1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সারদা চিট ফান্ড কেলেঙ্কারি - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

সারদা চিট ফান্ড কেলেঙ্কারি

  • Update Time : রবিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৪৬ Time View

momotaসারদার আমানতকারীদের অর্থে বাংলাদেশে মৌলবাদীদের পুষ্ট করার চাঞ্চল্যকর অভিযোগ নিয়ে যখন দুই বাংলা সরগরম ঠিক তখনই বাংলাদেশের উপ-হাইকমিশনার আবিদা ইসলামকে তলব করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাল সোমবার বিকাল চারটায় রাজ্য সচিবালয় ‘নবান্ন’-এ হাজির হওয়ার কথা আবিদা ইসলামের। অনলাইন দ্য হিন্দু এ কথা বলেছে। এতে বলা হয় আবিদা ইসলামকে মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার তলব করছেন। অন্যদিকে বলা হচ্ছে, বাংলাদেশের উপ-হাইকমিশনার হিসেবে আবিদা ইসলাম কিছুদিনের মধ্যেই কলকাতার দায়িত্ব ছেড়ে ঢাকা ফিরে যাচ্ছেন। তাই যাওয়ার আগে সৌজন্য সাক্ষাৎ করার আবেদনের প্রেক্ষিতে মমতা  উপ-হাইকমিশনারকে সময় দিয়েছেন। প্রায় আড়াই বছর আগে আবিদা ইসলাম কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের দায়িত্ব নেবার পর রীতি অনুযায়ী রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য সময় চেয়ে একাধিকবার আবেদন করলেও মুখ্যমন্ত্রী সময় দেননি। অথচ এখন তাকেই মুখ্যমন্ত্রীর সময় দেয়ার ঘটনাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। বাংলাদেশে জামায়াতে ইসলামীর কাছে সারদা আমানতকারীদের অর্থ পৌঁছে দেয়ার অভিযোগের পাশাপাশি যেভাবে তৃণমূল কংগ্রেস সংসদ সদস্য আহমেদ হাসান ইমরানের নাম যুক্ত হয়ে পড়েছে তার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের উপ-হাইকমিশনারের সঙ্গে বৈঠকটিকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন সবাই। ভারতের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক সব সময়ই ভাল। আর মমতার সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বোনের সম্পর্ক কিছুদিন আগে পর্যন্তও বজায় ছিল। মমতার নির্বাচনে জয়লাভে একাধিকবার শুভেচ্ছাও জানিয়েছিলেন শেখ হাসিনা। তবে তিস্তা নিয়ে মমতা বেঁকে বসাতেই সেই সম্পর্ক খানিকটা তিক্ত হয়েছে। তবে ‘নবান্ন’ সূত্রে জানা গেছে, সংবাদপত্রে প্রকাশিত খবরের প্রেক্ষিতে বাংলাদেশ সম্পর্কে তার দল, তার সরকার এবং তার ব্যক্তিগত মতামত এই সুযোগে বাংলাদেশের উপ-হাইকমিশনারকে জানাতে পারেন মমতা। এদিকে বাংলাদেশে মৌলবাদী আন্দোলনকে পুষ্ট করতে সারদার আমানতকারীদের অর্থ যার মাধ্যমে পাঠানো হয়েছে বলে অভিযোগ তোলা হয়েছে সেই তৃণমূল সংসদ সদস্য আহমেদ হাসান ইমরান সম্পর্কে মৌলবাদী যোগাযোগের নানা তথ্য সংবাদ মাধ্যমে উঠে আসছে। ইমরান জামায়াতের সংবাদপত্র নয়া দিগন্ত এবং দিগন্ত টিভির ভারত প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছেন। এখনও বাংলাদেশ উপদূতাবাসের অতিথির তালিকায় তার নাম রয়েছে।  ইমরান ভারতে সিমির প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম বলে অভিযোগ উঠেছে। পশ্চিমবঙ্গে সিমিরও প্রধান ছিলেন তিনি। সিমির মুখপত্র হিসেবে ‘কলম’ নামে একটি সাময়িকীও তিনি প্রকাশ করতেন বলে পুলিশের দাবি। সেটিই মমতা সরকার গঠনের পর সারদা গোষ্ঠীকে বিক্রি করা হয়। সেটি তখন ইমরানের সম্পাদনাতেই দৈনিক হিসেবে প্রকাশিত হয়। বাঙালি মুসলমানদের কাগজ হিসেবে তুলে ধরতে এই দৈনিক পত্রিকার উদ্বোধনে মমতা নিজেই হাজির হয়েছিলেন। এদিকে ২০০১ সালে সিমি ভারতে নিষিদ্ধ হলেও এর সঙ্গে ইমরান সম্পর্ক বজায় রেখেছেন বলে অভিযোগ পাওয়া গেছে বিভিন্ন গোয়েন্দা এজেন্সির রিপোর্টে। পশ্চিমবঙ্গে মৌলবাদী কাজে তার যোগাযোগ সম্পর্কে রাজ্যের গোয়েন্দাদের সতর্কবার্তা  প্রকাশ্যে আসার পর প্রশ্ন উঠেছে, এসব জানা সত্ত্বেও মমতা তাকে রাজ্যসভার সংসদ সদস্য করলেন কেন ? তবে ইমরান তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন। তার বিরুদ্ধে পরিকল্পিত অপপ্রচার হচ্ছে বলেও দাবি করেছেন। তৃণমূল কংগ্রেসও একই দাবি করেছে।
আসামের গায়ক গ্রেপ্তার: সারদার আমানত  কেলেঙ্কারির তদন্তে আসামের প্রখ্যাত গায়ক এবং বিজ্ঞাপন নির্মাতা সদানন্দ গগৈকে শুক্রবার গ্রেপ্তার করেছে সিবিআই। সদানন্দ গগৈ সারদার জন্য একটি প্রমোশনাল অ্যাডফিল্ম বানাতে সুদীপ্ত সেনের থেকে চার কোটি টাকা নিয়েছিলেন। সেই টাকার অনেকটাই তিনি তছরুপ করেন বলে অভিযোগ। এছাড়াও সদানন্দ গগৈ আসামের সাবেক মন্ত্রী ও প্রখ্যাত রাজনীতিক হিমন্ত বিশ্বশর্মার ঘনিষ্ঠ। হিমন্ত বিশ্বশর্মা তাঁর কাছ থেকে চাপ দিয়ে টাকা আদায় করেছিলেন বলে অভিযোগ সুদীপ্ত সেনের।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com