1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
গানে গানে রঙিন ঈদ - Swadeshnews24.com
শিরোনাম
সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী

গানে গানে রঙিন ঈদ

  • Update Time : শনিবার, ১৮ জুলাই, ২০১৫
  • ২১০ Time View

gane gane rongin eidঈদকে ঘিরে জমে ওঠেছে মিউজিক ইন্ডাস্ট্রিও। গানে গানে রঙিন হয়ে উঠবে এবারের ঈদ। একক দৈত আর মিশ্র অ্যালবাম মিলয়ে প্রায় দেড় শতাধিক অ্যালবাম এসেছে এবারের ঈদে। এদিকে বেশ কয়েক বছর প্রথম সারির কণ্ঠশিল্পীদের ঈদে খুব একটা দেখা না পেলেও এবার তারাও ফিরেছেন স্বরুপে। বিস্তারিত জানাচ্ছেন সুদীপ্ত সাইদ খান।

আইয়ুব বাচ্চুর ‘জীবনের গল্প’

‘রাত জাগা পাখির মতো রাস্তায় থেকেছি কতো’ এমনই হৃদয়কাড়া গানে ভরপুর ‘জীবনের গল্প’ অ্যালবাম নিয়ে দীর্ঘ ৬ বছর পর ফিরলেন আইয়ুব বাচ্চু। ‘জীবনের গল্প’ শুধু একটি শিরোনাম নয়, এটি বাচ্চুর জীবনের প্রতিচ্ছবিও। আইয়ুব বাচ্চু নিজেই প্রিয়.কমকে জানিয়েছেন নিজ জীবনের দুঃখ কষ্টগুলোই এই অ্যালবামে তুলে ধরেছেন এই কিংবদন্তী। আর শিরোনাম গানটি লিখেছেন তিনি নিজেই। অ্যালবামটি পাওয়া যাবে গ্রামীণফোনের ডিজিটাল বাজার জিপি মিউজিক-এ।
মেলোডিনির্ভর এই অ্যালবামে গান রয়েছে মোট ১০টি। শিরোনাম গানটি ছাড়া বাকি গানগুলো লিখেছেন সাজ্জাদ হোসাইন। সব গানের সুর ও সংগীতায়োজন করেছেন আইয়ুব বাচ্চু নিজে।
উল্লেখ্য আইয়ুব বাচ্চুর সর্বশেষ অ্যালবাম ‘বলিনি কখনো বেরিয়েছিলো ২০০৯ সালে।

অবসকিওরের ‘মাঝরাতে চাঁদ’

ঈদের বেশ কিছুদিন আগেই গানের আকাশে উঠে যায় অবসকিওরের ‘মাঝরাতে চাঁদ’। এই অ্যালবাম নিয়ে জনপ্রিয় ব্যান্ড অবসকিউরও দীর্ঘদিন পর ফিরলেন অডিও বাজারে। ব্যান্ডটির জনপ্রিয় একটি গানের সঙ্গে মিল রেখে নাম রাখা হয়েছে মাঝরাতে চাঁদ।
এতে গান রয়েছে মোট ১০টি। এর মধ্যে তিনটি বিষয়ভিত্তিক গান। এগুলো হলো- অমিত গোস্বামীর কথায় ‘তিস্তা’ ও ‘দেশ ছাড় রাজাকার’ এবং অমি রহমান পিয়ালের লেখা ‘পিতা’। ব্যান্ডের বর্তমান লাইনআপ- টিপু (গায়ক), রাজু (বেজ), শান্ত (গিটার), রিঙ্কু (ড্রামস), রুবাইয়াত (গিটার)ওশাওন (কি-বোর্ড)।

কনকচাঁপার ‘পদ্মপুকুর’

এবারের ঈদে প্রকাশিত হয়েছে কনকচাঁপার একক অ্যালবাম ‘পদ্মপুকুর’। লেজার ভিশন থেকে প্রকাশিত এই অ্যালবামের গানগুলো লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, কবির বকুল, জুলফিকার রাসেল, হুমায়ুন কবির, এসআই শহিদ, এমদাদ জুয়েল। সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন মইনুল ইসলাম খান।

দুই বাংলার দুই শিল্পীর ‘একটা বন্ধু চাই’

