1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাড্ডার তিন খুনের কারণ: রাজনৈতিক প্রতিহিংসা ও পশুর হাটের ইজারা! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বাড্ডার তিন খুনের কারণ: রাজনৈতিক প্রতিহিংসা ও পশুর হাটের ইজারা!

  • Update Time : শুক্রবার, ১৪ আগস্ট, ২০১৫
  • ২০৬ Time View

Baddaরাজধানীর বাড্ডায় সরকারি দলের দুই নেতাসহ তিন খুনের ঘটনাটি রাজনৈতিক প্রতিহিংসা ও কোরবানির পশুর হাটের ইজারা নিয়ে বিরোধে হতে পারে বলে নিহতদের পরিবার দাবি করেছেন।

ঢামেক মর্গে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাংসদ পঙ্কজ দেবনাথ দাবি করেছেন, রাজনৈতিক কোন্দলের কোনো ঘটনা নেই। জাতীয় শোক দিবসের এক দিন আগেই পরিকল্পিতভাবে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে জানান তিনি। বৃহস্পতিবার রাত ৯টার দিকে বাড্ডা আদর্শনগর পানির পাম্পের কাছে সরকারসমর্থক কয়েকজন আড্ডা দেওয়ার সময় তাদের ওপর গুলি ছোড়া হয়।

ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় চারজনকে হাসপাতালে নেওয়ার পরপরই ঢাকার ৬নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামসু মোল্লা (৫৩)উত্তর বাড্ডার নির্মাণাধীন বেসরকারি হাসপাতাল এইচ এ এফ- এর তত্ত্বাবধায়ক ফিরোজ আহমেদ মানিকের (৪৫) মৃত্যু হয়। আর গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা যান আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাহিত্য বিষয়ক সহ সম্পাদক মাহবুবুর রহমান গামা (৪০)। আর এ হামলার মূল লক্ষ্য ছিলেন গামা। ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহত গামার সহযোগি তাহসীর সাংবাদিকদের বলেছেন।

নিহত গামার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়। সেখানে গামার মামাত ভাই আমিনুর রহমান রিপন বলেন, গামা স্কুল জীবন থেকেই রাজনীতি করতেন। রাজনীতিতে সে খুব দ্রুত উপরের উঠতে ছিলো। এ কারণে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। গত বছর মেরুল বাড্ডায় কোরবানির পশুর হাটের ইজারা পেয়েছিলেন গামা। এবারও পাওয়ার চেষ্টায় ছিলেন। এ নিয়ে বিরোধ থেকেও তাকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে তিনি সন্দেহ করছেন।

নিহত ফিরোজ আহমেদ মানিক সরাসরি রাজনীতিতে জড়িত না করলেও অন্যদের সঙ্গে তার বন্ধুত্ব ছিল বলে পরিবারে সদস্যরা জানিয়েছেন। মানিক রাজনীতি করতেন না, তবে গামাদের সঙ্গে তার বন্ধুত্ব ছিল। অফিস থেকে ফেরার পথে তাদের সঙ্গে দেখা করতে গিয়ে মারা গেলেন।

আর ওয়ার্ড আওয়ামী লীগের নেতা শামসু মোল্লার চাচা নুরুজ্জামান ঢামেক মর্গে সাংবাদিকদের বলেন, ভাতিজা শামসুকে কেন খুন করা হল, তা তাদের কাছে ‘স্পষ্ট নয়। শামসু ২০-২৫ বছর মালয়েশিয়ায় ছিল। গত দুই বছর আগে দেশে আসে। তাকে কেন খুন করা হলো তার কোন কারণ খুঁজে পাচ্ছেন না তিনি।

যুবলীগের স্থানীয় নেতা আব্দুস সালাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। তিনি আহত অবস্থায় ঢামেক হাসপাতালে সাংবাদিক ও পুলিশের কাছে জানান, তারা ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি নিয়ে আলোচনা করছিলেন। আর তখনই তাদের উপর অতর্কিত গুলি ছোড়া হয়।

গামার সহযোগী প্রত্যক্ষদর্শী তাহসীর রহমান জানান, তিন থেকে চারজন হেঁটে এসে তাদের উপর গুলি চালায়। এরপর হোসেন মার্কেটের দিক দিয়ে দৌড়িয়ে চলে যায়। হামলাকারীদের দুজনের হাতে অস্ত্র ছিল।

তিনি আরো বলেন, হামলাকারীদের টার্গেট গামা একা ছিল। আর প্রথম গুলিটি গামাকে লক্ষ্য করেই করা হয়। এরপর তারা এলোপাতাড়ি গুলি ছোড়ে পালিয়ে যায়।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাংসদ পঙ্কজ দেবনাথ সাংবাদিকদের প্রশ্নের মুখে বলেন, কোরবানির এখনও দেড় মাস বাকি আছে। আর সিটি করপোরশন পশুর হাট নিয়ে এখনো কোনো উদ্যোগ নেয়নি। নিহত গামা ঝুট ব্যবসার সঙ্গেও জড়িত ছিল না। তিনি আরো বলেন, ১৫ অগাস্টকে কারা বেছে নেয়? এটা আপনাদের বুঝতে হবে বলে জানান তিনি।

অপর দিকে এই হত্যাকাণ্ডের ঘটনায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন বাড্ডা থানার ওসি এম এ জলিল।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতারের জন্য এলাকায় অভিযান চালানো হচ্ছে। গতবার ঈদে পশুর হাটের ইজারা গামা নিয়েছিল। ওই বিষয়টি নিয়েও তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

নিহত গামা চার ভাইবোনের মধ্যে সবার বড় ছিলেন। তার স্ত্রীর নাম লিনডা। ছয় বছর বয়সী একটি ছেলে রয়েছে তাদের। ফরিদপুর এলাকায় তাদের গ্রামের বাড়ি হলন ছোট সময় থেকেই তারা মধ্যবাড্ডায় স্থায়ীভাবে বসবাস করছেন বলে তার আত্মীয় রিপন জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com