1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
যে ১০টি কারণে Nexus 6P কেনা উচিৎ আপনার - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

যে ১০টি কারণে Nexus 6P কেনা উচিৎ আপনার

  • Update Time : রবিবার, ১৫ নভেম্বর, ২০১৫
  • ২৪৯ Time View

androidpit-Nexus-6P-16-w782এবছর যে কয়টি স্মার্টফোন আমরা পেয়েছি তার মধ্যে অন্যতম  একটি স্মার্টফোন হচ্ছে গুগলের নেক্সাস ৬পি ডিভাইসটি। এটি যে শুধু গুগলের সকল নেক্সাস ডিভাইসের মধ্যে সেরা তা কিন্তু নয় বরং এবছরের অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোর মধ্য এটি অন্যতম। আর আজকের লেখায় সেরা এই ডিভাইসটি কেনার পেছনে আমি ১০টি কারণ আপনাদের সামনে তুলে ধরতে যাচ্ছি যার ফলে কারণগুলোতো জানা হবেই পাশাপাশি ডিভাইসটির চমৎকার সব দিক গুলোও আপনি জানতে পারবেন। চলুন, শুরু করা যাক তাহলে।

১. সেরা নেক্সাস ডিভাইস

নেক্সাস ৬পি ডিভাইসটিকে বলা হচ্ছে এপর্যন্ত যতগুলো নেক্সাস প্রযুক্তি বাজারে উন্মোচন করা হয়েছে তাদের মধ্যে সবচাইতে সেরা একটি নেক্সাস ডিভাইস। হুয়াওয়ে প্রতিষ্ঠানটি তাদের নির্মিত এই নেক্সাস ডিভাইসটিকে তৈরি করেছে বেশ শক্তিশালী এবং প্রায় ড্র-ব্যাকলেস একটি ডিভাইস হিসেবে। যদিও সামান্য কিছু সমালোচনা হয়তবা করা যায় কিছু দিক নিয়ে কিন্তু সেই ইস্যুগুলো ছাড়াও ডিভাইসটি একটি চমৎকার এবং সেরা ডিভাইস।

 

২. ইউএসবি-সি 

ইউএসবি-সি টাইপ হচ্ছে ইউএসবির দুনিয়ায় একটি নতুন প্রযুক্তি এবং স্বাভাবিকভাবেই এই প্রযুক্তিটি পূর্বের কানেক্টরগুলোর থেকে বেশি সুবিধা প্রদান করে থাকে। তবে চমৎকার এই প্রযুক্তিটির অসাধারণ একটি দিক হচ্ছে এটি সম্পূর্ণরুপে রিভার্সিবল। ইউএসবি-সি টাইপ প্রযুক্তির সাহায্যে আপনি এই ডিভাইসে ফাস্ট চার্জিং প্রযুক্তি কাজে লাগাতে পারবেন। শুধু ফাস্ট চার্জিং-ই নয়, বরং এই প্রযুক্তি ব্যবহার করে আপনি বেশ দ্রুত ডাটা ট্র্যান্সফার করতেও পারবেন। যেহেতু এটি রিভার্স প্রযুক্তি সাপোর্ট করে থাকে তাই আপনি খুব সহজেই নেক্সাসের এই ৬পি ডিভাইসটির মাধ্যমে অন্য একটি ডিভাইস চার্জ করতে পারবেন।

 

৩. মিডিয়া প্লেব্যাক এবং গেমিং এর জন্য অসাধারণ ডিভাইস 

নেক্সাস ৬পি ডিভাইসটির রয়েছে ৫.৭ ইঞ্চি আকারের ২,৫৬০x১,৪৪০ রেজ্যুলেশন বিশিষ্ট একটি অ্যামোলেড ডিসপ্লে ইউনিট যা সত্যিই দেখতে অসাধারণ এবং আপনাকে মুগ্ধ করবে খুব সহজেই। বিশাল আকারের স্ক্রিন এবং স্টেরিও স্পিকারের সমন্বয়ে আপনি ডিভাইসটি থেকে পাবেন চমৎকার মিডিয়া প্লেব্যাক এক্সপেরিয়েন্স। পাশাপাশি গেম খেলেও আপনি সমান আনন্দ পাবেন। যদিও ডিভাইসটির স্পিকার এইচটিসির বুমসাউন্ড (BoomSound) স্পিকারের মত অতটা ভালো নয় তবে হ্যাঁ, স্পিকারটি থেকে আপনি পরিষ্কার শব্দ পাবেন এই ব্যাপারে নিশ্চিন্ত থাকতে পারেন। শুধু পরিষ্কারই নয় বরং লাউড এবং ডিসটরশন-ফ্রি সাউন্ডও প্রডিউস করতে সক্ষম চমৎকার এই ডিভাইসটি।

 

৪. অপারেটিং সিস্টেম! 

একেতো এই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো, তার উপর যেহেতু ডিভাইসটি একটি নেক্সাস ডিভাইস তাই স্বাভাবিক ভাবেই এতে দেয়া হয়েছে স্টক অ্যান্ড্রয়েড। ফলে কোন প্রকার বাড়তি অ্যাপলিকেশন ছাড়াই আপনি নিখুঁত ভাবে অ্যান্ড্রয়েড মার্শম্যালো এক্সপেরিয়েন্স করতে পারবেন এই ডিভাইসটিতে। যদি আপনি এখন পর্যন্ত স্টক অ্যান্ড্রয়েড ব্যবহার না করে থাকেন তবে আপনি ডিভাইসটি হাতে নিলেই পার্থক্য বুঝতে পারবেন!

 

৫. স্মুথ এবং ফাস্ট

শক্তিশালী এই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮১০ চিপসেটটি যাতে রয়েছে অক্টা-কোর প্রসেসর, এর মধ্যে চারটি কোর ১.৫৫গিগাহার্জের এবং অন্য চারটি ২.০গিগাহার্জ গতি সম্পন্ন। শক্তিশালী এই ডিভাইসটির আনটুটু বেঞ্চ মার্কিং স্কোর পাওয়া গিয়েছে ৫৬০০৪ এবং ৪৯৩১৪। দুটি কেন? প্রথম বার ডিভাইসটি স্বাভাবিক অবস্থায় থাকার ফলে উচ্চগতির কোরগুলো কাজ করেছে এবং সেই অনুপাতে ফলাফল এসেছে এবং পরবর্তিতে যখন ডিভাইসটি গরম হয়েছে তখন সিপিইউ থ্রটলিং প্রযুক্তির কারণে লোয়ার পারফর্মেন্সের কোরগুলো কাজ করেছে এবং ফলে কিছুটা নিচু মান এসেছে। তবে নিচু মানও কম কোথায়?!

 

৬. অসাধারণ ক্যামেরা

বলবেন, এটাতেতো অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন নেই, তাই এটার ক্যামেরা পারফর্মেন্স খারাপ হবে! হ্যাঁ, এটা মানছি যে ডিভাইসটির মূল্য হিসেবে ডিভাইসটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা যোগ করা উচিৎ ছিল কিন্তু এর মানেই যে পারফর্মেন্স খারাপ হবে তা কিন্তু নয়! ডিভাইসটিতে আগের নেক্সাস ডিভাইসগুলো থেকেও ভালো মানের সেন্সর ব্যবহার করা হয়েছে, আছে লেজার অটোফোকাস সুবিধাও। এই ডিভাইসটি যে শুধু সেরা একটি নেক্সাস ডিভাইস তা কিন্তু নয় বরং এর ক্যামেরাও এযাবৎ কালের নেক্সাস ডিভাইসগুলোতে ব্যবহার করা ক্যামেরাগুলোর মধ্যে সবচাইতে ভালো। ডিভাইসটিতে আপনি পাবেন এইচডিআর সুবিধা, ৪কে ভিডিও সুবিধা এবং স্লো-মোশন। ১২মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা ইউনিটের পাশাপাশি ডিভাইসটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি শুটার যা আপনাকে মুগ্ধ করবে নিমিষেই।