ঈদ উৎসবে একত্রিত হলেন সামিনা চৌধুরী আর ওপার বাংলার সংগীতশিল্পী রাঘব চট্টোপাধ্যায়। তাদের দ্বৈত অ্যালবাম ‘একটা বন্ধু চাই’ প্রকাশ করেছে লেজার ভিশন। এতে গান রয়েছে ১০টি। সামিনা ও রাঘব চারটি করে একক এবং দুটি দ্বৈত গানে থাকছেন দু’জনে। রাঘবের অংশের রেকর্ডিং হয়েছে কলকাতায়। গানগুলোর কথা ও অ্যালবামের সমন্বয় করেছেন গীতিকবি জুলফিকার রাসেল। সুর করেছেন রাঘব নিজে। সংগীত পরিচালনা করেছেন কলকাতার ইন্দ্রজিৎ দে ও তমাল চক্রবর্তী।
উল্লেখযোগ্য গানের শিরোনাম হলো ‘একটা বন্ধু চাই’, ‘বৈশাখ’, ‘একা রেখে গিয়েছিলাম’, ‘বর্ষা’, ‘সত্যি মিথ্যে সবই জানো’, ‘তোমার বাড়ির জানালাতে’, চড়ুইপাখির চিহ্ন প্রভৃতি।

মিশ্র অ্যালবাম ‘ভালোবাসার সাতরঙ’

নবীন-প্রবীণ কণ্ঠশিল্পীদের সমন্বয়ে নির্মিত মিশ্র অ্যালবাম ‘ভালোবাসার সাতরঙ’ প্রকাশিত হয়েছে ঈদ উপলক্ষ্যে। এতে গান গেয়েছেন ফাহমিদা নবী, এস আই টুটুল, সুমন কল্যাণ, সালমা, বেলাল খান, কিশোর দাস, মুহিন, নিশিতা বড়ুয়া, লিজা, পূজা ও বেলী আফরোজ। সবগুলো গান লিখেছেন কাওসার আহমেদ কাজল। সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান।
‘ভালোবাসার সাতরঙ’-এ গান থাকছে ৮টি। এগুলো হলো ভালোবাসার সাতরঙ, মন অভিধান, তোমার মাঝে স্বপ্ন আমার, ভালোবাসি তাই, ইচ্ছে করে, মিষ্টি মিষ্টি দুষ্টুমি, তোরে ছাড়া স্বপ্ন ও এক দেখাতেই তুমি আমার।

রুমির ‘কিছু কথা আকাশে পাঠাও’

আরফিন রুমি প্রকাশ করেছেন গানের ভিডিও অ্যালবাম ‘কিছু কথা আকাশে পাঠাও। এর শিরোনাম-সংগীত লিখেছেন জাহিদ আকবর, সুর ও সংগীত করেছেন রুমি নিজে। সংগীতার ব্যানারে বাজারে আসা এই অ্যালবামের একটি গানে রুমির সঙ্গে কণ্ঠ দিয়েছেন নদী।

বেলাল খানের ‘আর একটিবার’

ঈদে প্রকাশিত হয়েছে বেলাল খানের অ্যালবাম ‌‘আর একটি বার’। এটি তার দ্বিতীয় অ্যালবাম। এটি প্রকাশিত হয়েছে লেজার ভিশনের ব্যানারে। অ্যালবামটির গানের কথা লিখেছেন জুলফিকার রাসেল, জাহিদ আকবর, রবিউল ইসলাম জীবন, মাহমুদ জুয়েল, সোমেশ্বর অলি, ইকবাল খন্দকার, জীবন মাহমুদ ও আবদুল কাদের মুন্না। সবকটি গানের সুর করেছেন শিল্পী নিজেই এবং সঙ্গীত পরিচালনা করেছেন মুশফিক লিটু, ইমন চৌধুরী, জেকে, প্রিতম হাসান। অ্যালবামটিতে বেলাল খানের সাথে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন সাবরিনা সাবা ও উপমা। অ্যালবামটিতে মোট ৯টি গান রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো একটা বিকেল, বাজী, আর একটিবার, নিশি করি ভোর, মেঘলা দুপুর ইত্যাদি।

মিলার ‘আনসেন্সরড’
তারুণ্যের ক্রেজ মিলা’র ‘আনসেন্সরড’ শিরোনামে অ্যালবামটি প্রায় চার বছর ধরে আসি আসি করেও আসেনি। অবশেষে মিলা ভক্তদের অপেক্ষার অবসান ঘটলো এবার ঈদে। জি-সিরিজ থেকে প্রকাশিত হয়েছে তার এই একক অ্যালবামটি। এটি মূলত মিউজিক্যাল ডকুমেন্টারি। এতে ছয়টি ভিডিও গান স্থান পেয়েছে। পাশাপাশি এই ভিডিও অ্যালবামে থাকছে মিলার বেড়ে ওঠা, ব্যক্তিজীবন, প্রতিকূলতা ও সংগীত জীবনের নানা বিষয়। দেশীয় তারকাদের মধ্যে এমন বায়োগ্রাফিকাল অ্যালবাম প্রকাশ এর আগে দেখা যায়নি। ‘আনসেন্সরড’ অ্যালবামে স্থান পাওয়া গানগুলো হলো ‘ফিরে তুই আসলি না’, ‘ঈশ্বর জানে’, ‘নাচো’, ‘অ্যাইস সালা’, ‘আনমনা’ ও ‘টোনা’।

