Select your Top Menu from wp menus
মঙ্গলবার, ১৭ই অক্টোবর ২০১৭ ইং ।। দুপুর ২:০৩

৬ বছর ধরে এখনো এক মা বৃদ্ধাশ্রমে তার ছেলের জন্য অপেক্ষা করেন!

MA_SwadeshNEws24আরজে সাইমুর, স্বদেশ নিউজ ২৪.কম:
কোন এক পড়ন্ত বিকালে বেড়াতে যাবার নাম করে ছেলে এবং ছেলের বউ বৃদ্ধাকে এই বৃদ্ধাশ্রমে রেখে যান,যাবার বেলায় বলেছিল “মা,তুমি এখানে অপেক্ষা করো,আমরা চারপাশটা ঘুরে একটু পর ফিরে আসছি”
সেই অপেক্ষা যেন ৬ বছরে ও শেষ হলো না, মোটা কাচের ফ্রেমের ঝাপসা চোখে তিনি এখনো চারপাশ জুড়ে ছেলেকে খুঁজেন, এই নিউজ পড়ে অনেকেই আবেগে ঝরঝর করে কেঁদে বুক ভাসিয়েছে,
বে নিউজের কোথাও দেখা যায় নি – সমাজের কোন ধনাঢ্য সন্তান সেই অসহায় মায়ের নিঃস্ব হাত দু’টো চেপে ধরে বলতে “আমি ফিরে এসেছি মা,আজ থেকে আমিই তোমার সন্তান”
আবেগ দিয়ে শুধু চোখের জলই ফেলা যায় কিন্তু দায়িত্ব নেওয়া যায় না,
বর্তমান সমাজের প্রেক্ষাপটে একজন মেয়ে হয়ে আমি বলতে সাহস হারায় ‘আমি আমার মায়ের বৃদ্ধাশ্রম আটকাবো’
কিন্তু একটা মেয়ে যদি সাহস করে একবার বলে “আমি আমার শাশুড়ির বৃদ্ধাশ্রম আটকাবো’,তবে বিশ্বাস করো-বাংলাদেশে আর একটা বৃদ্ধাশ্রম ও থাকবে না।

__নাহিদা আফরোজ

About The Author

Related posts

3 Comments

  1. Basir Ahmed

    সুন্দর এই নিখিল ধরনীতে আল্লাহ তায়ালা আমাদের সৃষ্টি করেছেন, মা/বাবার মিলনের ফলে আমরা এই পৃথিবীতে আসছি। দশ মাস দশদিন গর্ভে রেথে এত কষ্ট করলেন মা । ভিজে জায়গা থেকে শুকনা জায়গায় ঘুম পাড়াইয়া মা ভিজে জায়গায় শুয়েছেন । কত কষ্ট কত বেদনা যাতনা সয়েছেন মা নিজে না খেয়ে সন্তান-কে খাওয়াইছেন । মায়ের পায়ের নীচে সন্তানের বেহেশত। এই কথা মনে করলে কেউ এভাবে করতে পারেনা আমার বিশ্বাস । সমাজে আর কোন ছেলে যেন এভাবে কোন মাকে ফেলে না যায় এই প্রত্যাশায়।

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *