1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
৫ ফেসবুক ব্যবহাকারীকে খুঁজছে সরকার ! - Swadeshnews24.com
শিরোনাম
সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী

৫ ফেসবুক ব্যবহাকারীকে খুঁজছে সরকার !

  • Update Time : বুধবার, ১৮ মার্চ, ২০১৫
  • ২৪৫ Time View

97eb4e5c99d6ec7e1746fcee8995cfad-facebookজনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ৫ ব্যবহারকারীকে খুঁজছে সরকার। ইতোমধ্যে ফেসবুক কর্তৃপক্ষের কাছে ৫টি অ্যাকাউন্টের (অাইডি) বিশদ তথ্য চেয়ে আবেদনও পাঠিয়েছে বাংলাদেশ। সোমবার ফেসবুক প্রকাশিত এক প্রতিবেদনে একথা বলা হয়েছে। এই নিয়ে গত দেড় বছরে ৩৪ জনের বিষয়ে তথ্য চেয়ে ফেসবুকের কাছে অনুরোধ জানালো সরকার।

তবে সরকারের বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করে নিশ্চিত হওয়া যায়নি অাবেদনগুলো কোন প্রতিষ্ঠান বা সংস্থা থেকে করা হয়েছে।

ফেসবুকের প্রতিবেদন অনুসারে, মোট ৫টি অনুরোধের মাধ্যমে এই তথ্য চাওয়া হয়েছে। তবে কনটেন্ট ব্লক করার জন্য সরকার কোনও অাবেদন করেনি। ফেসবুকের দাবি, সরকারের অনুরোধের পরিপ্রেক্ষিতে তারা বাংলাদেশকে এখনও কোনও তথ্য দেয়নি।

২০১৪ সালের জুলাই থেকে ডিসেম্বরের মধ্যে ফেসবুকের কাছে এসব অনুরোধ জানানো হয়েছে বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়। প্রসঙ্গত, প্রতি ৬ মাস পর পর ফেসবুক এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করে।

২০১৪ সালের জানুয়ারি থেকে জুনের মধ্যে ১৭ জনের (অাইডির) তথ্য চেয়ে অনুরোধ করেছিল সরকার। এর অাগে গত বছরের (২০১৩) প্রথম ছয় মাসে ফেসবুকের কাছে ১২টি অ্যাকাউন্টের তথ্য চেয়েছিল সরকার। তবে এখন পর্যন্ত ফেসবুক কোনও তথ্য বাংলাদেশকে দেয়নি।

২০১৪ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের যে প্রতিবেদন প্রকাশ করেছে ফেসবুক তাতে দেখা গেছে বিশ্বের ৮৮টি দেশ থেকে ৫০ হাজার ২৩৪ জনের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে। এর মধ্যে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ২১ হাজার ৭৩১টি অাইডির তথ্য চেয়েছে দেশটির সরকার।

যুক্তরাজ্যেও এ সংখ্যা কম নয়- ২ হাজার ৮৯০টি। ইউরোপের বিভিন্ন দেশ থেকেও এবার তথ্য চাওয়ার পরিমাণ বেড়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com