1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মোবাইল ফোন দিয়েই নিজ ঘরের দরজা নিয়ন্ত্রণ করা সম্ভব (ভিডিওসহ) - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

মোবাইল ফোন দিয়েই নিজ ঘরের দরজা নিয়ন্ত্রণ করা সম্ভব (ভিডিওসহ)

  • Update Time : রবিবার, ২৮ ডিসেম্বর, ২০১৪
  • ২৫৮ Time View

bogra-1419570296দেশ-বিদেশ যেখানেই থাকুন, সমস্যা নেই। কারণ, যে কোন স্থান থেকে মোবাইল ফোন দিয়েই নিজ ঘরের দরজা নিয়ন্ত্রণ করা সম্ভব। সাধারন মোবাইল ফোন হলেই চলবে। নির্দিষ্ট নম্বরে কল করলেই দরজা খুলবে। আবার কল করলে দরজা বন্ধ হয়ে যাবে। দারোয়ান অথবা অন্য কাউকে আর দরজা খুলে দিতে হবে না।
বগুড়ার ধুনট উপজেলার চৌকিবারি ইউনিয়নের মোবাইল টেলিফোন মেকানিক হুজাইফা খান সম্রাট এই ডিভাইস আবিস্কার করেছেন। তিনি রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন স্থানীয় লোকজনকে। এলাকাবাসী তাকে এখন মোবাইল সম্রাট নামে ডাকেন।
আড়াই বছর গবেষণা করে সম্রাট মোবাইল ফোন নেটওয়ার্কিংয়ের মাধ্যমে ঘরের দরজা নিয়ন্ত্রণের বিষয়টি আবিস্কার করেন। এটি তার পরীক্ষামূলক আবিস্কার। প্রথমে স্বল্প খরচে একটি ৩ ফুট দৈর্ঘ্য ও ২ ফুট প্রস্থ্যের একটি কাচের ঘর তৈরি করেন। এই ঘরে ১ ফুট দৈর্ঘ্যরে কাঁচের দরজার দুটি পাল্লা লাগানো হয়। এরপর মোবাইল ফোনের ব্যাটারীচালিত দুটি মোটর, দুটি সিম কার্ড, ম্যাগনেট এবং সার্কিট ব্যবহারের মাধ্যমে মোবাইল নেটওয়ার্কিং দরজা তৈরি করা হয়। এরপর দূর থেকে মোবাইল ফোন সেটে নম্বর টিপে রিমোট কন্ট্রোলের মত দড়জা খোলা হয়। এতে তার খরচ হয়েছে ৬ হাজার টাকা।
সম্রাট জানান, স্বাভাবিক বাড়ি-ঘরের জন্য এ ধরণের দড়জা তৈরির ক্ষেত্রে ব্যয় হবে লক্ষাধিক টাকা।
সম্রাট ওই ইউনিয়নের বাহালগাছা গ্রামের কৃষখ খায়রুজ্জামানের ছেলে। তিন ভাইয়ের মধ্যে সে মেজো। স্থানীয় হাজী কাজেম জোবেদা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ২য় বর্ষের ছাত্র। নিজেদের বাড়ির কাছে বিশ্বহরাগাছা বাজারে মোবাইল টেলিফোন মেকানিকের কাজ করে নিজের লেখাড়ার খরচ যোগান। পাশাপাশি সংসারের দেখভাল করেন।
সম্রাট জানান, ছোটবেলা থেকেই কিছু আবিস্কারের চিন্তা তার মাথায় ছিল। মোবাইল ফোনের ব্যবহার কিভাবে বাড়ানো যায় এটি নিয়ে আড়াই বছর গবেষণার পর সফলতা এসেছে। সহজে এই দরজা কেউ ভাঙতে পারবে না।
তিনি বলেন, আর্থিক সহযোগিতা পেলে দরজাটি আরো উন্নত করা সম্ভব। যেমন, দরজাটি কেউ খোলার চেষ্টা করলে মোবাইল ফোনে ম্যাসেজ আসবে। এতে চুরি প্রতিরোধ করা সম্ভব হবে। এটি নিয়েও গবেষণা চলছে।
সম্রাট বলেছে, সরকারি কিংবা বেসরকারি সংস্থার সহযোগিতা পেলে এ ধরণের দরজা তৈরি করে রফতানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। এমনকি দেশেও এর অনেক চাহিদা রয়েছে। অর্থের অভাবে তা করা সম্ভব হচ্ছে না।

ভিডিও দেখতে ক্লিক করুন-https://www.youtube.com/watch?v=rK6efS-YEM4

 

Posted by Ab Emon

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com