1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
‘অনলাইন মাধ্যমই আমাদের গানের ভবিষ্যত’ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

‘অনলাইন মাধ্যমই আমাদের গানের ভবিষ্যত’

  • Update Time : সোমবার, ৭ ডিসেম্বর, ২০১৫
  • ৪৮২ Time View

104902_konalচলতি প্রজন্মের আলোচিত নারী কন্ঠশিল্পী সোমনূর মনির কোনাল। চ্যানেল আই-সেরাকন্ঠ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার পর থেকে নিয়মিত গান করে চলেছেন তিনি। এরই মধ্যে নিজের একমাত্র একক অ্যালবামটির মাধ্যমে শ্রোতামহলে প্রশংসিত হয়েছেন। অ্যালবামের পাশাপাশি প্লেব্যাকেও ব্যস্ত সময় পার করছেন এ শিল্পী। সেসঙ্গে স্টেজ শোও করছেন নিয়মিত। এখন নিজের নতুন একক অ্যালবামের কাজও করছেন। সাম্প্রতিক ব্যস্ততা ও গানের নানা দিক নিয়ে আজকের ‘আলপন’-এ কথা বলেছেন কোনাল। তার সাক্ষাৎকারটি নিয়েছেন ফয়সাল রাব্বিকীন

কেমন আছেন? দিনকাল কেমন কাটছে?
খুব ভালো আছি। আল্লাহুর রহমতে দিনকাল ভালো কাটছে। একটু ব্যস্ততার মধ্যে আছি। তবে সব মিলিয়ে ভালোই যাচ্ছে সময়।

ব্যস্ততা কি নিয়ে?
আমার প্রথম একক অ্যালবাম প্রকাশ হয়েছে প্রায় তিন বছর আগে। এখন নতুন এককের কাজ করছি। এরই মধ্যে চারটি গানের কাজ শেষ হয়েছে। বেশ কয়েকটি লেভেলের সঙ্গেও কথা হয়েছে অ্যালবাম নিয়ে। সব মিলিয়ে যেখান থেকে ভালো হয় সেখান থেকেই অ্যালবামটি প্রকাশ করবো।

অ্যালবামে কাজ কারা করছেন? গান কি ধরনের হচ্ছে?
বাপ্পা মজুমদার, ফুয়াদ আল মুক্তাদির, মুন ও ফুয়াদ নাসের বাবু সুর-সংগীত করছেন। বিভিন্ন ধরনের গান করছি। একেকটা এক এক স্টাইলে হচ্ছে। অ্যালবামে পথশিশুদের নিয়ে একটি গান করেছি। এর কথা ও সুর রচনা করেছি আমি। সংগীতায়োজন করছেন আমার বন্ধু সাব্বির।

কবে নাগাদ অ্যালবামটি প্রকাশ পাবে?
আসলে পুরো অ্যালবাম মানুষ এখন সেই অর্থে শোনে না। তাই গানগুলো ভিডিও সহ প্রকাশ করবো বলে ঠিক করেছি। জানুয়ারি থেকেই গান প্রকাশ শুরু করবো।

প্লেব্যাক-এর কি খবর?
আমি চ্যানেল আই সেরাকন্ঠ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার পরদিনই প্লেব্যাক করেছিলাম। এরপর অনেক প্লেব্যাকে করেছি। বিশেষ করে গত দুই বছরে নিয়মিত ভালো কিছু ছবিতে গান গেয়েছি। সম্প্রতি ইমন সাহার সুরে ‘আপন মানুষ’ ছবিতে কঁনকচাঁপা আপার সঙ্গে একটি গান করেছি। শওকত আলী ইমনের সুর ‘মেঘকন্যা’ ছবিতেও গান গেয়েছি। সহশিল্পী ছিলো ইমরান। সামনে আরও কিছু গান করার কথা রয়েছে।

স্টেজের পারফরমেন্স নিয়মিত চলছে?
বেছে বেছে শো করছি আমি। এর মধ্যে ভারতীয় হাইকমিশন থেকে আমন্ত্রণ পেয়েছি। ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানে গান গাইতে কলকাতা যাবো। চার দিনব্যাপি এ অনুষ্ঠানে রুনা লায়লা, এলআরবিসহ অনেকেই পারফরম করবে।

সমসাময়িক অনেকের চেয়ে আপনাকে গান কম করতে দেখা যায়। এর কারণটা কি?
আসলে অনেকেই হয়তো দেখা গেছে মিশ্র অ্যালবামে গাইতে বললে সম্মানীটা নিয়ে গানটি গেয়ে দেয়। কিন্তু আমার কাছে অর্থের চেয়ে মানের গুরুত্বটা বেশি। তাই আমি আগে গান পাঠাতে বলি। তারপর শুনে পছন্দ হলেই শুধু গান করি। দাবি করি না যে আমি পৃথিবীর শ্রেষ্ঠ শিল্পী। কিন্তু গান নির্বাচন করার স্বাধীনতা আমার আছে। আর আমি শুধু ভালো ও মানসম্পন্ন গান করতে চাই। চলচ্চিত্রের ক্ষেত্রে খানিকটা ছাড় আমি দেই। কারণ আমার সিনিয়ররা আমাকে এটা বলেছেন। মানুষের কাছে পৌছানোর সবচেয়ে বড় মাধ্যম হলো চলচ্চিত্র। ত্ইা চলচ্চিত্রে নিয়মিত গাইতে চাই।

অডিও ইন্ডাস্ট্রির অবস্থা এখন খারাপ। একজন তরুণ শিল্পী হিসেবে কিভাবে সময়টাকে মোকাবেলা করছেন?
আমরা এখন একটা চরাই-উতরাই সময় পার করছি। তবে এই সময়টা কেটে যাবে বলে আমার বিশ্বাস। সামনে সুসময় আসবে। কারণ বিশ্বের খুব একটা জায়গায় এখন অ্যালবামের চল নেই। অনলাইনে এখন গান প্রকাশ পাচ্ছে। আমাদের দেশেও সেই ধারা শুরু হয়ে গেছে। আমি মনে করি অনলাইন মাধ্যমই আমাদের গানের ভবিষ্যত। এখন হয়তো অনলাইন থেকে আয়সহ বিভিন্ন বিষয় আমাদের কাছে অপরিস্কার। তবে সেটা পরিস্কার হলেই ভালো একটা সময় আসবে।

আপনার জীবনে গানের বড় উৎসাহ কার কাছ থেকে পেয়েছেন?
আমার বাবা ও মা। বাবা আমাকে সবচেয়ে বেশি উৎসাহ যুগিয়েছেন। আর মা আমাকে নিজে গান শিখিয়েছেন। এর বাইরে পরিবারের সবার সহযোগিতাই আমি গানের ক্ষেত্রে সব সময় পেয়েছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com