1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দ্রুত এপিআই শিল্পপার্কে গ্যাস সরবরাহের সিদ্ধান্ত - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

দ্রুত এপিআই শিল্পপার্কে গ্যাস সরবরাহের সিদ্ধান্ত

  • Update Time : সোমবার, ৩১ আগস্ট, ২০১৫
  • ১৯২ Time View

দ্রুত সময়ের মধ্যেই মুন্সীগঞ্জের গজারিয়ায় নির্মাণাধীন অ্যাকটিভ ফার্মাসিউটিক্যাল ইনগ্রেডিয়েন্ট (এপিআই) শিল্পপার্কে গ্যাস সরবরাহ করা হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণে বিসিকের সঙ্গে সমন্বয় করে পেট্রো বাংলা ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ যৌথভাবে কাজ করবে। গতকাল মতিঝিলে এপিআই শিল্পপার্কে দ্রুত গ্যাস সরবরাহের লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এতে সভাপতিত্ব করেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এতে উপস্থিত ছিলেন। সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. আবুবকর সিদ্দিক, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বিসিক চেয়ারম্যান আহমদ হোসেন খান, পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমদ, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক মো. নওশাদ ইসলাম, ঔষধ শিল্প মালিক সমিতির প্রতিনিধি আবদুল মুক্তাদির ও এম. মোসাদ্দেক হোসেনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় এপিআই শিল্পপার্কে দ্রুত গ্যাস সরবরাহের লক্ষ্যে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এ সময় গ্যাস সংযোগ লাইন স্থাপনের ব্যয় মেটাতে প্রকল্প বরাদ্দ থেকে বিসিক ৩ কোটি টাকা ছাড় করবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। অবশিষ্ট টাকা শিল্পপার্কে বরাদ্দ প্রাপ্ত মালিকদের কাছ থেকে ঔষধ শিল্প মালিক সমিতি সমন্বয় করবে বলেও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় শিল্পমন্ত্রী বলেন, ওষুধ শিল্প বাংলাদেশের একটি সম্ভাবনাময় শিল্পখাত। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ৮০টি দেশে ওষুধ রপ্তানি করছে।
এপিআই শিল্পপার্ক চালু হলে, বিদেশে ওষুধ রপ্তানির পরিমাণ বাড়বে। এর পাশাপাশি নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। সরকার বিশ্ব বাজারে ওষুধ রপ্তানির সম্ভাবনা কাজে লাগাতে দ্রুত এ শিল্পপার্ক স্থাপন প্রক্রিয়া শেষ করার লক্ষ্যে কাজ করছে। নির্ধারিত সময়ের মধ্যেই এপিআই শিল্পপার্ক নির্মাণ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com