1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
প্রবল ইচ্ছাশক্তিই সফল হওয়ার মূলমন্ত্র! - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

প্রবল ইচ্ছাশক্তিই সফল হওয়ার মূলমন্ত্র!

  • Update Time : বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩২৩ Time View

will-power-2প্রবল ইচ্ছাশক্তির মাধ্যমে কাজ করলেই কেবলমাত্র কঠিন পথ অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়া সম্ভব।ইচ্ছাশক্তি না থাকলে জীবনে সফলতা আসে না। প্রেম-ভালোবাসা, ভালো ফলাফলসহ সকল কঠিন কাজের সফলতার মূলে থাকে ইচ্ছাশক্তি। সফলতা আর ইচ্ছাশক্তি যেন একই সুতায় গাঁথা। ইচ্ছাশক্তি থাকলে জীবনে হেরে যাওয়ার সম্ভবনা কম থাকে।

বিশেষজ্ঞরা মনে করেন, প্রবল ইচ্ছাশক্তি থাকলে নিয়মিত ছোট ছোট অনুশীলনের মাধ্যমে বড় বড় চ্যালেঞ্জ মোকাবেলা করা যায়। এবং একটি কাজ একবার চেষ্টা করে সফল না হলে বার বার চেষ্টা করতে হবে।  তাহলে কেবলমাত্র সফল হওয়া সম্ভব।

মাঝে মাঝে হয়তো আপনি ইচ্ছাশক্তি হারিয়ে ফেলেন। কিন্তু নিজের আবেগকে নিয়ন্ত্রণের মাধ্যমে সৃজনশীলতাকে কাজে লাগিয়ে কাজ করলে আপনি ঠিকই আপনার লক্ষ্যে পৌছতে পারবেন। আপনি আপনার লক্ষ্যে পৌছতে পারবেন সবসময় এই দৃঢ় চিন্তা করতে হবে, তাহলে আপনি ঠিকই লক্ষ্যে পৌছতে পারবেন।

শুধুমাত্র ইচ্ছাশক্তি থাকলেই হবে না, সফল হওয়ার জন্য আরও কিছু কৌশল অবলম্বন করতে হবে।

পুষ্টিকর খাবারের অভাবে শরীরের গ্লুকোজের মাত্রা কমে গেলে শরীর দুর্বল হয়ে যায়। শরীর দুর্বল হয়ে গেলেও কাজ করার ইচ্ছাশক্তি কমে যায়। তাই নিয়মিত পুষ্টিকর খাবার খেতে হবে। পুষ্টিকর খাবার খেলে একদিকে যেমন শরীর কাজ করার শক্তি পাবে সেইসঙ্গে কাজের গাতিও বেড়ে যাবে কয়েকগুন।

ইচ্ছাশক্তির পাশাপাশি পরিকল্পনা মাফিক কাজ করতে হবে। কোন কাজ করার আগে প্রথমে পরিকল্পনা করে নিন। পরিকল্পনা মতো কাজ করলে যেকোনো কাজ সহজে করতে পারবেন এবং নির্দিষ্ট লক্ষ্যে পৌছাতে পারবেন খুব সহজে।

বিভিন্ন কারণে প্রতিনিয়ত হয়তো নিজের কাজের রুটিন পরিবর্তন করছেন।কিন্ত রুটিন পরিবর্তন করলেও পরিকল্পনা মাফিক পরিবর্তন করুন। যাতে একটি কাজের জন্য অন্য কাজের ব্যাঘাত না ঘটে। নিয়মমাফিক কাজ করুন সফলতা আসবে আজ অথবা আগামীকাল।

শত ব্যস্ততার মধ্যেও নিজের জন্য সময় বের করুন। নিজে আনন্দ পান এমন কাজ করুন। নিজের ও নিজের কাজের প্রতি শ্রদ্ধাশীল হোন। একাগ্রতা ও ধৈর্য সহকারে কাজ করলে সফলতা আসবে।

অফিসিয়াল কিংবা ব্যক্তি জীবনে নির্দিষ্ট লক্ষ্যে পৌছানোর উদ্দ্যেশে কঠোর পরিশ্রম করুন। কাজ করার সময় চিন্তা করুন কাজের মাধ্যমে যেন ভবিষ্যত প্রজন্মের কাছে প্রেরণার উৎস হয়ে থাকা যায়। সবসময় ইতিবাচক চিন্তা করুন। তাহলেও আপনি জীবনে সফল হবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com