1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
এবার রাজনীতির ময়দানও কাঁপাতে চান চলচ্চিত্র অভিনেত্রী শায়লা! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

এবার রাজনীতির ময়দানও কাঁপাতে চান চলচ্চিত্র অভিনেত্রী শায়লা!

  • Update Time : বুধবার, ২৯ জুলাই, ২০১৫
  • ৭৮৭ Time View

Shaila-Swadeshnews24সম্পাদনায়-সাইমুর রহমান, স্বদেশ নিউজ২৪.কম: ইদানিং রাজনৈতিক অঙ্গনে এ নামটি উচ্চারিত হচ্ছে। বহু ছবির নায়িকা চরিত্রে রূপদানকারী অভিনেত্রী শাহরিয়া ইসলাম শায়লা। যিনি বিদেশ থেকে উচ্চতর পড়াশুনা করে এসে দেশের মিডিয়া অঙ্গনে সফল হয়েছেন। এবার রাজনীতিতেও সাফল্যের ফসল ঘরে তুলতে চান। তার এ সাক্ষাৎকারটি গ্রহণ করেছেন ওমর আলী।

রাজনৈতিক অঙ্গনে যুক্ত হলেন কিভাবে?
বেসিক্যালি আমি যখন রাজনীতির সঙ্গে যুক্ত হইনি তখন থেকেই বিএনপির প্রতি দুর্বল ছিলাম। মোট কথা, দলটাকে ভাল লাগে। প্রত্যেক মানুষের আলাদা আলাদা রুচি রয়েছে। আলাদা আলাদা পছন্দ থাকতেই পারে। যেহেতু আমরা স্বাধীন বাঙালি। সে হিসাবে বিএনপিকে পছন্দ করি। এই জন্য যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে অনুসরণ করেই রাজনীতিতে আসা। এবং বিএনপিতে প্রবেশ।
আমি ’৯৮ থেকেই ছাত্রদল ও জাসাসের সঙ্গে কাজ করছি। বাট আমি কখনো ফোকাসে আসার চেষ্টা করিনি।

আপনি তো বিদেশে পড়াশুনা করেছেন…
হ্যাঁ, আমি লন্ডনে পড়ালেখা করেছি। সেখান থেকে আমি অনার্স কমপ্লিট করেছি।

Shaila-swadeshnews24_rjsaimurএকসময় আপনি মিডিয়ায় দাপটের সঙ্গে কাজ করেছেন…
আপনারা জানেন, আমি একজন চলচ্চিত্র শিল্পী। ৬০টি ছবির প্রধান নায়িকা হিসেবে আমি অভিনয় করেছি। একাধারে পড়ালেখা ও মিডিয়ায় কাজ করে আমি রাজনীতিতে তেমন সময় দিতে পারিনি। তার পরও আমি কাজ করেছি। পুরোপুরি ইনভলব্ড হয়ে গেলে আমার এই শিল্প অঙ্গনটিতে তেমন সময় দিতে পারতাম না বিধায় একটু দূরত্ব বজায় রেখেছি। তবে আমার লেখাপড়া ও শিল্প অঙ্গনের কাজ মোটামুটি শেষ। এখন আমি পুরোপুরি রাজনীতিতে জড়িয়েছি। এরই মধ্যে আমি ফরিদপুরের ভাঙ্গা থেকে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করেছি। আমি বিএনপি’র প্রার্থী হিসেবে সেখান থেকে ২৩ হাজার ৩৪১ ভোট পেয়েছি। মাত্র হাতে গোনা কয়েক মাস কাজ করে আমি যে এতগুলো ভোট পেয়েছি- এটা কিন্তু চাট্টিখানি কথা নয়। আমি নিজেকে লাকি মনে করি। কারণ আমি যখন চলচ্চিত্রে অভিনয় শুরু করি তখনো দর্শক আমাকে গ্রহণ করেছে। রাজনীতিতেও গ্রহণ করেছে। নইলে ফরিদপুর ভাঙ্গা আওয়ামী লীগের ঘাঁটি- সেখান থেকে আমি এতগুলো ভোট পেয়েছি। এটাই জনগণের ভালবাসার বহির্প্রকাশ।

