1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জেনে নিন কাঠবাদামের ৭টি বিস্ময়কর গুণ - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

জেনে নিন কাঠবাদামের ৭টি বিস্ময়কর গুণ

  • Update Time : বুধবার, ৪ নভেম্বর, ২০১৫
  • ২৫৭ Time View

almendrasবাদামের মধ্যে কাঠবাদাম বেশ জনপ্রিয়। কাঠবাদাম সম্পর্কে অনেকের ভুল ধারণা রয়েছে। অনেকে মনে করেন কাঠবাদামে প্রচুর ফ্যাট আছে যা দেহে মেদ জমিয়ে থাকে। কিন্তু এটি একটি ভুল ধারণা। বরং কাঠবাদাম ওজন কমাতে সাহায্য করে। কাঠবাদামের পুষ্টি গুণের কারণে একে সুপার ফুড বলা হয়ে থাকে। কাঠবাদাম  এমন একটি খাবার যা প্রতিদিন খাওয়ার ফলে আপনার ব্লাড প্রেসার ঠিক রাখার পাশাপাশি আপনার হৃদয়যন্ত্রেরও যত্ন নিয়ে থাকে। কাঠবাদাম খাওয়ার স্বাস্থ্য  উপকারিতা সম্পর্কে জানিয়েছে  theprobar.com,boldsky.com এবং elixirliving.com থেকে।

১। প্রোটিনের চাহিদা পূরণ করে থাকে

এক আউন্স কাঠবাদাম থেকে শতকরা ১২ ভাগ পর্যন্ত প্রোটিন পাওয়া যায়। ব্যায়াম করার আগে বা পরে এক মুঠো কাঠবাদাম খেয়ে নিন। এটি আপনার শরীরের প্রোটিনের চাহিদা পূর্ণ করে আপনার পেশি মজবুত করে থাকবে।

২। হৃদযন্ত্র সুস্থ থাকতে

কাঠবাদামে প্রচুর পরিমাণে প্রোটিন এবং পটাশিয়াম আছে যা আপনার হৃদযন্ত্র সুস্থ রাখতে সাহায্য করে থাকে। এমনকি ভিটামিন ই হৃদরোগ হওয়ার ঝুঁকি কমায় এবং হার্ট অ্যাটাক করে থাকে। এছাড়া ধমনীতে ক্ষতিকর প্রদাহ কমাতে সাহায্য করে।

৩। ভিটামিন ই সমৃদ্ধ

কাঠবাদামে প্রচুর পরিমাণে ভিটামিন ই আছে। ত্বক ও চুলের অপরিহার্য একটি উপাদান হল ভিটামিন ই। এটি আপনার ত্বকের রোদের পোড়া দাগ দূর করতে সাহায্য করে থাকে।

৪। কোলেস্টেরল হ্রাস করতে

অনেকেই ধারণা করে থাকে কাঠবাদাম কোলেস্টেরল বাড়ায়। কাঠবাদাম কোলেস্টেরল বাড়ায় না বরং এর ভিটামিন ই এবং ক্যালসিয়াম আপনার দেহের কোলেস্টেরল কমাতে সাহায্য করে থাকে।

৫। রক্তে সুগারের মাত্রা কমায়

American College of Nutrition গবেষণায় দেখেছেন যে American Diabetes Association নিয়মিত কাঠবাদাম খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। কারণ এটি শতকরা ২০ ভাগ পর্যন্ত রক্তে সুগার কমিয়ে থাকে।

৬। প্রতি কামড়ে পুষ্টি

যদি কোন খাবারে পুষ্টিগুণ বিচার করা হয়, তবে তার মধ্যে কাঠবাদাম সবার আগে এগিয়ে থাকবে। একটি কাঠবাদামে ৬ গ্রাম প্রোটিন, ৩.৫ গ্রাম ফাইবার, ৭৫ গ্রাম ক্যালসিয়াম, ভিটামিন ই, রিভোফ্লাবিন এবং নিয়াসিন আছে।

৭। হাড় মজবুত করতে

ভিটামিন, মিনারেল, ফসফরাস হাড় মজবুত করে থাকে। আর এইসবগুলো উপাদান পাওয়া যায় কাঠবাদাম থেকে। ফসফরাস শুধু হাড় মজবুত করতে নয় দাঁত মজবুত করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

কাঠবাদাম সালাদ, ওটমিল, পাস্তা বা শুধু হালকা ভেঁজে আপনি খেতে পারেন। প্রতিদিন এক মুঠো কাঠবাদাম আপনাকে করবে আরও বেশি সুস্থ সবল।

– See more at: http://www.priyo.com/2015/Nov/04/177390-%E0%A6%9C%E0%A7%87%E0%A6%A8%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%A8-%E0%A6%95%E0%A6%BE%E0%A6%A0%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%AE%E0%A7%87%E0%A6%B0-%E0%A7%AD%E0%A6%9F%E0%A6%BF-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AE%E0%A7%9F%E0%A6%95%E0%A6%B0-%E0%A6%97%E0%A7%81%E0%A6%A3#sthash.vPNIlkF3.dpuf

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com