1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মেকআপের ভুলগুলো শুধরে নেয়ার সহজ ১০ কৌশল - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

মেকআপের ভুলগুলো শুধরে নেয়ার সহজ ১০ কৌশল

  • Update Time : বুধবার, ৪ নভেম্বর, ২০১৫
  • ৩০৩ Time View

aging_makeup_mistakes_contentবিয়ের দাওয়াত বা প্রতিদিনকার সাজে মেকআপ মেয়েদের নিত্যদিনের সঙ্গী। বেশিরভাগ মেয়েরা মেকআপ ছাড়া ঘর থেকে বের হন না। অনেক সময় তাড়াহুড়া করে করতে গিয়ে ভুলভাবে মেকআপ করে ফেলেন। তখন উপায়? আবার প্রথম থেকে মেকআপ করা শুরু করতে হয়। অথচ হাতে তেমন সময়ও থাকে মেকআপ ঠিক করার। তারচেয়ে সহজ কিছু উপায় মাথায় রাখলে মেকাআপে ভুল হবে না এবং দ্রুত মেকআপ করা যাবে। মেকআপের এমন কিছু উপায় আজ নিয়ে এলাম ইন্ডিয়াটিভি.কম, ইন্ডিয়াটাইমস.কম, এবং ত্রিবিঊন.কম.পিকে থেকে।

১। তৈলাক্ত ত্বক বা অতিরিক্ত শাইনি করে ফেললে ম্যাট কমপ্যাক্ট। পাউডারের পাফে ম্যাট কমপ্যাক্ট নিয়ে কিছুক্ষণ মুখে ঘষুন। এতে তেল তেল ভাব অনেকটা কমে যাবে।

২। শুষ্ক হয়ে চামড়া উঠে যাওয়া ঠোঁটে লিপস্টিক ঠিকমত বসে না। এর জন্য  লিপস্টিক লাগানোর আগে এক্সফোলিয়েট করে নিন। মধু ও চিনি মিশিয়ে কিছুক্ষণ প্যাক তৈরি করে নিন। এবার এটি দিয়ে কিছুক্ষণ স্ক্রাবিং করে নিন।

৩। ক্লান্তির ছাপ চেহারায় পড়েছে? খুব বেশি মেকআপ করার সময়ও নেই? চিন্তার কিছু নেই খুব সহজেই এই ক্লান্তির ছাপ দূর করা সম্ভব। লিপিস্টিক এবং  তার সাথে কিছু গ্লস ব্যবহার করুন। দেখবেন চেহারার ক্লান্তিভাব অনেক কমে গেছে।

৪। মেকআপ করতে গিয়ে দেখলেন ভ্রু প্লাক করা হয় নি। এখন কী উপায়? আছে এরও সমাধান। ব্রাশে করে খানিকটা বাদামি আইশ্যাডো বা বাদামি আই পেন্সিল ভ্রুর নিচে লাগান। দেখবেন ভ্রু চিকন দেখাছে।

৫। মাস্কারা বেশি হয়ে গেলে অতিরিক্ত মাশকরার উপরে ক্লিয়ার মাস্কারা বুলিয়ে নিন কয়েকবার। দেখবেন মাস্কারা হালকা হয়ে গেছে।

৬। লিপস্টিক দীর্ঘ সময় স্থায়ী করতে চাইলে লিপস্টিক লাগানোর আগে হালকা ফাউন্ডেশন বা কমপ্যাক্ট পাউডার ছিটিয়ে দিন।

৭। মেকআপের সময় ত্বকে ফাউন্ডেশন বেশি পড়ে গেলে ভেজা স্পঞ্জ দিয়ে চেপে দিন ত্বকের সাথে।

৮। চোখের চারপাশে বা ঠোঁটের কোণে ফাউন্ডেশন বেশি পড়ে গেলে একটি ভেজা ভেজা স্পঞ্জ দিয়ে চেপে মিশিয়ে নিন।

৯। অনেক সময় মুখে অতিরিক্ত ব্লাশন পড়ে যায় তখন দেখতে খারাপ লাগে। এমন অবস্থায় একটি খালি ব্রাশ চক্রাকারে গালে ঘষুন। যদি খুব বেশি শুকনা হয়ে যায়, তবে একটি স্পঞ্জ হালকাভাবে ঘষুন। কয়েক মিনিট শুকানোর জন্য অপেক্ষা করুন।

১০।  আইশ্যাডো চোখে ছড়িয়ে গেলে একটি নরম ব্রাশ নিয়ে হালকাভাবে ব্রাশ করুন। যদি ব্রাশ দিয়ে না ঠিক করা যায় তবে হাতের আঙুল দিয়ে একটু ঘষে তারপর ব্রাশ দিয়ে ঘষুন।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com