1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাংলাদেশে মার্কিন নাগরিকদের চলাফেরায় সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

বাংলাদেশে মার্কিন নাগরিকদের চলাফেরায় সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের

  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫
  • ১৭৮ Time View

USA20150922153516বাংলাদেশে ভ্রমণরত কিংবা অবস্থানরত নিজ দেশের নাগরিকদের চলাফেরার ক্ষেত্রে নতুন করে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। সেইসাথে বাংলাদেশে অবস্থারত পশ্চিমা নাগরিকদের ওপর হামলার ব্যাপারে আশঙ্কা প্রকাশ করেছে দেশটি। ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে গত ১৭ অক্টোবর তারা এ সতর্কতা জারি করে।  নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয়- বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। এক্ষেত্রে বিশেষভাবে হামলার স্থান হিসেবে বাংলাদেশের আন্তর্জাতিক হোটেলগুলোতে আয়োজিত পশ্চিমা নাগরিকদের ভীড়ে এ হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয় ।  বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর একজন ইতালীয়  এবং ৪ অক্টোবর  একজন জাপানী নাগরিককে হত্যার দায় স্বীকার করেছে ‘আইএসআইএল,। ভবিষ্যতেও মার্কিন নাগরিকসহ পশ্চিমাদের ওপর হামলা হতে পারে।   বিজ্ঞপ্তি কৃতজ্ঞতা: ইত্তেফাক সতর্কবার্তায় বলা হয়েছে, বাংলাদেশে বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার করতে নিরাপত্তা সংস্থাগুলো বাড়তি পদক্ষেপ নিয়েছে। তবে সন্ত্রাসের হুমকি ‘বাস্তব ও বিশ্বাসযোগ্য’ রয়েই গেছে।  ওই বার্তায় বাংলাদেশে ভ্রমণরত কিংবা অবস্থানরত মার্কিন নাগরিকদের পূর্বসতর্কতামূলক ব্যবস্থা নেওয়া, নিজেদের নিরাপত্তার ব্যাপারে সতর্ক থাকার পাশাপাশি স্থানীয় নিরাপত্তা পরিস্থিতির পরিবর্তনের ব্যাপারে সতর্ক থাকতে বিশেষভাবে উৎসাহিত করা হয়েছে। এছাড়া বাংলাদেশ ভ্রমণের সময় দূতাবাসের কর্মীরা সতর্কতামূলক নিরাপত্তার নিয়ম অনুসরণ করতে থাকবেন বরেও জানানো হয়।  যুক্তরাষ্ট্রের সরকারি কর্মকর্তা ও তাঁদের পরিবারের সদস্যদের জনসমাগম স্থলে যেতে নিষেধ করা হয়েছে। এ ছাড়া তাঁদের পায়ে হেঁটে, মোটরসাইকেলে, সাইকেলে কিংবা কোনো ধরনের খোলামেলা বাহনে চলাফেরাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দূতাবাসের নিরাপত্তা শাখার অনুমতি ছাড়া তাঁদের আন্তর্জাতিক হোটেলসহ বাংলাদেশের বৃহৎ কোন সমাবেশে যেতেও নিষেধ করা হয়েছে সতর্কবার্তার মাধ্যমে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com