1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সংঘবদ্ধ ধর্ষণের মামলায় ১৮ বছর পর সাতজনের যাবজ্জীবন - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

সংঘবদ্ধ ধর্ষণের মামলায় ১৮ বছর পর সাতজনের যাবজ্জীবন

  • Update Time : সোমবার, ২৪ আগস্ট, ২০১৫
  • ৩০৫ Time View

image_230947.rep-10মামলার ১৮ বছর পর তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে সাতজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। এদের মধ্যে চারজন কারাগারে, বাকিরা পলাতক রয়েছে।

সোমবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো.রেজাউল করিম এ রায় দিয়েছেন।

দন্ডিতরা হলো, আব্দুল মালেক, বদর রহমান, দেলোয়ার হোসেন, মোক্তার হোসেন, কামাল উদ্দিন, রিয়াজুর রহমান ও শামসুদ্দিন। মামলায় আক্তার হোসেন নামে আরও একজন আসামি থাকলেও বিচার শুরুর পর তিনি মারা যান।
এদের মধ্যে বদর রহমান, দেলোয়ার হোসেন, কামাল উদ্দিন ও রিয়াজুর রহমান কারাগারে আছেন। বাকিরা পলাতক।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জেসমিন আক্তার বলেন, আসামিদের বিরুদ্ধে ১৯৯৫ সালের বিশেষ বিধান আইনের ৬(৩) ধারায় রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত সবাইকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন।

তবে ঘটনার শিকার তরুণীকে সাক্ষ্যগ্রহণের জন্য রাষ্ট্রপক্ষ আদালতে হাজির করতে পারেনি বলে ট্রাইব্যুনাল সূত্রে জানা গেছে।

অভিযোপত্রে উল্লিখিত ১৫ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণের ভিত্তিতে ট্রাইব্যুনাল রায় দেন।

ট্রাইব্যুনাল সূত্রে আরো জানা যায়, গণধর্ষণের শিকার তরুণীর পরিবার চট্রগ্রাম নগরীর চকবাজার মুন্সি পুকুর পাড় এলাকায় বসবাস করতেন। ১৯৯৭ সালের ২২ ডিসেম্বর ওই তরুণী তার মা ও ছোট বোনকে নিয়ে বাসে করে নগরী থেকে সাতকানিয়ায় খালার বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। বাসটি চন্দনাইশ উপজেলার আরাকান সড়কের দেওয়ানহাট এলাকায় যাবার পর চালকের সহকারী রিয়াজুর রহমান যাত্রীদের জানায়, বাসটি সাতকানিয়ায় যাবেনা। এসময় যাত্রীদের নেমে যাবার জন্য বলা হয়।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তরুণী তার মা ও বোনকে নিয়ে দেওয়ানহাট এলাকায় আরেকটি বাসের জন্য অপেক্ষা করছিলেন। এসময় বাসচালকের সহকারী রিয়াজুর রহমান কয়েকজন বন্ধুসহ এসে তাদের বাসে তুলে দেয়ার কথা বলে সামনের দিকে নিয়ে যায়। এসময় তারা তিনজনকে দেওয়ানহাটের অদূরে খাগরিয়ার ফসলের ক্ষেতে নিয়ে যায়। মা ও ছোট বোনকে গাছের সঙ্গে বেঁধে রেখে তাদের সামনেই রিয়াজুরসহ মোট আটজন মিলে ভোর পর্যন্ত তরুণীতে একে একে ধর্ষণ করে।

ধর্ষণের ঘটনায় ২৪ ডিসেম্বর ওই তরুণী বাদি হয়ে চন্দনাইশ থানায় অজ্ঞাতপরিচয় আটজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে ১৯৯৮ সালের ১৬ জুন আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ১৮ অক্টোবর আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com