1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
কর্মক্ষেত্রে যে ৫টি ভুল কাজ আপনার জন্য ভালো নয় - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

কর্মক্ষেত্রে যে ৫টি ভুল কাজ আপনার জন্য ভালো নয়

  • Update Time : সোমবার, ২ নভেম্বর, ২০১৫
  • ২৯৫ Time View
o-GOSSIP-facebookকর্মক্ষেত্রে অনেকেই এমন কিছু ভুল করে থাকেন যা তাঁর সম্পর্কে একটি খারাপ ধারণা তৈরি করতে পারে। আপনি যতই প্রতিভাবান হোন না কেন বা আপনার অর্জন যতো বেশিই হোক না কেন, আপনার আচরণের কিছু খারাপ দিকের জন্য আপনার সহকর্মীরা আপনাকে অন্য ভাবেই দেখবেন এবং তাঁদের কাছে চিরদিনের জন্য আপনার একটি নেতিবাচক চরিত্র নির্মাণ হবে। এবার আসুন জেনে নেই সেই খারাপ কাজ গুলো কী।
১। পরচর্চা করা
অসচেতন ভাবে বা সচেতন ভাবে আপনি যখন আপনার একজন সহকর্মীর কথা অন্যজনকে বলবেন তখন আপনার সাথে তাঁর শত্রুতার সম্পর্ক তৈরি হবে। সরাসরি দ্বন্দ্ব পরিহার করার জন্য অনেকেই এটা করে থাকেন । আসলে এতে সমস্যা আরো বাড়ে। তাই পরনিন্দা ও পরচর্চা বাদ দিন।
২। মিথ্যা বলা
ভালো উদ্দেশ্যেই অনেক মিথ্যার জন্ম হতে পারে। মানুষ যখন নিজেকে বা অন্য কাউকে রক্ষা করতে চায় তখনই মিথ্যা বলে। কিন্তু মিথ্যার প্রবণতা হলো বৃদ্ধি পাওয়া ও ছড়িয়ে যাওয়া যতক্ষণ পর্যন্ত না সে আবিস্কার হচ্ছে। যখন অন্যরা বুঝতে পারবেন যে আপনি মিথ্যা বলেছেন তখনই আপনি অন্যদের বিশ্বাস হারাবেন। মিথ্যা যত ছোটই হোক না কেন তা আপনার আত্মমর্যাদা হানিকর। আপনি যেই হোন না কেন সব সময় সত্যি কথা বলুন, তাহলেই আপনি ভালো থাকবেন।
৩। গসিপ করা
একজনের কথা অন্য আরেক জনের কাছে গীয়ে বলা খুব খারাপ একটি অভ্যাস। অন্যরা যখন জানতে পারবেন যে আপনার কথা চালাচালির অভ্যাস আছে তখন সকলেই আপনাকে এড়িয়ে চলবেন এবং আপনাকে একজন হিংসুক মানুষ হিসেবে চিহ্নিত করবে।
৪। অন্য কারো কাজের ক্রেডিট নিজে নেওয়া
আপনার কোন সহকর্মী যদি আপনার করা কোন কাজের ক্রেডিট নিজে নিয়ে নেন তখন আপনার নিশ্চয়ই খুব খারাপ লাগবে। তাই অন্য কারো কাজের ক্রেডিট নিজে নিতে গেলে আপনার নিজের সমস্ত অর্জনের মুল্য হারাবেন। এতে আপনি আপনার টিমের কাছে গ্রহণযোগ্যতা হারাবেন এবং পারস্পরিক সম্পর্কের অবনতি হবে।
৫। আপনি আপনার চাকরিটি পছন্দ করছেননা – এটা প্রচার করা
আপনি যদি আপনার কাজটি পছন্দ না করেন এবং এটা বলে বেড়ান তাহলে আপনার টিমের অন্যদের মনোবল কমে যাবে এবং অন্যরা আপনাকে একজন নেতিবাচক মানুষ হিসাবে চিহ্নিত করবেন। আপনার বস আপনাকে খুব দ্রুত একজন নিন্দুক হিসেবে চিহ্নিত করবেন যিনি তার অন্য কর্মীদের মনোবল নষ্ট করছেন এবং তাঁরা জানেন যে আরো অনেক উদ্যমী মানুষ আছেন যারা আপনার পরিবর্তে এই কাজ করতে আগ্রহী।
যদি এই খারাপ আচরণ গুলোর কোন একটিও আপনার মধ্যে থেকে থাকে তাহলে আজই তা পরিত্যাগ করুন।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com