1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ধামরাইয়ে তীব্র গরমে আর ঘনঘন লোডশেডিং - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ধামরাইয়ে তীব্র গরমে আর ঘনঘন লোডশেডিং

  • Update Time : শুক্রবার, ১৫ মে, ২০১৫
  • ৩৮৯ Time View
ebongsaidy_1391344501554a2e99815fa8.94089230_xlarge

ধামরাইয়ে তীব্র গরমে

ধামরাইয়ে ভ্যাপসা গরম আর তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। গরম আর তাপদাহ তার উপর ঘনঘন লোডশেডিং যেন মরার উপর খরার ঘাঁ । প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। গরম বাতাস শরীরে লাগছে আগুনের হলকার মতো। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই এতটুকু। শিশু ও বৃদ্ধরা গরমে কাবু হয়ে পড়েছে সবচেয়ে বেশি। কর্মজীবী মানুষ বাইরে বের হলেই অতিরিক্ত ঘামে ক্লান্ত হয়ে পড়ছেন। ক্লান্তি দূর করতে কেউ পান করছেন ডাবের পানি, কেউবা খাচ্ছেন শসা, ক্ষীরা।  বেড়ে গেছে শরবত ও কোমল পানীয় বিক্রির ধুম। পথের ধারের এই শরবত অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রিহচ্ছে। তৃষণাত্ব মানুষের জন্য কতটুকো নিরাপদ এই শরবত তা যাচাইয়ের চেষ্টাও নেই । আবহাওয়া অধিদপ্তর বলছে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে গেছে। পাশাপাশি বেড়েছে সূর্যের তাপ। এছাড়া আকাশে নেই কোনো মেঘের বলয়। এই গরম আরো কয়েকদিন থাকবে—এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
চিকিৎসকরা বলছেন, এই গরমে বেশিক্ষণ খোলা স্থানে থাকলে হিট স্ট্রোকের আশঙ্কা থাকে। তাদের মতে, ভ্যাপসা গরমে দেহ থেকে ঘামের মাধ্যমে প্রচুর পরিমাণ পানি বের হয়ে যায়। এ কারণে প্রচুর পরিমাণ পানি পান করতে হবে এবং প্রয়োজনে খাওয়ার স্যালাইন খেতে হবে। এ অবস্থায় লোকজনের প্রত্যাশা এক পশলা বৃষ্টির। কিন্তু  তাপদাহে সেই কাঙ্খিত বৃষ্টির দেখা নেই। দরিদ্র পরিবারগুলো জানায়, এই তীব্র গরমে সারাদিন ঘাটুনির পর রাতের ঘুমও ঠিকমত হচ্ছে না।সন্ধা ৭টা থেকে শুরুহয় বিদ্যুতের লোডশেডিং তাচলে রাত ৩টা পযর্ন্ত এযেন আগুনে ঘি ঢালা । দিনমজুর অব্বাস,কছিমন ও শ্রিকান্ত জানান, অতিরিক্ত গরমে সারাদিন  খাটা খাটুনির পরও যদি ঘরে গিয়ে একটু বৈদ্যুতিক পাখার বাতাস পেতাম তাও জানটা বাঁচতো। খেটে খাওয়া অনেকে শ্রমিক কাজ না করে ঘরে বসে থাকছে অনেকে।

এমন গরমে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন শিশু ও বৃদ্ধরা। তবে গরমের কারণে সৃষ্ট রোগ থেকে বাঁচতে বেশি বেশি পানি পানের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অন্যদিকে ভ্যাপসা গরমের ফলে ও বৃষ্টি না হওয়ার কারণে মশার উপদ্রব বেড়েছে। তবে মশার উপদ্রব না কমলে নিম্ন আয়ের পরিবারগুলো নানা রোগে আক্রান্ত হতে পারে। এ ব্যাপারে সরকারিভাবে মশা নিধনের ব্যবস্থা প্রয়োজন বলে সচেতন মহল মনে করেন।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com