 

৭. শক্তিশালী ব্যাটারি

চমৎকার এই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৩৪৫০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি যা সাধারণ ব্যবহারে আপনাকে পুরো এক দিন থেকে দেড় দিন টানা ব্যাটারি ব্যাক-আপ প্রদানে সক্ষম। এবং এর জন্যে আপনাকে কোন প্রকারের ব্যাটারি সেভার অ্যাপলিকেশনও ব্যবহার করতে হবেনা।

পাশাপাশি ডিভাইসটিতে রয়েছে ফাস্ট চার্জিং সুবিধা যা আপনাকে ১০ মিনিটেই প্রায় ৮ ঘন্টা ব্যবহারের মত চার্জিং সুবিধা প্রদান করবে। প্রযুক্তি কোথায় গিয়ে ঠেকেছে আজ, তাই না?

৮. ডিসেন্ট লুকিং স্মার্টফোন 

নেক্সাসের ৬পি (6p) এর ‘পি’ টা ব্যবহার করা হয়েছিল প্রিমিয়াম ডিভাইস বোঝানোর জন্য এবং হুয়াওয়ে এই ‘পি’ এর মর্যাদা বেশ ভালোভাবেই রেখেছে। চমৎকার বিল্ড কোয়ালিটির এই স্মার্টফোনটি আপনি হাতে নিলেই প্রিমিয়াম ফিল পাবেন। আর বর্তমানে মানুষতো প্রয়োজনের পাশাপাশি কিছুটা ফ্যাশনের এক্সেসরিজ হিসেবেও স্মার্টফোন ব্যবহার করে থাকে, নয় কি?

 

৯. আইফোনের তুলনায় ভালো

আমারই লিখতে গিয়ে হাসি পাচ্ছে কেননা এই পয়েন্টটি আইফোন আর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে বিভিন্ন প্রকার মতবিরোধ সৃষ্টি করার জন্য যথেষ্ট, তাই আমি প্রথমেই বলে নিচ্ছি এটা শুধুমাত্র একটি পয়েন্ট, মূল্য বিবেচনা করে কি পাচ্ছেন আর না পাচ্ছেন সেটার দিকেই আলোকপাত করার চেষ্টা করা হয়েছে শুধুমাত্র। আপনি যদি একটি ১৬গিগাবাইটের আইফোন ৬এস প্লাস কিনতে চান তবে আপনাকে খরচ করতে হবে ৭৪৯ ডলারের মত যা নেক্সাস ৬পি ডিভাইসটির ৩২ গিগাবাইট ভার্সনটির চাইতেও প্রায় ২৫০ ডলারের মত বেশি। অন্যান্য হার্ডওয়্যারের তুলনাতো বাদই দিলাম।

১০. চমৎকার বিল্ড কোয়ালিটি 

প্রায় সব স্মার্টফোনের ক্ষেত্রেই এই টার্মটি উল্লেখ করা হলেও সব স্মার্টফোনেই কি বিল্ড কোয়ালিটি ভালো হয়ে থাকে? মোটেও না। তবে হুয়াওয়ের তৈরি এই নেক্সাস ৬পি ডিভাইসিটি এক কথায় রক সলিড বিল্ড কোয়ালিটির একটি ডিভাইস। বিভিন্ন পরীক্ষায় ডিভাইসটি এর বিল্ড কোয়ালিটির দিক দিয়ে বেশ ভালো ভাবেই উর্ত্তিন্ন হয়েছে।

শেষ কথা – এই ছিল আমার আজকের আয়োজন। বিভিন্ন পয়েন্টের মাধ্যমে আপনাদের সামনে সেরা এই ডিভাইসের এমন কিছু বিষয় তুলে ধরতে চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাজে আসবে লেখাটি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com