1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
শর্ত অনুযায়ী গান করা সম্ভব নয় - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

শর্ত অনুযায়ী গান করা সম্ভব নয়

  • Update Time : শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫
  • ২২৫ Time View

104451_e5আর্ক ব্যান্ডের হয়ে এখন পর্যন্ত অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন ব্যান্ড তারকা হাসান। বিশেষ করে নব্বইয়ের দশকে ব্যান্ড সংগীতকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে যে কয়েকটি ব্যান্ডের বড় ভূমিকা ছিল তার মধ্যে আর্ক অন্যতম। ব্যান্ডের বাইরে একক শিল্পী হিসেবেও হাসান অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। কিন্তু দীর্ঘ সময় ধরেই নতুন গান প্রকাশ করছেন না এ শিল্পী। অনেকটা অভিমানেই গানের জগত থেকে দূরে সরে ছিলেন। তবে বর্তমানে তিনি ব্যস্ত সময় পার করছেন স্টেজ শো নিয়ে। পাশাপাশি ব্যান্ডের নতুন অ্যালবামের কাজও শুরু করেছেন। নিজের বর্তমান ব্যস্ততা ও গানের বিভিন্ন দিক নিয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন হাসান। তার সাক্ষাৎকারটি নিয়েছেন ফয়সাল রাব্বিকীন
কেমন আছেন?
অনেক ভালো আছি আল্লাহর রহমতে। তবে খুব ব্যস্ত থাকতে হচ্ছে। যেহেতু এখন শীতের মওসুম তাই স্টেজ শোর সংখ্যাটাও বেশি।
স্টেজ শো করতে কেমন লাগে?
স্টেজ শো করতেই আমার সবচেয়ে ভালো লাগে। আপনারা জানেন গত কয়েক বছর ধরে নতুন গানে নেই আমি। স্টেজ শো করছি নিয়মিত। ব্যান্ড আর্কের সব সদস্যই বাজাতে খুব ভালোবাসে। সেই ভালোবাসা থেকেই দেশ-বিদেশের শোগুলো করছি। আমাদের গান শুনে শ্রোতাদের আনন্দ দেখলে আবেগাপ্লুত হয়ে পড়ি।
১লা ডিসেম্বর ব্যান্ড ফেস্টে অংশ নিয়েছেন। সাড়া কেমন ছিল?
প্রত্যাশার চেয়ে বেশি। গতবার প্রথম ফেস্টেও আর্ক পারফর্ম করেছিল। আসলে ব্যান্ড সংগীতের জন্য একটি আলাদা দিন করা হয়েছে। আমরা সব ব্যান্ড মিলে শ্রোতাদের সঙ্গে সেটা উদযাপন করি। এটা অনেক ভালোলাগার একটি ব্যাপার। এজন্য চ্যানেল আই ও আইয়ুব বাচ্চু ভাইয়ের প্রতি অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। এবারের ফেস্টটিও অনেক ভালো হয়েছে। দর্শক সমাগম ছিল। সারা দিন প্রাণভরে ব্যান্ড ফেস্ট উপভোগ করেছেন তারা। আর বছরের একটি দিন অন্তত আমরা আমাদের মতো করে ব্যান্ড সংগীতের জোয়ারে ভাসতে চাই, ভাসাতে চাই।
আপনি ও আর্ক দীর্ঘদিন ধরে নতুন গান করছেন না। নিজের অভিমানের জায়গার কথাও কারণ হিসেবে জানিয়েছেন আপনি। কিন্তু শ্রোতারাতো আর্কের গান মিস করছে। এ সম্পর্কে কি বলবেন?
আসলে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা এখন তথৈবচ। এ অবস্থায় আর্ক কিংবা শীর্ষ কোনো ব্যান্ডই সব শর্ত মেনে নিয়ে গান করতে রাজি নয়। যে কোম্পানিগুলো ব্যান্ড সংগীত দিয়ে কোটি কোটি টাকা আয় করেছে, আজ সেই কোম্পানিগুলো চুপসে গেছে। এখন তাদের শর্ত অনুযায়ী গান করা সম্ভব নয়। সে কারণেই আমাদের দীর্ঘ বিরতি। ইন্ডাস্ট্রির সার্বিক অবস্থা যতদিন ঠিক না হবে, সব কিছু নিয়মের মধ্যে না আসবে ততদিন পর্যন্ত আসলে আগের অবস্থায় ফিরে যাওয়া সম্ভব নয়।
তাহলে শ্রোতারা কি বঞ্চিত হবে আর্কের গান থেকে?
শ্রোতাদের অনেক অভিযোগ ও অভিমান আছে। এটা আমরাও অনুভব করি। বিভিন্ন শোতে গেলেও নতুন গানের কথা সবাই জিজ্ঞেস করেন। আমরাও তাই সেই উদ্দেশ্যে নতুনভাবে কাজ শুরু করেছি।
আর্কের নতুন অ্যালবাম আসছে কি?
একটু অপেক্ষা করুন। আর্কের নতুন অ্যালবাম আসছে। এরই মধ্যে কাজ শুরু করেছি। ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে গানগুলো তৈরি করেছি। আশা করছি ভালো লাগবে শ্রোতাদের।
আপনার দৃষ্টিতে এ সময়ের ব্যান্ডগুলো কেমন করছে?
অনেক ভালো করছে। অনেক ভালো ভালো ব্যান্ড এসেছে। সবচেয়ে বড় কথা হলো বেশ কিছু ব্যান্ডের স্বকীয়তা রয়েছে। এটা ধরে এগিয়ে গেলে আরও ভালো করবে তারা। আমি অনেক আশাবাদী তরুণ প্রজন্মকে নিয়ে।
আপনার ক্যারিয়ারে পারিবারিক সাপোর্ট কেমন পেয়েছেন?
প্রথমদিকে সহযোগিতা ওইভাবে ছিল না। তবে পরে সব সময় পরিবারের ভালো সহযোগিতা পেয়ে এসেছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com