন, গবেষণায় অংশ নেওয়া ব্যক্তিদের ছবি আপলোডের ধরন ও ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগের ধরন পরীক্ষা করে দেখা হয়। এতে দেখা যায়, নিউরোটিকরা বেশি করে ফটো আপলোড করে চুপিসারে বেশি লাইক পাওয়ার প্রত্যাশা করে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com