1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মক্কায় দুর্ঘটনা: বাংলাদেশিদের স্বজনরা উৎকণ্ঠায় - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

মক্কায় দুর্ঘটনা: বাংলাদেশিদের স্বজনরা উৎকণ্ঠায়

  • Update Time : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৫
  • ২৭৬ Time View

mina_640x360_reuters_nocreditসৌদি আরবে হজ্জের উদ্দেশ্যে যাওয়া শত শত মানুষ পদপিষ্ট হয়ে প্রাণ হারানোর প্রেক্ষাপটে এখনও বাংলাদেশের কোনও ব্যক্তির হতাহত হওয়ার খবর জানাতে পারেনি সৌদি আরবের দূতাবাস কিংবা বাংলাদেশের সরকার।

এদিকে এ হতাহতের খবরে উদ্বিগ্ন হয়ে পড়েছেন হজ্বের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে যাওয়া লাখ লাখ মানুষের স্বজনরা।
বিবিসির সাথে আলাপকালে বাংলাদেশের বেশ কয়েকজন জানিয়েছেন, অনেকেই স্বজনদের সাথে যোগাযোগ করতে পারলেও, কেউ কেউ এখনো তাদের স্বজনদের সাথে যোগাযোগ করতে পারেননি।

ফোনে তাদের সাথে যোগাযোগের চেষ্টা করছেন তারা। এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় মিনায় দুটো হট লাইন নম্বর চালু করার খবর জানিয়েছে। সৌদি আরবে বাংলাদেশের দূতাবাসের একজন কর্মকর্তা মো: আসাদ জানিয়েছেন বাংলাদেশী কেউ হতাহত হয়েছে কিনা সে তথ্য এখনো তাদের হাতে আসেনি।

এদিকে মিনায় হাজিদের পদদলিত হওয়ার খবর বাংলাদেশে তাদের স্বজনরা প্রথমে জানতে পারেন সামাজিক মাধ্যম এবং অনলাইন এবং টেলিভিশনের খবর দেখে। উদ্বিগ্ন স্বজনরা এরপর তাদের খবর নিতে শুরু করেন। ঘণ্টার পর ঘণ্টা চেষ্টা করে কেই কেউ খবর জানতে পারেন।

2
ছবি: জামারাতে পাথর নিক্ষেপ করছেন হাজিরা

এমনই একজন ঢাকার রোকেয়া লিটা জানান, তারা বাবা লুৎফর রহমানের খবর জানতে পারেন বেশ অনেকক্ষণ চেষ্টার পরে। তিনি বলেন ” মিস্টার রহমান মিনায় পাথর ছোঁড়ার রীতি পালনের সময় অজ্ঞান হয়ে পড়ে যান। পরে তাকে হাসপাতালে নেয়া হয়”।

কয়েকজন হাজি অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যাওয়ার পরই মিনায় পদদলিত হওয়ার ঘটনার সূত্রপাত হয় বলে জানান সেখানে থাকা প্রত্যক্ষদর্শীরা। এদিকে স্বজনদের সাথে এখনো অনেকেই যোগাযোগ করতে পারছেন না বলে জানান।

ঢাকার উত্তরার শাসুন্নাহার খানম পপি জানান, তার স্বামী নিরাপদে সুস্থ ভাবে অবস্থান করছেন জানতে পারলেও, নিজের ননদ এবং দুলাভাই এর খবর এখনো জানতে পারেননি তারা।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ারর আলম ফেসবুকে এক পোস্টে মিনায় দুটো হটলাইন নম্বর চালু করার খবর জানিয়েছেন।
সেই নম্বরে যোগাযোগের চেষ্টা করলে কেউ ফোন ধরেনি।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ জানিয়েছেন হতাহতদের মধ্যে বাংলাদেশের কেউ আছে কিনা বিস্তারিত জানতে আরও কয়েক ঘণ্টা সময় লাগবে।বিভিন্ন হাসপাতালে লোক পাঠানো হয়েছে দূতাবাস থেকে ।

তবে সৌদি কর্তৃপক্ষ নিশ্চিত করার আগ পর্যন্ত বাংলাদেশি নাগরিকদের অবস্থা সম্পর্কে জানান সম্ভব নয় বলেও জানাচ্ছে দূতাবাস কর্মকর্তারা।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com