1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আমাদের নাটকের অবস্থা খারাপের দিকে যাচ্ছে’ - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

আমাদের নাটকের অবস্থা খারাপের দিকে যাচ্ছে’

  • Update Time : রবিবার, ৮ নভেম্বর, ২০১৫
  • ৩১৭ Time View

100311_e3টিভি নাটকের দর্শকপ্রিয় অভিনেত্রী হোমায়রা হিমু। দীর্ঘদিন ধরে নিয়মিত কাজ করে চলেছেন। টিভি নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন এ অভিনেত্রী। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া

কেমন আছেন? দিনকাল কেমন যাচ্ছে?
খুব ভাল আছি আলহামদুলিল্লাহ। শুটিং নিয়েই সারাক্ষণ ব্যস্ত থাকতে হয়। দিনকাল আর কেমন যাবে বলুন।
এখন কোন কোন নাটকের ব্যস্ততা যাচ্ছে?
চারটি ধারাবাহিক নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। এর মধ্যে রয়েছে এশিয়ান টিভির ‘ছন্নছাড়া’, চ্যানেল আইয়ের ‘প্রাণ কোকিলা’, বিটিভির ‘বাদশা স্যারের বিবাহ’ ও এটিএন বাংলার ‘ডিবি’।
নাটকগুলো থেকে কেমন সাড়া পাচ্ছেন?
সত্যি বলতে আগে একাধারে অনেক নাটকে নিয়মিত কাজ করতাম। এখন কিছুটা কমিয়ে করছি। কারণ ভাল গল্প বেছে বেছে কাজ করি। এ নাটকগুলোর গল্প অসাধারণ। যে কারণে দর্শক সাড়াও অনেক বেশি।
খণ্ড নাটকে অভিনয় করছেন না?
করছি। এইতো শুক্রবার একটি নাটকের শুটিং শেষ করেছি। এর নাম ‘পাতলা একখান’। এতে ফকিন্নির চরিত্রে অভিনয় করেছি। এবারই প্রথম এ ধরনের একটি চরিত্রে কাজ করলাম। বেশ উপভোগ করেছি। আশা করি নাটকটি দর্শকের ভাল লাগবে।
অনেক দিন ধরে টিভি মিডিয়ায় কাজ করছেন। এখনকার নাটক নিয়ে আপনার মূল্যায়ন কি?
আসলে জানি না আমি এ বিষয়ে মন্তব্য করার মতো উপযুক্ত কতটুকু। তবুও বলছি, আমাদের নাটকের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। ভাল গল্প নেই। টিভি নাটকে একসময় যেমন সবাই দারুণ সব গল্প দেখতেন এখন সেটা নেই বললেই চলে। যে কারণে নাটকের মান দিন দিন কমে যাচ্ছে। আমাদের দেশে অন্য সব পণ্যের চাহিদার সঙ্গে সঙ্গে মান ও দাম দুটোই বাড়ে। কিন্তু নাটকের ক্ষেত্রে সেটা একদমই আলাদা।
কি করলে নাটকের মান ভাল হবে বলে মনে করেন?
এটা আসলে একটা চেইনের মধ্যে আটকে আছে। নির্মাতা, প্রযোজক, টিভি চ্যানেল ও বিজ্ঞাপনী সংস্থা। এরা সবাই একটা চেইনের মধ্যে রয়েছে। তাদের একাগ্রতাই পারে নাটকের মান ভাল অবস্থায় ফিরিয়ে আনতে। আর এর জন্য বাজেট বাড়াতে হবে। নাটকের কোয়ালিটি নির্ভর করে ভাল একটি বাজেটের ওপর। তাহলেই সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব বলে মনে করি আমি।
আপনি তো চলচ্চিত্রেও অভিনয় করেছেন। এখন নতুন কোন ছবিতে কাজ করছেন?
আপাতত না। টিভি নাটকের শুটিংয়েই ব্যস্ত থাকি। যে কারণে সময়ও হয় না। আর কারও সঙ্গে সেভাবে কথাবার্তাও হয় না। তাই আপাতত এ মাধ্যমটিতে কাজ নেই।
নাটকের শুটিংয়ের বাইরে আর কি করেন?
আমি পরিবারবান্ধব একজন মানুষ। শুটিং শেষ তো ঘরে ফিরি। কোন ধরনের আড্ডাবাজির ভেতর নেই। ঘরের মানুষদের সময় দিই। বিশেষত আমি নিজেও অনেক কাজ করি। যেমন রান্নাবান্না, ঘর গোছানো। পাশাপাশি ঘরের বৈদ্যুতিক লাইন নষ্ট হয়ে গেলেও সেটা করি। অনেক সময় কাপড় কাচা, ঘরের মেঝে মোছা এমনকি স্যানিটারির কাজও করে থাকি। আসলে নিজের কাজ নিজে করার মাঝে শান্তিটাই আলাদা। আমি কারোর ওপর নির্ভর করি না।
বিয়ে নিয়ে কি ভাবছেন?
বিয়ে করার জন্য পাত্র দেখছি। কিন্তু সেভাবে এখনও মেলেনি। মনের মতো পাত্র পেলে তবেই বিয়ে করবো।
অনেকে তো প্রেম করে পাত্র খুঁজে নেন। আপনি প্রেম করছেন না?
যতক্ষণ শুটিংয়ে থাকি ততক্ষণ এই কাজটি নিয়েই পড়ে থাকি। তাই প্রেম করার সময় নেই আমার। শুটিংয়ে যাই, বাসায় ফিরি, মাকে সময় দিই আর ঘরের কাজ করি। এইতো এমন টাইট শিডিউলে আছি আমি। এর মধ্যে প্রেম করার সময় কোথায় আমার!
সব মিলিয়ে ব্যক্তিজীবন কেমন কাটছে?
অনেক ভালো। বলতে পারেন আমি বিন্দাস আছি। সবার দোয়ায় এই ভালো থাকাটাকে সব সময়ের জন্য সঙ্গী করে নিতে চাই।
ভবিষ্যৎ পরিকল্পনা কি?
খুব বেশি পরিকল্পনা করে পথ চলি না। নাটকের সঙ্গে থাকবো। ভালো কোন গল্প ও চরিত্র পেলে চলচ্চিত্রেও কাজ করবো। আর কাজ দিয়ে মিডিয়াতে নিজেকে আরও ভালো একটি অবস্থানে নিয়ে যেতে চাই। এইতো পরিকল্পনা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com