1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সরকার নয়, লতিফ নিজেই বেকায়দায় - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

সরকার নয়, লতিফ নিজেই বেকায়দায়

  • Update Time : শনিবার, ৪ অক্টোবর, ২০১৪
  • ২২৭ Time View

sheikh-hasina-in-press-breafing-311x186প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলনের নামে যারা মানুষ খুন করে তাদের সঙ্গে সংলাপ নয়। খুনিদের সঙ্গে কিসের আলোচনা। আমরা যখন আলোচনার আগ্রহ দেখালাম তখন খবর ছিল না। এখন তাদের সঙ্গে বৈঠক করতে হবে যারা আমার দলের নেতাকর্মীদের খুন করেছে। এতটা রাজনৈতিক দীনতায় আমরা পড়িনি। বাংলাদেশের মানুষ পড়েনি। গতকাল বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশগ্রহণ ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন হলেও প্রধানমন্ত্রী সাম্প্রতিক বিষয়াদি নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সম্প্রতি নিউ ইয়র্কে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর 
বক্তব্যের বিষয়ে সরকারের অবস্থান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কেউ অবিবেচকের মতো কথা বললে সে দায় আমাদের নয়। তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো বলে দিয়েছি। লতিফ সিদ্দিকীর বক্তব্যে সরকার বেকায়দায় পড়েনি দাবি করে প্রধানমন্ত্রী বলেন, বেকায়দায় উনি পড়েছেন। খেসারত উনাকে দিতে হবে। সরকার দেবে কেন? 
সংবাদ সম্মেলনে বিরোধী জোটের আন্দোলনের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, মানুষ খুন করে আন্দোলন করলে মানুষই এর জবাব দেবে। আর কঠোর আন্দোলন করলে সরকারকে কতটা কঠোর হতে হয় তা আমাদের জানা আছে। প্রধানমন্ত্রী তার যুক্তরাষ্ট্র সফরকে সফল দাবি করে সফরের বিভিন্ন দিক তুলে ধরেন। 
লতিফ সিদ্দিকীর বিষয়ে সরকারের সিদ্ধান্ত কি জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, যেটা আমি বলেছি সেটাই করবো। তাকে মন্ত্রিসভায় রাখব না। সে থাকবে না। তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হচ্ছে এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, একজন মন্ত্রীকে বিদায় দিতে হলে কিছু নিয়ম মানতে হবে। আমি নির্দেশ দিলে রিজাইন (পদত্যাগ) করতে হবে। নইলে বিদায় করে দিতে হবে। কিন্তু বিদায় দিতে হলে প্রেসিডেন্টের কাছে ফাইল পাঠাতে হবে। আপনারা জানেন প্রেসিডেন্ট হজে গেছেন। আমি মন্ত্রিপরিষদ বিভাগকে ফাইল তৈরি করে রাখতে বলেছি, তারা ফাইল তৈরিও করেছে। দলীয় পদ থেকে লতিফ সিদ্দিকীকে বাদ দেয়ার বিষয়ে তিনি বলেন, বাদ দিতে হলে তা নিয়ে দলে আলোচনা করতে হবে। অভিযোগ তুলে ধরে আলোচনায় বসতে হবে। এ বিষয়ে দলের গঠনতন্ত্র অনুসরণ করতে হবে। গণতন্ত্র অনুযায়ী দলের কার্যনির্বাহী সংসদ এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। তবে আমি যা সিদ্ধান্ত নিয়েছি এ বিষয়ে আশা করি কেউ আপত্তি করবে না। তিনি বলেন, এ বিষয়কে ইস্যু করার কিছু নেই। এটি কারও কাছে গ্রহণযোগ্য না। যখনই আমি বিয়টি জানতে পেরেছি তখন সিদ্ধান্ত জানাতে এতটুকু দেরি করিনি। 
জাতিসংঘ আগে বিরোধী দলের সঙ্গে সংলাপের তাগিদ দিয়েছে। এবারের সফরে এ ধরনের কোন তাগিদ দেয়া হয়েছে কিনা জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, এবার কিন্তু বলেন-টলেননি। এখন হয়তো কোন সমস্যা দেখতে পাচ্ছেন না। আমরা যখন আগ বাড়ায়ে কথা বলতে গেলাম তখন অনেক কিছু শুনতে হয়েছে। 
জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আপনাকে ঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন। এ বিষয়ে আপনার ভাবনা কি? এমন প্রশ্নে শেখ হাসিনা বলে- ‘জন্মিলে মরিতে হবে, অমর কে কোথা কবে?’ এই মাটিতেই ১৯৭৫ সালে মা-বাবা-ভাই-বোনকে হত্যা করা হয়েছে। ১০ বছরের ভাইকেও হত্যা করা হয়েছে। খুনিদের বিদেশে পাঠিয়ে প্রমোশন দেয়া হয়েছে। আমি কখনও জীবনের পরোয়া করি না। জীবনের মায়া করলে আপনারা গণতন্ত্র ফিরে পেতেন না। পরোয়া করলে আর রাজনীতিতে আসতাম না। কে কি বলল, সেটা বড় কথা না। বাংলাদেশের মানুষের ওপর ভরসা আছে। দেশের মানুষ ভুল করে না। শুধু উচ্চ শ্রেণীর কিছু লোক ভুল করে। এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে হত্যা করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে উল্টোপথে নিয়ে যাওয়া শুরু হয়। তখন কে কি করেছে। কারা কোদাল-ঝুড়ি নিয়ে জিয়াউর রহমানের কাছে গেছে তাতো জানা আছে। হাইকোর্টের রায়ের পরও তারা উচ্চ স্বরে কথা বলে কিভাবে? সংবিধান মানেনি, সেনাবাহিনীর আইন মানেনি। তখন কয়জন সোচ্চার ছিল। এত দেরিতে তো চেতনা উদ্ধার হয় না। এ সময়ে পদ্মা-মেঘনায় অনেক জল গড়িয়েছে। চেতনা শুধু বক্তব্য দিলে তো হবে না। এটিকে বাস্তবায়ন করতে হবে। চেতনা বাস্তবায়ন করতে হলে যারা ইয়াহিয়ার দালালি করেনি, তার দালালদের দালালি করেনি তাদের হাতে নেতৃত্ব দিতে হবে। তারা অন্তত সচেতন হবে। দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাবে। 
যারা ২১শে আগস্ট গ্রেনেড হামলা করেছে তাদের বিচার আরও দ্রুত হওয়া উচিত মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে তো গণমাধ্যম থেকেই দাবি উঠার কথা। প্রধানমন্ত্রী বলেন, মানি লন্ডারিংয়ের মামলায় এফবিআই এসে সাক্ষী দিয়ে গেল। তারপরও কোর্ট খালাস দিয়ে দিল। এখন সেই বিচারক মালয়েশিয়ায় সেটেলড। কিছু কিছু পত্রিকা আছে তারা ‘অণুবীক্ষণ যন্ত্র’ নিয়ে বসে থাকে। আওয়ামী লীগের ছোট ছোট স্পট খোঁজে। এসব বড় বড় কালো স্পট তাদের চোখে পড়ে না। এখানেই দুর্ভাগ্য। 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বন্দিবিনিময় চুক্তি বিষয়ে ভারতের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী ও সচিব পর্যায়ে ভারতের সঙ্গে আলোচনা চলছে। এটা অনেক দূর এগিয়েছে। এটা একটা চলমান বিষয়। অলরেডি কার্যকর হতে চলেছে। 
বিরোধী জোটের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির আন্দোলন হলো মানুষ খুন করা। অনেকে বলেছিল, ৫ই জানুয়ারির পর দেশে গৃহযুদ্ধ বাধবে। কিন্তু বাধেনি। তাদের আন্দোলন সম্পর্কে মানুষের একটা অভিজ্ঞতা হয়ে গেছে, তারা কি করতে পারে। খালেদা জিয়া কার বাতাসে নাচেন, সেটা আমি জানি না। তাই বলবো তাদের বিষয়ে মানুষকেও সচেতন হতে হবে। আর কঠোর আন্দোলন হলে সরকারের যা করার তাই করবে। 
সাবেক পরিকল্পনামন্ত্রী এ কে খন্দকারের বই ‘১৯৭১: ভেতরে বাইরে’ নিয়ে করা এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, যে যা মনের মাধুরী মিশিয়ে লিখে যাচ্ছে। উনি মুক্তিযোদ্ধা হয়ে অসত্য কথাগুলো লিখেছেন। আর যারা এটা প্রকাশ করলেন, সেই প্রকাশককেও তো জিজ্ঞাসা করা উচিত, কেন তারা প্রকাশ করলো।
সমাজকল্যাণ মন্ত্রী সিলেটের এক অনুষ্ঠানে সাংবাদিকদের ‘খবিশ’ বলে সমালোচনা করেছেন, এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি পাল্টা প্রশ্ন রেখে বলেন, তিনি কি প্রেক্ষাপটে একথা বলেছেন, সেটি আগে জানুন। সব ক্ষেত্রে সবার জন্যই আচরণের একটি সীমা থাকা উচিত। 
যুক্তরাষ্ট্র সফরের বর্ণনা দিয়ে লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, সফর সব দিক থেকে অত্যন্ত সফল ও ফলপ্রসূ হয়েছে। বিশ্ব নেতৃবৃন্দ উন্নয়নশীল দেশগুলোর জন্য বাংলাদেশকে মডেল হিসেবে আবারও স্বীকৃতি দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষ যাতে ভাল থাকে, বাংলাদেশ যাতে বিশ্ব দরবারে মাথা উঁচু করে মর্যাদার আসনে আসীন হতে পারে, সে লক্ষ্য নিয়েই তিনি কাজ করে যাচ্ছেন। 
সংবাদ সম্মেলনে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সৈয়দ আশরাফুল ইসলাম, খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন। 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com