1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
কোরবানরি ঈদ তাই মসলার বাজার লাগামহীন পাগলা ঘোড়া - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

কোরবানরি ঈদ তাই মসলার বাজার লাগামহীন পাগলা ঘোড়া

  • Update Time : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ১৭১ Time View

মসলাআনোয়ার হোসনে রানা,ধামরাই প্রতনিধিঃি
বাকি আর মাত্র কয়কেদনি তারপর মুসলমানদরে দ্বতিীয় প্রধান র্ধমীয় উৎসব কোরবানরি ঈদ আর এই ঈদে ধনগিরীব সকলরে প্রয়োজন মসলার আর তাই তো রীতমিতো মসলার দাম লাগামহীন পাগলা ঘোড়া। কোরবানি ঈদ তাই মসলার চাহদিা বশে।ি আর এ সুযোগে ধামরাই,আশুলয়িা ও সাভারে অশুভ প্রতযিোগতিায় নামছেে কছিু অসাধু মসলা ব্যবসায়ী। মাত্র কয়কে দনিরে ব্যবধানে যে হারে মসলার দামবড়েছেে তাতে বপিাকে পরছেে সাধারণ মানুষ।রাজধানীর কাওয়ান বাজার থকেে ধামরাই,আশুলয়িা ও সাভারে মসলার দামরের্ পাথক্য আকাশ ছোয়া।এলাচ,গুলমরচি,জরিা,দাড়ুচনিসিহ বভিন্নি ধরনরে মসলা কনিতে হমিসমি খতেে হচ্ছে ক্রতোদরে। আজ শুক্রবার ধামরাই,আশুলয়িা ও সাভাররে বাজারে মসলার দোকানগুলো ঘুরে জানা যায়, ভালমানরে এলাচ প্রতি কজেি ২০৭০ টাকা অধচ , কাওয়ান বাজারে তার দাম এখন কজেি ১৬৮০ টাকা। দারুচনিি এখানে কজেি ৪০০ টাকা কাওয়ান বাজারে ২৭০ টাকা , জরিা এখানে কজেি ৫২০ টাকা কাওয়ান বাজারে -৩৫০, লবঙ্গ এখানে কজেি ১৮০০ টাকা কাওয়ান বাজারে ১২২০, সাদা গোলমরচি এখানে প্রতি কজেি ১৬২০ টাকা কাওয়ান বাজারে তা ১৫০০ টাকা , ধনয়িা কাওয়ান বাজারে কজেি ১২০টাকা এখানে ৩০০ টাকা কজেি এরকম প্রতটিি মসলার দাম কাওয়ান বাজার থকেে ৫০০ থকেে ৫৪৫ টাকা বশেি প্রতি কজেতি।ে এছাড়াও পয়িাজ,রশুন,আদার দামও অনকে বশে।ি মসলার মূল্যবৃদ্ধরি কারণ জানতে চাইলে ধামরাইয়ে বড় মসলা ব্যবসায়ী মোতালবে হোসনে বলনে, আরৎ দারদরে কাছথকেে আমরা বশেি দামে কনিছি তো আমরাও বশেি দামে বক্রিি করছ।িসাভাররে মসলার আরৎদার মোয়াজ্জমে বললনে আমদানকিারকরা মসলার দাম বাড়ালে আমাদরে কছিু করার থাকে না। যোগাযোগ করছেলিাম পুরান ঢাকার মসলা আমদানি কারক মোঃ কাইয়ুম ময়িার সাথে তনিি বলছনে মসলার যে পরমিণ মজুিত শুধু পুরান ঢাকায় রয়ছেে তা আগামি ৬-৭ মাস সমস্ত দশেে চলতে পারবে আর দাম বশেি এটা শুধু কোরবানরি কারণ।ে আশুলয়িার বাইপাইল আরৎতে বাজার করতে আসা পোশাক শ্রমকি রফকি অনকে আক্ষপে নয়িে বলনে যে ভাবে জনিসিরে দাম বারছে আমরা অল্প আয়রে মানুষ পরছেি মাইনকারচপিায়। অভজ্ঞি মহল বলছে সরকাররে বাজার মনটিরংি ব্যবস্থা জোরালো না থাকায় হুহুকরে যে যার ইচ্ছামতো পণ্যরে দাম বাড়য়িে দচ্ছিে এযনে মগরে মুল্লুক দখোর কউেনইে ?

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com