1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রাবির সকল ইউনিটের সক্ষাতকারের সময়সূচি - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

রাবির সকল ইউনিটের সক্ষাতকারের সময়সূচি

  • Update Time : বুধবার, ৫ নভেম্বর, ২০১৪
  • ২৯৮ Time View

education_swadesh
রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ¯œাতক প্রথম বর্ষে মোট ৮টি ইউনিটে ভর্তি পরীক্ষা নেয়া হয়েছে গত ১৯-২২ অক্টোবর। এরই মধ্যে সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফল ও উত্তীর্ণদের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
‘এ’ ইউনিট: কলা অনুষদের (এ-ইউনিট) ডিন অধ্যাপক খন্দকার ফরহাদ হোসেন বলেন, আগামী ৯ নভেম্বর সকাল ৯টায় ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিজোড় রোল নাম্বারধারীদের মেধাক্রমানুযায়ী প্রথম ১ হাজার ৫৬০জনকে এবং ইংরেজি বিভাগে উত্তীর্ণ বিজোড় রোল নম্বরধারীদের মেধাক্রম অনুসারে প্রথম ১৫০ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। সাক্ষাৎকার ডীন কমপ্লেক্সের বিভিন্ন কক্ষে অনুষ্ঠিত হবে। তিনি আরও জানান, এ-ইউনিটের অধীনে চারুকলা, নাট্যকলা ও সঙ্গীত বিভাগের পৃথক ব্যবহারিক নেয়ার কথা ছিল আগামী ৬, ৭ ও ৮ নভেম্বর। কিন্তু হরতালের কারণে তা পিছিয়ে আগামী ১১, ১২ ও ১৩ নভেম্বর নেওয়া বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।
‘বি’ ইউনিট: আইন অনুষদের (বি-ইউনিট) ডীন অধ্যাপক বিশ্বজিৎ চন্দ জানান, জোড় থেকে ১২০ জন এবং বিজোড় থেকে ১৩৬ জনকে আগামী ৯ নভেস্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আইন অনুষদ ডীন কমপ্লেক্যের তৃতীয় তলায় সাক্ষাৎকার নেওয়া হবে।
তিনি আরও বলেন, সাক্ষাৎকার গ্রহণ শেষে আগামী ১০/১১/১৪ তারিখে আইন অনুষদের নোটিশ বোর্ডে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িৎঁ.ধপ.নফ) চূড়ান্ত তালিকা প্রকাশ করে ভর্তির তারিখ জানানো হবে।
‘সি’ ইউনিট: বিজ্ঞান অনুষদের (সি-ইউনিট) ডীন অধ্যাপক হাবিবুর রহমান বলেন, সাক্ষাৎকারের জন্য জোড় ও বিজোড় প্রত্যেক গ্রুপ থেকে প্রথম ১ হাজার ৫০০জন করে মোট ৩ হাজারজনকে আগামী ১১ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিজোড় রোলধারীদের এবং আগামী ১২ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জোড় রোলধারীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকারের পর আগামী ১৬ নভেম্বর ভর্তির জন্য চুড়ান্ত মেধা ও অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে।
‘ডি’ ইউনিট: বিজনেস স্টাডিজ অনুষদের (ডি-ইউনিট) ডীন অধ্যাপক আমজাদ হোসেন বলেন, সাক্ষাৎকারের জন্য অ-বাণিজ্য গ্রুপ থেকে ৭১ জনকে, বাণিজ্য গ্রুপের জোড় রোল থেকে ১৯৬ জন এবং বিজোড় রোল থেকে ১৯৬জনকে নির্বাচিত করা হয়েছে। এছাড়া অ-বাণিজ্য গ্রুপ থেকে ৭১ জনকে, বাণিজ্য গ্রুপের জোড় রোল থেকে ৯৮ জন এবং বিজোড় রোল থেকে ৯৮ জনকে প্রথম অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে।
তিনি আরও জানান, রবীন্দ্র ভবনের ২০৮ নম্বর কক্ষে আগামী ৮ নভেম্বর সকাল সাড়ে ১০টা থেকে মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের এবং আগামী ৯ নভেম্বর সকাল সাড়ে ১০টা অপেক্ষমান তালিকার শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার গ্রহণের পর ভর্তির জন্য চূড়ান্ত তালিকা আগামী ১২ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িৎঁ.ধপ.নফ) প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ জানানো হবে।
এছাড়া সাক্ষাৎকার গ্রহণের দিন সকাল ৮টা থেকে ১০টার মধ্যে শিক্ষার্থীদের প্রবেশপত্র রবীন্দ্র্র ভবনের ২০৮ নম্বর কক্ষে জমা দিয়ে নাম তালিকাভুক্ত করতে হবে এবং বিভাগ পছন্দμমের ফরম সংগ্রহ করে তা পুরন করে জমা দিতে হবে।
