1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দেশের বিভিন্ন এলাকায় পেট্রবোমাসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আটক হচ্ছেন, এসব নেতাকর্মীরা ধরা পড়ার পরও পুলিশ তাদেরকে ছেড়ে দিচ্ছে - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

দেশের বিভিন্ন এলাকায় পেট্রবোমাসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আটক হচ্ছেন, এসব নেতাকর্মীরা ধরা পড়ার পরও পুলিশ তাদেরকে ছেড়ে দিচ্ছে

  • Update Time : বৃহস্পতিবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৫
  • ২১৫ Time View

স্বদেশরাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পেট্রবোমাসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আটক হচ্ছেন। এসব নেতাকর্মীরা ধরা পড়ার পরও পুলিশ তাদেরকে ছেড়ে দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অনুসন্ধানে জানা যায়, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের ছানাব এলাকায় বুধবার রাতে বোমা বানাতে গিয়ে ইউনিয়ন ছাত্রলীগের চারজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। আহতদের রাজধানীর পঙ্গু হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রহমতউল্লাহ নামে ছাত্রলীগ নেতার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, বুধবার গভীর রাতে ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা লোকমান হোসেনের বাড়ির একটি ঝুটের গোডাউনে বোমা বানানোর সময় বিকট শব্দে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এত ছাত্রলীগ নেতা রহমতউল্লাহসহ চার জন আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধারের পর রাজধানীর পঙ্গু হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে এনে ভর্তি করেন।

ওই খবর পেয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন, সেখানে বোমা বানানোর সময় রকমতউল্লাহ, শাহীন মিয়া, কবির ও রাসেলসহ চারজন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে উপজেলার ছোনাব এলাকার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হাই মিয়ার ছেলে রকমতউল্লাহ (২৩) এর অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পুলিশের ঊর্ধ্বতনরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ বিস্ফোরণস্থল ও ঘরটি তালাবস্থা দেখতে পায়। পরে ঘরের তালা ভেঙে বিভিন্ন আলামত জব্দ করে। আর ওই ঘর থেকে ১০টি রামদা, একাধিক ছোড়া ও বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিস্ফোরণের ঘটনার পর পরই ছাত্রলীগ ও আওয়ামী লীগের একাধিক নেতারা ঘটনাস্থলে এসে বিস্ফোরণের আলামত সরিয়ে ফেলেন। রাতভর এ এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। পরে ভোরে সরে পড়েন তারা।
এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সজিব সাংবাদিকেদের জানান, তারা ছাত্রলীগের কেউ নয়। কোনোদিন ছাত্রলীগ কিংবা আওয়ামী লীগের কোনো মিটিং মিছিলে তাদের দেখিনি।
অপর ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথ দীঘি ইউনিয়নের কেসকি মোড় এলাকা থেকে পেট্রলবোমাসহ মানিক ও বাবুল নামে দুই যুবলীগের নেতাকে আটক করে পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার রাত ১১টার দিকে দীঘি ইউনয়নের দুই যুবলীগ নেতাকে আটক করে। চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার চক্রবর্তী আটকের বিষয় অস্বীকার করে বলেন, এলাকার একটি রোডে পরিত্যক্ত অবস্থায় দুটি পেট্রলবোমা উদ্ধার করা হয়েছে। কিন্তু সেখান থেকে কাউকে আটক করা হয়নি।
তাছাড়া, লক্ষ্মীপুরে সিএনজি ও পিকআপ ভ্যানে পেট্রলবোমা বোমা হামলার ঘটনায় পিকআপ ভ্যান চালকসহ দুইজন মারা যান। এ ঘটনায় ছাত্রলীগ নেতারা জড়িত দাবি করে তাদের নাম প্রকাশ করেছে জামায়াত।
জেলা জামায়াতের পক্ষ থেকে বলা হয়, গত রোববার রাতে যাত্রীবাহী সিএনজি ও পিকআপ ভ্যানে পেট্রলবোমা হামলার সাথে স্থানীয় ছাত্রলীগ নেতাদের গ্রেফতার করলেও পরে তাদেরকে ছেড়ে দেয় সদর থানা পুলিশ।
লক্ষ্মীপুর জেলা জামায়াতের প্রচার সম্পাদক মহসিন কবির মুরাদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, পৗরসভার ৪ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা কামরুল হোসেনের নেতৃতে গত ১ জানুয়ারি রাতে লক্ষ্মীপুর মহিলা কলেজের সামনে যাত্রীবাহী সিএনজিতে পেট্রলবোমা হামলা চালানো হয়। ওই পেট্রলবোমা হামলায় স্থানীয় দর্জি দোকান কর্মচারী ও যুবলীগ কর্মী পিচ্চি রুবেল, শামীম, মাসুদ ও জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক মুরাদ হোসেন জয়সহ ১০ থেকে ১২ জন অংশ গ্রহণ করে। এই ঘটনাটি এলাকাবাসী প্রত্যক্ষ করেছে বলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অভিযোগ করা হয়।
অপর দিকে জামায়াতে ইসলামীর নেতারা আরো জানিয়েছেন, স্থানীয় থানা পুলিশের সহযোগিতায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা পেট্রলবামা হামলা চালিয়ে আসছে।
লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, আওয়ামী লীগ পরিবারের ওই দুই ছেলে পেট্রল নয়, গাড়ি ভাঙচুরের মামলার আসামি। কিন্ত বিষয়টা ঘোলাটে করার চেষ্টা করা হচ্ছে। আর যে দুজনকে আটক করা হয়েছে তাদের মধ্যে একজনের বাবা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। কিন্ত তার ছেলেটা অরিজিন্যাল শিবির কর্মী। তারা দুজন কারাবন্দী ছিলেন। কীভাবে এতো তাড়াতাড়ি জেল থেকে ছাড়া পেয়েছে সে ব্যাপারে তিনি জেলা জজের সঙ্গেও আলাপ করেছেন বলে জানান।
এছাড়া, গত বুধবার দুপুর ২টার দিকে কুষ্টিয়ার মিরপুরে পেট্রলবোমাসহ ছাত্রলীগের এক নেতাকে পুলিশ আটক করে। পরে অজ্ঞাত কারণে তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com