1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রেকর্ড গাপটিলের ব্যাটিং তাণ্ডবে বিশ্বকাপ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

রেকর্ড গাপটিলের ব্যাটিং তাণ্ডবে বিশ্বকাপ

  • Update Time : শনিবার, ২১ মার্চ, ২০১৫
  • ১৫০ Time View

ক্রিস গেইলকে ছাড়িয়ে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস গড়েছেন মার্টিন গাপটিল। অনন্য এই কীর্তি গড়ার পথে ওয়ানডের সেরা টুর্নামেন্টে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করলেন নিউ জিল্যান্ডের এই উদ্বোধনী ব্যাটসম্যান।শনিবার নিউ জিল্যান্ডের ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ কোয়ার্টার-ফাইনালে ২৩৭ রান করে অপরাজিত থাকেন গাপটিল। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস।

এই বিশ্বকাপেরই গ্রুপ পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রান করে ইনিংসের শেষ বলে আউট হয়েছিলেন গেইল। এটাই ছিল বিশ্বকাপের প্রথম দ্বিশতক, সর্বোচ্চ রান তো বটেই। গেইলকে ছাড়িয়ে তার দলের বিপক্ষেই ইতিহাস গড়লেন গাপটিল।

১৬৩ বলের ইনিংসটি ১১টি ছয় ও ২৪টি চারে সাজান গাপটিল।

ওয়ানডে ক্রিকেটে এর আগে দ্বিশতকের ইনিংস ছিল পাঁচটি। এর মধ্যে দুটিই খেলেন ভারতের রোহিত শর্মা। ২০১৪ সালের নভেম্বরে কলকাতার ইডেন গার্ডেন্সে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রান করেন তিনি। ওয়ানডেতে সর্বোচ্চ রানের ব্যক্তিগত ইনিংস এটাই।ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে ২০১১ সালের ডিসেম্বরে বীরেন্দর শেবাগ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন ২১৯ রান। ওয়ানডে ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রানের ইনিংস ভারতের এই ব্যাটসম্যানের।
এরপরই স্থান পেয়েছে গেইলের এই বিশ্বকাপের ইনিংসটি। রোহিতের প্রথম দ্বিশতকটি (২০৯) ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে করা। আর ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের শচিন টেন্ডুলকারের অপরাজিত ২০০ রান ওয়ানডে ক্রিকেটে প্রথম দ্বিশতক।

ইনিংসের ৪৮তম ওভারে আন্দ্রে রাসেলের করা প্রথম বলেই চার মেরে ১৯৯ থেকে দ্বিশতকে পৌঁছান গাপটিল।

শুরুতে দেখেশুনে খেলে ৬৪ বলে অর্ধশতকে পৌঁছান গাপটিল। এরপর রানের গতি বাড়ানোর দিকে মনোযোগী হন। দ্বিশতকটি তিনি করেন ১৫২ বলে। অনন্য এই ইনিংসটি খেলার পথে গাপটিল প্রথম শতকটি পান ১১১ বলে। প্রথম ১০০ রান করার পথে কোনো ছয় মারেননি তিনি, মারেন ১২টি চার। গাপটিল ১৫০ রান পূর্ণ করেন ১৩৪ বলে। তখন তার ইনিংসে ছিল ১৮টি চার ও ৩টি ছয়।

অসাধারণ ইনিংসটি খেলার পথে উদ্ভাবনী বা প্রথাবিরোধী শট বেশি খেলেননি গাপটিল। ক্রিকেট ব্যাকরণ মেনে শট খেলেই বিধ্বংসী ইনিংসটি সাজান তিনি। তবে ইনিংসের শেষের দিকে বোলারদের ওপর একটু বেশিই চড়াও হয়েছিলেন গাপটিল। মুখোমুখি হওয়া শেষ ৫২ বলে ১৩৭ রান করেন তিনি।

নিউ জিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানের তৃতীয় অর্ধশতকটি আসে ২৩ বলে। তার চতুর্থ অর্ধশতক আসে মাত্র ১৮ বলে। অর্থাৎ দ্বিতীয় শতকটি করেন মাত্র ৪১ বলে। এই সময়ে ৯টি চার ও ৮টি ছক্কা উপহার দেন গাপটিল। REPORT:Jamilur Rahman

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com