‘ই’ ইউনিট: সমাজ বিজ্ঞান অনুষদের (ই-ইউনিট) ডীন অধ্যাপক নীলুফার সুলতানা বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মেধাক্রম অনুসারে ১২ নভেম্বর সকাল ৮ টায় বিশ^বিদ্যালয় ডীন কমপ্লেক্স-এর সমাজ বিজ্ঞান অনুষদে বিজোড় রোলধারীদের মধ্যে থেকে প্রথম ১ হাজার ১৫১জনকে এবঙ ১৩ নভেম্বর একই স্থানে জোড় রোলধারীদের প্রথম ১ হাজার ১৪৫ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।
‘এফ’ ইউনিট: জীব ও ভু-বিজ্ঞান অনুষদের (এফ-ইউনিট) ডীন অধ্যাপক আব্দুল লতিফ বলেন, সাক্ষাৎকারের জন্য বিজ্ঞান গ্রুপ থেকে প্রথম ১ হাজার ও অ-বিজ্ঞান গ্রুপ থেকে ৩০০জনকে ডাকা হয়েছে। ৯ নভেম্বর সকাল ৯ থেকে ২ পর্যন্ত বিজ্ঞান গ্রুপ প্রথম ১ থেকে ৪০০জন, ১০ নভেম্বর সকাল ৯ থেকে ২ পর্যন্ত বিজ্ঞান গ্রুপ ৪০১ থেকে ৮০০জন, ১১ নভেম্বর সকাল ৯ থেকে ২ পর্যন্ত বিজ্ঞান গ্রুপ ৮০১ থেকে ১ হাজার ৩০০জন পর্যন্ত এবং ১২ নভেম্বর অ-বিজ্ঞান গ্রুপ থেকে প্রথম ৩০০ জনের সাক্ষাৎকার গ্রহন করা হবে।
‘জি’ ইউনিট: বিশ্ববিদ্যালয়ের কৃৃষি অনুষদের (জি-ইউনিট) ডীন অধ্যাপক শাহানা কায়েস বলেন, উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে মেধাμম অনুসারে প্রাথমিকভাবে ০১-৯৭৮ জনকে ১০ নভেম্বর সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কৃষি অনুষদ কার্যালয়, কৃষি অনুষদ ভবন, ২য় তলায় সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।
তিনি আরও বলেন, সাক্ষাৎকারের পর ভর্তির জন্য চূড়ান্ত মেধাতালিকা ও অপেক্ষমান তালিকা আগামী ১১ নভেম্বর কৃষি অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িৎঁ.ধপ.নফ) প্রকাশ করা হবে।
‘এইচ’ ইউনিট: বিশ্ববিদ্যারয়ের প্রকৌশল অনুষদের (এইচ-ইউনিট) ডিন অধ্যাপক আবু বকর মো. ইসমাইল জানান, নির্বাচিত ছাত্র-ছাত্রীদের (জোড় ও বিজোড় গ্রুপের) আগামী ১২ বিজোড় এবং আগামী ১৩ জোড় নম্বরধারী শিক্ষার্থীদের সকাল সাড়ে ৮টা হতে সাড়ে ১০টার মধ্যে সংশ্লিষ্ট বিভাগে ছবি সংবলিত এইচএসসির নিবন্ধনপত্র জমা দিতে হবে। ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার দুপুর দেড়টা পর্যন্ত নেয়া হবে বলেও জানান তিনি।
ভর্তি পরীক্ষার রোলনম্বরধারীদের সাক্ষাৎকারের স্থান: বিজোড় (১০০২১-১৩১৯৭=১৫০ জন) জোড় (১০০০৪-১৩১১০=১৫০জন) ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে। বিজোড় (১৩২০৫-১৬৮৯৯=১৫০জন) জোড় (১৩১২০-১৬১৫৮= ১৫০ জন) ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগে। বিজোড় (১৬৯৪৫-২০২৫৩=১৫০ জন) জোড় (১৬১৬৬-১৯৭৬৬= ১৫০ জন) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে। জিজেড় (২০২৫৭-২৪২৭৩=১৫০ জন) জোড় ( ১৯৭৯০-২৪৩৯৮=১৫০ জন) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে এবং বিজোড় (২৪২৮৩-২৭৮৬১=১৫০ জন) জোড় (২৪৪১৮-২৮০০৬=১৫০ জন) ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে।
সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের সঙ্গে যা আনতে হবে: পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুকে এসএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, এইচএসসি/এইচএসসি সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, এইচএসসি/এইচএসসি সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত রেজিস্ট্রেশন কার্ড (প্রবেশপত্র) আনতে হবে। এছাড়া বি-ইউটিনের জন্য শিক্ষার্থীদের ৪ (চার) কপি রঙ্গীন পাসপোর্ট সাইজের ছবি অবশ্যই সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে। সি-ইউনিটের সাক্ষাৎকারে শিক্ষার্থীকে বিভাগ পছন্দের ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (ধফসরংংরড়হ.ৎঁ.ধপ.নফ) থেকে ডাউনলোড দিয়ে পূরণ করে আনতে হবে।

 

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com