কী কারণে আপনি বিএনপি’র রাজনীতি বেছে নিলেন?
প্রত্যেক মানুষের আলাদা চিন্তাভাবনা থাকে। পড়ালেখা শেষ করে আমি মিডিয়ায় কাজ করবো, নাকি রাজনীতি করবো, নাকি ব্যবসা করবো- এমন একটা ভাবনা-চিন্তার মধ্যে পড়ে যাই। আমি ১৯৯৮ সাল থেকে বিএনপি’র রাজনীতির সঙ্গে যুক্ত হই। আগে থেকেই দুর্বল ছিলাম। তবে আমি মিডিয়ায় কাজ করার পাশাপাশি রাজনীতি করছি। আরেকটি ব্যাপার, দেখেন হলিউড, বলিউডে এখন অভিনেতা-অভিনেত্রীরা রাজনীতিতে যোগ দিচ্ছে- তারা ভালও করছে। সফলতার সাথে রাজনীতি করে যাচ্ছে। নেতৃত্ব দিচ্ছে। জনগণ তো রাজনীতিতে ফেমাসদের গ্রহণ করছে। সে কারণে আমিও আগ্রহী হয়েছি। এই জনগণ, এরা আমার ৬০টি সিনেমা দেখেছে। আমার প্রচুর ভক্ত তৈরি হয়েছে এখানে। এরাই আমাকে রাজনীতিতেও প্রতিষ্ঠা দেবে। এটা আমার দৃঢ় বিশ্বাস। আর এর প্রমাণ তো আমি হাতে হাতেই পেয়েছি উপজেলা নির্বাচনে প্রার্থী হয়ে।

Shaila-awardইদানিং জনগণ বিএনপির রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে বলে মনে হচ্ছে- তো আপনি কী করে মানুষের মনের মণিকোঠায় ঠাঁই পাবেন বলে মনে করেন?
আমি হয়তো এ পর্যায়ে জনগণের জন্য বড় কিছু করতে পারবো না। কিন্তু ছোট ছোট কাজ তো করতে পারবো। আমি অনাহারী সকল মানুষের মুখে হয়তো ভাত তুলে দিতে পারবো না, কিন্তু একজন দু’জনকে তো খাওয়াতে ারবো। কেউ হয়তো জ্বরে কাতরাচ্ছেÑ তার কাছে একটি প্যারাসিটামল ট্যাবলেট খুব মূল্যবান বলে আমি মনে করি। একজন অভাবগ্রস্ত মানুষ তার মেধাবী সন্তানকে পড়াতে পারছে না, মেয়ের বিয়ে দিতে পারছে না টাকার অভাবে- তাকে তো সাহায্য করা যায়। আবার ধরুণ কারো ঘর নেই, কিংবা কারো ঘর পুড়ে গেছে আগুনে- তাকে সাহায্য করতে হবে। আমি আমার এলাকার মানুষকে এসব ব্যাপারে সহায়তা করে থাকি। এতে আমি অন্যরকম আনন্দ পেয়ে থাকি। আমরা বিত্তশালীরা যে অবস্থায় থাকি না কেন যার যার অবস্থান থেকে তার পাশের মানুষের উপকারও যদি করা যায়- আমার বিশ্বাস তাহলে কারই সমস্যা থাকবে না। আমার পরিবার সবসময় মানুষের সেবা করেছে। আমিও সেই ধারা পেয়েছি। আমার মা আজ বেঁচে নেই। তাঁকে দেখতাম কেউ আমাদের বাড়ি এসে খালি মুখে ফিরে যেতে পারতেন না। অনেক সময় আমার মা অনাহারি মানুষদের ফল কেটে দিতেন, ধান-চাউল দিয়ে দিতেন। মায়ের কাছ থেকেও আমি অনেক শিখেছি। আসলে আমি মনে করি, মাদার ইজ এ গ্রেট লেডি।

কেন আপনি রাজনীতিতে এত আগ্রহী?
রাজনীতির উদ্দেশ্যই হচ্ছে জনগণের সেবা করা আর কিছু নয়। আমি একজন মুসলমানের সন্তান হিসেবে বিশ্বাস করি, পবিত্র কোরান শরীফেও আছে মানুষের সেবা করা বড় ধর্ম। ইসলামে বিশ্বাস এবং কোরানে বিশ্বাস থেকেই আমি মানুষের পাশে আছি, মানুষের সেবায় নিয়োজিত আছি। আমি যখন এলাকায় নির্বাচনের জন্য গিয়েছিলাম, এলাকার মানুষ আবদার করেছিল একটি মসজিদের, তারা নামাজ পড়বে সেখানে। আমি করে দিয়েছি। কিছু জমিও দিয়েছি। তাছাড়া আমাদের গ্রামের বাড়ির জমিগুলো মানুষেই তো খাচ্ছে।

