1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ইবোলা প্রতিরোধে দেশের সব প্রবেশপথে বিশেষ সতর্কতা - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

ইবোলা প্রতিরোধে দেশের সব প্রবেশপথে বিশেষ সতর্কতা

  • Update Time : বুধবার, ১৩ আগস্ট, ২০১৪
  • ৩৩৭ Time View

Ebola-virus-pink-jpg

প্রাণঘাতী ইবোলা ভাইরাস প্রতিরোধে কড়া সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে দেশের স্থল, সমুদ্র ও বিমানবন্দরগুলোতে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেবসানো হয়েছে বিশেষ ইমিগ্রেশন কাউন্টার, যেখানে বিদেশ থেকে আসা যাত্রীদের শরীর পরীক্ষা করা হচ্ছে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও তিনটি শুল্ক স্টেশনেও মোতায়েন করা হয়েছে বিশেষজ্ঞ দল। স্থল ও সমুদ্র বন্দরগুলোতে একই রকম কড়াকড়ি। হাসপাতালেও বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। আগামী তিন মাস এই কড়াকড়ি জারি থাকবে। জরুরি সতর্কতা কার্যক্রম পরিচালনায় গঠন করা হয়েছে বিশেষ টাস্কফোর্স ।

এদিকে পশ্চিম আফ্রিকার এই ভাইরাস সংক্রমিত দেশগুলোতে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে বাংলাদশেরে যে সদস্যরা কর্মরত আছেন তারা কেউ সংক্রমিত হননি বলে নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর ( আইএসপিআর )। বাংলাদেশ সশস্ত্রবাহিনী এই বিষয়ে জাতিসংঘ সদরদপ্তরের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছে বলেও জানায় তারা ।

এদিকে ইবোলা ভাইরাস নিয়ে সরকার দেশের সব স্থল ও নৌ বন্দরে বিশেষ সতর্কতা জারির পর স্থল বন্দরগুলোতে শুরু হয়েছে স্বাস্থ্য পরীক্ষা। বন্দরগুলোতে কাজ করছে মেডিকেল টিম। ক্ষতিকারক ভাইরাস নেই, এটি নিশ্চিত হওয়ার পরই মিলছে দেশে ঢোকার অনুমতি।

কোনো ধরনের ক্ষতিকারক ভাইরাস নেই, সেটি নিশ্চিত করতে বুড়িমারী স্থল বন্দরে চলছে স্বাস্থ্য পরীক্ষা। ইবোলা ভাইরাস নিয়ে সরকার সতর্কতা জারির দুদিন পর লালমনিরহাটের এই স্থলবন্দরের ইমিগ্রেশনে কাজ শুরু করেছে পাঁচ সদস্যের মেডিকেল দল।

বিশেষ সতর্কতা জারি করা হয়েছে দিনাজপুরের হিলি স্থল বন্দরেও। সেখানেও চলছে স্বাস্থ্য পরীক্ষা।

স্থানীয় হাসপাতালের কর্মীরা জানায়, এখানে ইবোলা ভাইরাস সনাক্ত হলেও আপাতত তাদের কিছু করার নেই। তবে মন্ত্রণালয় লোকবল ও ওষুধ পাঠালে কাজ করতে পারবেন তারা।

বিশেষভাবে সতর্ক যশোরের বেনাপোল স্থল বন্দর কর্তৃপক্ষও। ইবোলা নিয়ে উদ্বেগ আছে স্থানীয়দের মধ্যে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com