1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আপনার অসাবধানতায় ঘরের যে জিনিসগুলো বিস্ফোরিত হতে পারে ! - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

আপনার অসাবধানতায় ঘরের যে জিনিসগুলো বিস্ফোরিত হতে পারে !

  • Update Time : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০১৫
  • ৩৮৩ Time View

Light-Bulb_Swadeshnews24আপনি ঘরে আছেন বলেই যে নিরাপদে আছেন এমনটি ভেবে নিশ্চিন্তে বসে থাকতে পারবেন না যদি আপনি অনেক বেশী অসতর্ক ধরণের মানুষ হয়ে থাকেন। আপনার অসাবধানতার কারণে ঘরেও বিপদ এসে হাজির হয়ে যেতে পারে যে কোনো মুহূর্তে। এর কারণ হচ্ছে আপনার ঘরে ব্যবহৃত প্রযুক্তি। আর এইসকল জিনিস অসাবধানতার কারণে যে কোনো মুহূর্তে বিস্ফোরিত হয় বিপদ ডেকে আনতে পারে আপনার এবং আপনার পরিবারের জন্য।

১) ওয়াটার হিটার

ওয়াটার হিটারকে একেবারে নিরীহ ভাবার কোনো কারণ নেই। এই হিটারে ব্যবহার করা হয় টিপিআর ভালভ যা খুবই বিপদজনক। যদি কোনো কারণে এই ভালভ ও হিটার থার্মোস্টেট একসাথে ফেইল করে তাহলে একটি স্পেস শাটল বিস্ফোরণ করার ক্ষমতা এটি রাখে।

২) লাইট বাল্ব

ঘরে নিশ্চয়ই লাইট বাল্ব রয়েছে। না আপনাকে লাইট বাল্ব ব্যবহার করতে নিষেধ করা হচ্ছে না শুধু একটু সতর্ক থাকতে বলা হচ্ছে। কারণ, এই লাইট বাল্ব বেশ বড় রকমের বিস্ফোরণ ঘটাতে পারে। গরম লাইট বাল্বের ওপর মাত্র ১ ফোঁটা পানি পড়লেই এটি বিস্ফোরিত হতে পারে। তাই সাবধানতার সাথে ব্যবহার করুন।

৩) এরোসলের বোতল

ঘরে মশা মারার এরোসল অনেকেই ব্যবহার করেন। কিন্তু এই এরোসলের বোতলটি আপনি কোথায় রেখেছেন এখনই দেখে আসুন। কারণ সূর্যের আলো এবং আগুনের তাপযুক্ত স্থানে এই সামান্য এরোসলের বোতলটিই বোমের মতো বিপদজনক হয়ে উঠতে পারে।

৪) ইলেকট্রিকাল তার

ঘরের ইলেকট্রিকাল তার খুবই সতর্কতার সাথে ব্যবহার করতে হবে। কারণ অসাবধানতা বশত শর্ট সার্কিট হয়ে যাওয়ার আশংকা দেখা দিতে পারে।

৫) নন ওভেন প্রুফ জিনিস

অনেকেই অসাবধানতা এবং আলসেমির কারণে ওভেনের ভেতরে নন ওভেন প্রুফ জিনিস দিয়ে খাবার গরম করতে যান। এই কাজটি ভুলেও করবেন না। কারণ, এই নন ওভেন প্রুফ জিনিসটি ওভেনের ভেতরে যেকোনো সময় বিস্ফোরিত হতে পারে।

৬) টিভি টিউব

একটু পুরনো মডেলের টিভিতে একধরণের টিউব ব্যবহার করা হয় যা সাধারণ লাইট বাল্বের চাইতে বেশী শক্ত নয়। টিভি উলটে গেলে বা চাপ লেগে অথবা বেশী গরম হয়ে গেলে এটি ফেটে যেতে পারে এবং এর ভেতরের গ্যাস জীবনহানি ঘটাতে পারে।

৭) ব্যাটারি

পুরনো বড় ধরণের ব্যাটারি যতোটা দ্রুত এবং দূরে সম্ভব ফেলে দিন। কারণ এটিও অনেক সময় বিস্ফোরণের কারণ হয়ে দাঁড়াতে পারে।

৮) সেপ্টিক ট্যাঙ্ক

মানুষের বর্জ্য জমা হয় যে ট্যাঙ্কে সেটিই সেপ্টিক ট্যাঙ্ক। যদি এতে বাতাস চলাচলে সমস্যা হয় তাহলে ভেতরে মিথেন গ্যাস জমা হতে থাকে যা খুবই বিপদজনক বিস্ফোরক। সুতরাং একটু লক্ষ্য রাখুন এখানেও।

৯) গ্যাসের পাইপ

গ্যাসের পাইপে লিক থাকলে তা যদি সতর্কতার সাথে না দেখা হয় তাহলে যে কোনো মুহূর্তে বিস্ফোরিত হতে পারে।

তথ্য সূত্র- 30 things in your house that could explode, care2.com

তথ্য সূত্র- 30 things in your house that could explode, care2.com

Things that can explode in your home!, home-wizard.com

20 things in your home that can explode, wisn.com

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com