মানুষের সেবার জন্য আপনি আর কি কি প্রতিষ্ঠান করতে চান?
মানুষের কল্যাণে আমি মসজিদ, মাদ্রাসা, এতিমখানা করবো- শিক্ষা প্রতিষ্ঠান করবো, সেখানে ছেলেমেয়েরা বিনা বেতনে পড়ালেখা করবে। আমি হাসপাতাল করে দেব- যেখানে বিনা টাকায় মানুষের চিকিৎসা হবে। একজন অসুস্থ মানুষের কাছে শারীরিক সুস্থতার চেয়ে বড় আর কি আছে? সে যখন নিরাময় হয়ে ওঠে- তার চেয়ে আর সুখী কে? তবে এসব কাজ তো আমার একার পক্ষে করা সম্ভব না, মানুষ আমার ডাকে সাড়া দেবে এ বিশ্বাস আমার আছে। আর আমার মায়ের বড় ইচ্ছে ছিল একটি বৃদ্ধাশ্রম করার। আজ মা নেই। আমার ইচ্ছে আছে মায়ের অপূর্ণ ইচ্ছে পূরণ করার। তবে একাজ তো একার পক্ষে করা সম্ভন না, মানুষ আমার পাশে থাকলে আমি পারবো।

দলে আপনার অবস্থান কী?
আমি জাসাস-এ সেন্ট্রাল কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদিকা। আর ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি।

আপনারা বর্তমান সময়ে কী চাচ্ছেন?
আমাদের নেত্রী এবং আমরা এখন চাচ্ছি ফেয়ার একটা নির্বাচন। এই যে সিটি নির্বাচনগুলো হয়ে গেলো। আপনারা দেখেছেন- সারা বিশ্বের মানুষ দেখেছে। আমার চেয়ে আপনারা বেশি জানেন, ফেয়ার নির্বাচন হয়নি। ফেয়ার নির্বাচন হলে আমরা ক্ষমতায় চলে আসতাম জনগণের সেবা করার জন্য। এটা একটা রাজনৈতিক পরিবেশ হলো? আমরা ঠিকমতো নেত্রীর সঙ্গে দেখা করতে পারি না। একসঙ্গে বসে একটা আলাপ-পরামর্শ করতে পারি না। কথায় কথায় গ্রেফতার, ধর-পাকড়, এভাবে রাজনীতি হয়? আমরা আমাদের রাজনৈতিক চিন্তাধারা নিয়ে কাজ করতে পারছি না। মিটিং-মিছিল তো আরো আগে থেকেই করতে দেয়া হচ্ছে না। তবে জনগণ আমাদের সঙ্গে আছে। আমি আগেও বলেছি, জনগণ আমাদের সমর্থন দিচ্ছে কিন্তু ভয়ে তারা এগোতে পারছে না। মিথ্যা মামলা দিয়ে নেতাদের হয়রানি করা হচ্ছে- জেলে পোরা হচ্ছে। জুলুমের যেন মহোৎসব!
হরতাল অবরোধের সময় অনেকবার আমাকে নির্যাতন করা হয়েছে। মহিলা পুলিশরা আমার গায়ের পোশাক পর্যন্ত ছিঁড়ে ফেলেছে। আমার ছেলেদের বেধড়ক পিটিয়েছে। আমি থানায় গিয়েছি সাধারণ ডায়েরি করতে- নেয়া হয়নি। পুলিশ বিভিন্নভাবে হয়রানি করতে চেয়েছে। এসব ঘটনা আমি আমার ফরিদপুরের জননেতা চৌধুরী কামাল ইবনে ইউসুফের কাছে জানিয়েছি, আমাদের চলচ্চিত্রের মুরুব্বী, জাসাসের নেতা গাজী মাজহারুল আনোয়ারের কাছে জানিয়েছি, আরো যাকে যাকে জানানো প্রয়োজন জানিয়েছি। তারা আমাকে ওইখান থেকে নিজেকে সেফ করে চলে আসতে বলেছে। এই তো অবস্থা। এই অবস্থার পরিবর্তন না ঘটলে কিভাবে আমরা কাজ করবো? কিভাবে জনগণের অধিকার নিয়ে কথা বলবো? আপনাদের কাছেই সে প্রশ্ন রইলো। প্রশ্ন রইলো স্বদেশ ও বিশ্ববাসীর কাছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com