1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
‘সব রায় কার্যকর করে জাতিকে অভিশাপমুক্ত করব’ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

‘সব রায় কার্যকর করে জাতিকে অভিশাপমুক্ত করব’

  • Update Time : সোমবার, ৩ নভেম্বর, ২০১৪
  • ২৩১ Time View

hasina_swadeshnews24প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার মানবতাবিরোধী অপরাধে দন্ডিত সব যুদ্ধাপরাধীর রায় কার্যকর করবে। এর মধ্য দিয়ে তাঁরা জাতিকে অভিশাপমুক্ত করবেন।
আজ সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘জেলহত্যা দিবস’ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্টের খুনিদের বিচার করে বাংলার মানুষকে অভিশাপমুক্ত করেছি। ১৯৭১ সালের যুদ্ধাপরাধের বিচারের রায় কার্যকর করেও জাতিকে অভিশাপমুক্ত করা হবে।’ তিনি বলেন, ‘ওয়াদা ছিল যুদ্ধাপরাধীর বিচার হবে, আমরা করেছি। অনেক চাপ সত্ত্বেও রায় কার্যকর হয়েছে। সব যুদ্ধাপরাধীর বিচার বাংলার মাটিতে হবে।’
সাপের ব্যাঙ গেলার উদাহরণ দিয়ে শেখ হাসিনা বলেন, জামায়াতে ইসলামী এখন খালেদা জিয়ার জন্য সাপের ব্যাঙ গেলার অবস্থার মতো হয়েছে। তিনি বলেন, খালেদা এখন জামায়াতকে গিলতেও পারছেন না, ফেলতেও পারছেন না। প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে। ওই সময়ের মধ্যে দেশকে মধ্য আয়ের দেশ হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।
শেখ হাসিনা প্রশ্ন তুলে বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হলে ৭৫ এর খুনিদের কীভাবে পুনর্বাসন করেছিলেন। জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

খালেদা জিয়ার অভিশাপ আমাদের জন্য আর্শীবাদ
খালেদা জিয়ার উদ্দেশে শেখ হাসিনা বলেন, সরকার অবৈধ হলে আইপিইউতে সাবের হোসেন চেধুরী কিভাবে নির্বাচিত হলেন? মার্কিন কংগ্রেসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসম্যান নির্বাচিত হওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী মার্কিন সরকার কি কোনো দিন অবৈধ হয়েছিল? তিনি বলেন, ‘খালেদা জিয়া এর আগে ২০০৬ সালে বলেছিলেন আমি নাকি প্রধানমন্ত্রী বিরোধী দলীয় নেতা হতে পারবো না। ভাগ্যের কি নির্মম পরিহাস এখন উনি বিরোধী দরীয় নেতাও নন’। এ সময় হেসে হেসে হাসিনা বলেন, ‘আসলে খালেদা জিয়ার অভিশাপ আমাদের জন্য আর্শীবাদ।’

খালেদা রাস্তা করতে না পারলেও কাটতে পারেন
৫ জানুয়ারি নির্বাচনের আগে বিএনপির জ্বালাও, পোড়াও এবং আন্দোলনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনের নামে খালেদা জিয়ার ক্যাডাররা বাসে আগুন দিয়ে মানুষ মেরেছেন। তাদের হাত থেকে রেহাই পায়নি গরুও। সড়ক কেটেছেন, রেল উপড়ে ফেলেছেন। খালেদা জিয়া রাস্তা করতে না পারলেও আন্দোলনের নামে রাস্তা কাটতে পারেন। তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় এসেছিল তখন দেশে দুর্নীতি, হত্যা, ক্যু ও বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছিল। ক্ষমতা না থাকায় দুর্নীতি করতে না পারছেন না বলে খালেদা জিয়া আপসোস করছেন বলেও দাবি শেখ হাসিনার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com