1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আর কতো বছর বয়স হলে সরকার আমাকে বয়স্ক আর পঙ্গুত্ব ভাতা প্রদান করবে? - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

আর কতো বছর বয়স হলে সরকার আমাকে বয়স্ক আর পঙ্গুত্ব ভাতা প্রদান করবে?

  • Update Time : রবিবার, ১৭ মে, ২০১৫
  • ২৩৫ Time View

unnamed (3)

নিজস্ব প্রতিবেদকঃ ৮৬ বছর বয়স্ক পঙ্গু, স্ত্রী-সন্তান স্বজনহারা এক বৃদ্ধার করুণ আর্তনাদ । চুয়াডাঙ্গা রেলস্টেশন সংলগ্ন দক্ষিণ গোরস্থানপাড়ার বাইতুল ফালা জামে মসজিদের দেওয়ালের সাথে টিনশেডের নিচে একটি ভাঙ্গা চৌকিতে অবস্থানরত পঙ্গু মোঃ ইসমাইল হোসেন। মসজিদে আসা যাওয়ার সময় শত শত মুসুলিকে ডেকে প্রতিনিয়ত আর্তনাদ করতে থাকে “বাবা আমি এক পঙ্গু অসহায় মানুষ, আমার বয়স ৮৬ বছর আর কতো বছর বয়স হলে সরকার আমাকে বয়স্ক ভাতা দেবে; বলতে পারো বাবা? বৃদ্ধের পরিচয় জানতে চাইলে সে তার অশ্র“সিক্ত নয়নে তার দুঃখের বিবরণ দিতে থাকেন।তিন বছর আগে ভিটেমাটি স্বজন, স্ত্রী, সন্তানহারা পঙ্গুত্ব জীবন নিয়ে চুয়াডাঙ্গা ফার্মপাড়ার বাসিন্দা সদর হাসপাতালে ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম মনির সহযোগিতায় ভর্তি হন । ৪/৫ দিনের মাথায় বিশেষ তদারকি না থাকায় কে বা কারা রাত ১টার দিকে সদর হাসপাতাল থেকে ভ্যানযোগে চুয়াডাঙ্গা রেলস্টেশনের ১ নম্বার পাটফর্মের উত্তরে ফেলে রেখে যায়। মুমূর্ষু অবস্থায় সারারাত পড়েছিলেন । ফজরের নামাজ বাদ ওই স্থান দিয়ে হেঁটে যাচ্ছিলেন বায়তুল ফালা জামে মসজিদের প্রতিষ্ঠাতা মোঃ সাজাহান মোলা । তিনি বৃদ্ধার মুখে আওয়াজ শুনতে পান কে আছো বাবা আমাকে একটু পানি খাওয়াও । তাকে পানি খাওয়ায়ে প্রাথমিক সেবা দিয়ে বায়তুল ফালা মসজিদের মুসলিদের সাথে পরামর্শ করে মসজিদের দেওয়ালের সাথে থাকার স্থান তৈরি করা হয়। ওষুধ, পায়খানা প্রস্রাব খাওয়া দাওয়া সমস্ত তদারকি এই পর্যন্ত সাজাহান মোলা বহন করে আসছেন।বৃদ্ধার একটাই প্রশ্ন আমি এই গরিব মানুষের ঘাড়ে চড়ে তাকে আর কত কষ্ট দেবো ।শুনেছি সরকার আমার মত মানুষের অনেক সহযোগিতা করে থাকে।কই আমিতো কোনো সাহায্য সহযোগিতা পাচ্ছি না ।গত তিন বছর ধরে সাজাহান মোলা চুয়াডাঙ্গা সমাজ সেবা অধিদপ্তরে ও কাউন্সিলরদের কাছে এই বৃদ্ধার আর্তনাদের কাহিনি তুলে ধরা সত্বেও গরিব বৃদ্ধ অসহায় পঙ্গুর পাশে এ যাবত কোনো গরিবের বন্ধুর দর্শন মেলেনি বলেই ব্যক্ত করলেন পঙ্গু মোহাম্মদ ইসমাইল হোসেন । নুন ফেন যা জোটে তাই খেয়েই টিক টিক করে ঘড়ির কাটা চলতে থাকে ৮৬ বছর পেরিয়ে ৮৭ তে পা রেখেছেন মোঃ ইসমাইল হোসেন ,তার একটিই দাবি ব্যবস্থা কি নেই ? আর কত বছর বয়স হলে সরকার আমাকে পঙ্গুত্ব আর বয়স্ক ভাতা প্রদান করবে ?

 

 

 

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ জিসান আহমেদ

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com