কণ্ঠ দেয়ার পাশাপাশি সব গানের সুর-সংগীতায়োজন মিলা নিজেই করেছেন। উল্লেখ্য, পাঁচ বছর আগে ২০০৯ সালে প্রকাশ হয়েছিল তার সর্বশেষ অ্যালবাম ‘রি-ডিফাইন’।

‘চলো অন্তহীন’ নিয়ে গানচিল

নতুন অ্যালবাম নিয়ে বাজারে এসেছে গানচিলও। এটি তাদের ২০০৯ সালে প্রকাশিত ‘অন্তহীন’ অ্যালবামের সিক্যুয়াল। এই অ্যালবামের সবগুলো গান লিখেছেন আসিফ ইকবাল, সুর ও সংগীত পরিচালনা করেছেন অদিত। ‘চলো অন্তহীন’ অ্যালবামে গান গেয়েছেন সামিনা চৌধুরী, এলিটা, মাহাদি, শোয়েব ও অদিত।

নির্ঝরের মিশ্র অ্যালবাম

স্থপতি, নির্মাতা ও গীতিকার এনামুল করিম নির্ঝর তার লেখা ও সুর করা ১০১টি গান নিয়ে প্রকাশ করেছেন ‘এক নির্ঝরের গান’। এন্ড্রু কিশোর, সুবীর নন্দী, নকিব খান, শাফিন আহমেদ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার, অর্ণব, শম্পা রেজা, চন্দনা মজুমদার, মিলন মাহমুদ, কনা, মাহাদী, পান্থ কানাই, গৌরব, মুন, লিমনসহ ৪০ জন কণ্ঠশিল্পী কণ্ঠ দিয়েছেন এ অ্যালবামে। আর সঙ্গীতায়োজনে ছিলেন ১৩ জন সঙ্গীত পরিচালক।

আরও উল্লেখযোগ্য অ্যালবাম
৯ বছর পর আর্টসেল বাজারে এনেছে তাদের নতুন অ্যালবাম আর্টসেল। গ্রামীণফোনের মিউজিক প্ল্যাটফর্মের পাশাপাশি এটি বাজারে এনেছে জি-সিরিজ। এতে গান রয়েছে মোট ১০টি।
সঙ্গীত শিল্পী তপু প্রকাশ করেছেন নতুন অ্যালবাম ‘দেখা হবে বলে’। এর গান লিখেছেন স্যামুয়েল। সংগীতায়োজনে ছিলেন পাভেল। এতে গান রয়েছে মোট ৯টি।

কণ্ঠশিল্পী ইমরান বাজারে এনেছেন তার তৃতীয় একক অ্যালবাম ‘বলতে বলতে চলতে চলতে’। এতে গান রয়েছে মোট ১৪টি। ইমরানের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন পূজা, বৃষ্টি ও নিশি। গানের কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন, তুহিন, জাহিদ আকবর, জনি হক, ফয়সাল রাব্বিকীন, স্নেহাশীষ ঘোষ, তারেক আনন্দ ও ইয়াসমিন করিম।

কণ্ঠশিল্পী জয় শাহরিয়ার ও পারভেজ নিয়ে এসেছেন দৈত অ্যালবাম ‘তা না না না’। লালন সাঁই, শাহ আব্দুল করিম, পবন দাস বাউল, জালাল ফকির-সহ বেশকিছু লোকগান থাকছে এই অ্যালবামে।

এ ছাড়া প্রতীক হাসানের অষ্টম একক ‘দিলিনা দেখা’, লুৎফর হাসানের নতুন একক ‘বিরহ উদ্যান’, লেজারভিশন থেকে প্রকাশিত মিশ্র অ্যালবাম ‘কেনো দুরে থাকো’তে কণ্ঠ দিয়েছেন রাজিব, সজল, লুৎফর হাসান, শাওন, নওরিন, পলক হাসান, রিংকু, লোপা হোসাইন ও অর্ক আখন্দ।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com